শূন্য থেকে সেঞ্চুরি, ঋদ্ধির পারফর্ম্যান্সে কি বললেন 'দাদা'?

Updated By: Aug 11, 2016, 10:17 AM IST
শূন্য থেকে সেঞ্চুরি, ঋদ্ধির পারফর্ম্যান্সে কি বললেন 'দাদা'?

ওয়েব ডেস্ক: টেস্টে ডেবিউয়ের ৬ বছর পর প্রথম সেঞ্চুরি। অসীম ধৈর্য্যের পরীক্ষায় অবশেষে জয় পেলেন শিলিগুড়ির ছেলে ঋদ্ধিমান সাহা।

২৮ জানুয়ারি, ২০১০ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলে জায়গা করে নিয়েছিলেন ঋদ্ধিমান। তবে মাঠে নামার সুযোগ হয়নি। প্রথম অভিষেক ম্যাচের প্রথম ইনিংস, ৬ ফেব্রুয়ারি ২০১০, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, ঋদ্ধি কোণও রান না করেই ২২ গজ থেকে ফেরেন। দ্বিতীয় ইনিংসে করেছিলেন ৩৬। শূন্য থেকে শুরু করে ৬ বছর পরে একটা সেঞ্চুরি। ২ ইনিংসেই ঋদ্ধি উইকেট দিয়ে আসেন ডেল স্টেইনকে। এখনও পর্যন্ত ১২টি টেস্ট খেলার সুযোগ হয়েছে তাঁর, রান করেছেন ৪০৭। ২টি অর্ধ শতরান আর একটি সেঞ্চুরি। এখনও পর্যন্ত ১৯ টি ক্যাচ আর ৬টি স্ট্যাম্পিং আছে ঋদ্ধির ঝুলিতে। 

ওয়েস্ট ইন্ডিজের লুসিয়া শহরের ড্যারেন সামি ক্রিকেট স্টেডিয়ামে জীবনের প্রথম আন্তর্জাতিক টেস্ট সেঞ্চুরি। সেটাও এলো কঠিন সময়ে। দলের দরকারে ব্যাটে রান এন দিলেন এই বাঙালি ক্রিকেটার। তৃতীয় টেস্টের প্রথম দিনেই ওয়েস্ট ইন্ডিজের সামনে ব্যাটিং বিপর্যয়ের মুখে অশ্বিনের সঙ্গে জুটি, দলকে পৌঁছে দেওয়া ৩৫৩ রানে, এককথায় অনবদ্য সাহা। ১০৪ রান করে আউট হন ঋদ্ধিমান। সেঞ্চুরি পেয়েছেন অশ্বিনও। 

আর ঋদ্ধির এই ইনিংসের পর শুভেচ্ছাও পেয়েছেন বাংলার এই ক্রিকেটার। বেঙ্গল টিমের সতীর্থ তথা প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলি এবং কিংবদন্তি ভিভিএস লক্ষণ তাঁকে টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন। 

দেখে নিন  সৌরভ গাঙ্গুলির টুইট

ভারতের ৩৫৩ রানের জবাবে ব্যাট করতে নেমে বেশ ভালো জায়গায় ক্যারিবিয়ানরা। ১ উইকেট হারিয়ে তাঁদের রান ১০৭।   

.