"সব দোষ আমার, ক্ষমা করে দিন"

আর্জেন্টিনার জার্সি গায়ে  মেসি তাঁর কেরিয়ারের সবচেয়ে খারাপ ম্যাচ খেললেন কি না, এখন সেই প্রশ্ন উঠছে।

Updated By: Jun 22, 2018, 11:45 AM IST
"সব দোষ আমার, ক্ষমা করে দিন"

নিজস্ব প্রতিবেদন : ফুটবল বিশ্বকাপের মূলপর্বে এমন পারফরম্যান্স শেষ কবে দেখা গেছে আর্জেন্টিনার? গ্রুপ পর্বে এত বড় হার! শেষ কবে হেরেছে তারা? ক্রোয়েশিয়ার কাছে ০-৩ গোলে হারের পর আত্মসমর্পণ করলেন আর্জেন্টিনা কোচ জর্জ স্যাম্পাওলি।

আরও পড়ুন- মেসির পরাজয়ে কেঁদে ভাসালেন মারাদোনা

বৃহস্পতিবার প্রতিপক্ষকে দুই উইং ছেড়ে দিয়ে, তিন ডিফেন্ডার খেলানোর ঝুঁকিটা কীভাবে নিলেন স্যাম্পাওলি। মেসিকে আরও বেশি সুযোগ করে দিতেই কি এমন পরিকল্পনা ছিল আর্জেন্টিনা কোচের? আর্জেন্টিনার জার্সি গায়ে  মেসি তাঁর কেরিয়ারের সবচেয়ে খারাপ ম্যাচ খেললেন কি না, এখন সেই প্রশ্ন উঠছে।

ম্যাচ শেষে স্যাম্পাওলি সব দায় নিজের ঘাড়ে নিলেন। তিনি বলেন "সিদ্ধান্ত নেওয়ার জন্য আমিই একমাত্র দায়িত্বশীল ব্যক্তি ছিলাম। আমি আজ সেই দায়িত্ব পালন করতে ব্যর্থ হয়েছি। আমি ম্যাচটায় নেমেছিলাম অনেক বেশি আশা নিয়ে। এখন এই পরাজয়ে তীব্র যন্ত্রণা অনুভব করছি। এটা তো পরিষ্কার, ম্যাচটা যে এমন হবে তা আগে থেকে বোঝা উচিত ছিল। আমি সত্যিই বুঝতে পারিনি।"

 

অধিনায়ক লিওনেল মেসির সমালোচনা নয়, স্যাম্পাওলি এবারও দলের নেতা হিসেবে নিজেকে কাঠগড়ায় দাঁড় করালেন। "যা কিছু হয়েছে, পারফরম্যান্সের ঘাটতি যা ছিল, এর দায় একজন নেতার। ফুটবলাররা যদি আমার রণনীতি বুঝতে না পারে, তাহলে এর দায় আমাকেই নিতে হবে। আমি ম্যাচটা ঠিক মতো হয়তো বুঝতে পারিনি। সব দোষ আমার।" বিশ্বকাপের গ্রুপ পর্বে এমন হারের পর আর্জেন্তিনিয় সমর্থকদের কাছে ক্ষমা চাইলেন জর্জ স্যাম্পাওলি।

.