‘৬ রাত ঘুম হয়নি’! বাংলাদেশের কাছে হেরে সময় চাইলেন সরফরজ

১৫ মাস আগে চ্যাম্পিয়নস ট্রফি জযের পর যাকে নিয়ে উত্সব করেছিল পাক জনতা, এখন সেই-ই কি না তাঁদের ‘দুচোখের বিষ’!

Updated By: Sep 28, 2018, 09:21 AM IST
‘৬ রাত ঘুম হয়নি’! বাংলাদেশের কাছে হেরে সময় চাইলেন সরফরজ

নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশের বিরুদ্ধে হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। আর তারও আগে পরপর হার স্বীকার করতে হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে। সেটাও ছিল একতরফা।  এশিয়া কাপের প্রথম ম্যাচে ভারতের বিরুদ্ধে ৮ উইকেটে হেরেছে পাকিস্তান। আর দ্বিতীয় ম্যাচে তাঁরা হেরেছে ৯ উইকেটে। উল্লেখ্য, ভারত বনাম পাকিস্তান ম্যাচের ইতিহাসে এটাই সবথেকে বড় ব্যবধানে জয় ভারতের, আর লজ্জাজনক হার পাকিস্তানের। এসবের পর স্বাভাবিক ভাবেই বুধবারের বাংলাদেশ ম্যাচ সরফরজদের কাছে ছিল ‘মাস্ট উইন গেম’। জিতলেই ফাইনাল, আর ভারতকে জবাব দেওয়ার আরও একটা সুযোগ। মোর্তাজাদের বিরুদ্ধে হেরে দুটোই হাতছাড়া হয়েছে পাকিস্তানের। এরপর যা হওয়ার সেটাই হল!

আরও পড়ুন- সরফরাজদের প্রতি ক্ষোভ টিভির উপর মিটিয়ে নিলেন পাকিস্তান সমর্থকরা

১৫ মাস আগে চ্যাম্পিয়নস ট্রফি জযের পর যাকে নিয়ে উত্সব করেছিল পাক জনতা, এখন সেই-ই কি না তাঁদের ‘দুচোখের বিষ’! দলের হতশ্রী পারফরম্যান্স আর ব্যাটে ভরাডুবির পর   সরফরজ আহমেদকে নিয়ে একাধিক প্রশ্ন তুলছ  পাক মিডিয়া। সমালোচনায় মুখোর হয়েছে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররাও। এমন অবস্থায় পরিস্থিতি সামাল দিতে সময় চেয়ে নিলেন পাক অধিনায়ক সরফরজ। বাংলাদেশের বিরুদ্ধে ‘সেমিফাইনাল’ হেরে ধরাশায়ী অধিনায়ক বললেন, “বিগত ছয় রাত ভাল করে ঘুমোতে পারিনি। পাকিস্তান দলের অধিনায়কের উপর সবসময়ই চাপ থাকে, আর দল খারাপ করলে চাপ আরও বাড়ে। আমি মানছি, আমাদের পারফরম্যান্স নিয়ে সমালোচনা হবে, কিন্তু আমাদের কিছুটা সময় দিন।” এশিয়া কাপে দলের হতশ্রী পারফরম্যান্সের যাবতীয় দায়ও নিজের কাঁধেই নিয়েছেন সরফরজ।

প্রসঙ্গত, পাকিস্তানকে হারিয়ে এই নিয়ে দ্বিতীয়বার এশিয়া কাপের ফাইনালে উঠল বেঙ্গল টাইগাররা। যদিও দুবারই ট্রফির কাছাকাছি এলেও সেটা ছুঁয়ে দেখার সুযোগ পায়নি বাংলাদেশি দল। এবার সুযোগ থাকছে এশিয়া কাপ জয়ের। একই সঙ্গে থাকছে ভারতের কাছে শেষ ওভারে নিদাহাস ট্রফি হারের বদলা নেওয়ার সুযোগও। অন্যদিকে, ইংল্যান্ডে সিরিজ হারের  ক্ষততে মলম লাগাতে এশিয়া কাপ জয় – ভারতের কাছেও ‘মাস্ট উইন’।

.