Sex Scandle: অস্ট্রেলিয়ার ক্রিকেটে ফের একবার Tim Paine কান্ডের ছায়া

যৌন কেলেঙ্কারিতে ফের জর্জরিত ক্রিকেট অস্ট্রেলিয়া।   

Updated By: Jan 3, 2022, 09:06 PM IST
Sex Scandle: অস্ট্রেলিয়ার ক্রিকেটে ফের একবার Tim Paine কান্ডের ছায়া

নিজস্ব প্রতিবেদন: চলতি অ্যাশেজ (The Ashes) ইতিমধ্যেই জিতে গেলেও অস্ট্রেলিয়ার (Australia) ক্রিকেট যৌন কেলেঙ্কারি নিয়ে এখনও জর্জরিত। অ্যাশেজ খেলতে নামার আগে যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে গিয়েছিল টিম পেইনের (Tim Paine) নাম। পুরনো ভুলের জেরে সরে দাঁড়াতে বাধ্য হয়েছিলেন এই প্রাক্তন অধিনায়ক ও উইকেটকিপার। এ বার আরও এক যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে গেলেন আরও এক প্রাক্তন অজি ক্রিকেটার। এ বার ৩৬ বছর পুরনো ঘটনা সামনে এল! 

১৯৮০-র দশকে ভারত এবং শ্রীলঙ্কা সফরে আসার সময় প্রাক্তন এক অনূর্ধ্ব-১৯ ক্রিকেটার যৌন নির্যাতিত হয়েছিলেন। রবিবার এই ঘটনা প্রকাশ্যে এসেছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্তারা জানিয়েছেন, ঘটনার তদন্ত শুরু হয়েছে।

যৌন নির্যাতনের শিকার হয়েছিলেন প্রাক্তন ক্রিকেটার জেমি মিচেল। তাঁর বিস্ফোরক দাবি, ১৯৮৫ সালে কলম্বো উপমহাদেশীয় সফরের শেষ দিনে তাঁকে ধর্ষণ করেছিলেন দলেরই এক আধিকারিক। সেই আধিকারিকের নাম প্রকাশ না করা হলেও তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার কথা অস্বীকার করেছেন বলে ক্রিকেট অস্ট্রেলিয়া সুত্রে জানা গিয়েছে। 

আরও পড়ুন: Covid 19: মারণ ভাইরাসের থাবায় ছয় সপ্তাহের জন্য পিছিয়ে গেল I-League

আরও পড়ুন: SAvsIND: ২০২ রানে শেষ Team India-র প্রথম ইনিংস, লড়লেন KL Rahul ও Ravichandran Ashwin

 

তবে সেই অভিযুক্ত ব্যাক্তি দোষ স্বীকার না করলেও ব্যাপারটা কিন্তু মোটেও হালকা ভাবে নিচ্ছে না ক্রিকেট অস্ট্রেলিয়া। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নিক হকলি বলেছেন, "নিজের দুঃসহ অভিজ্ঞতার কথা প্রকাশ্যে আনার জন্যে জেমি মিচেলের সাহসকে কুর্নিশ জানাই। পুলিশি তদন্তে আমরা সবরকম সহায়তা করতে রাজি। যৌন নির্যাতনের মতো অপরাধের বিরুদ্ধে তদন্তে কোনওরকম আপস করা হবে না।" 

এর আগে গত বছর অ্যাশেজের আগেই যৌন কেলেঙ্কারিতে নাম জড়ানোয় অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়েছিলেন টিম পেইন। একটি সংবাদ সংস্থার রিপোর্ট অনুযায়ী তাসমানিয়া ক্রিকেট দলের এক মহিলা কর্মচারীকে ২০১৭-১৮ সালের অ্যাসেজ সিরিজের আগে নিজের পুরুষাঙ্গের ছবি এবং বেশ কিছু যৌন উস্কানিমূলক ম্যাসেজ পাঠিয়েছিলেন পেইন। সেই মহিলার অভিযোগের ভিত্তিতেই পেনের বিরুদ্ধে তদন্তে নামে ক্রিকেট অস্ট্রেলিয়া। এবং তারপরেই সাংবাদিক সম্মেলনে নিজের এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন ৩৬ বছর বয়সী অজি উইকেটকিপার ব্যাটার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.