South Africa vs India, 3rd Test: কেপটাউনে উমেশ না ইশান্ত? জানিয়ে দিল বিসিসিআই

কেপটাউনে দল নির্বাচনের আগে দু'টি পরিবর্তনের দিকেই চোখ ছিল সকলের।

Updated By: Jan 11, 2022, 03:23 PM IST
South Africa vs India, 3rd Test: কেপটাউনে উমেশ না ইশান্ত? জানিয়ে দিল বিসিসিআই
তৃতীয় টেস্টে ভারতের দল

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার থেকে কেপটাউনে শুরু হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট (Ind vs SA, 3rd Test)। এই টেস্টের আগে আলোচনায় ছিল মূলত দু'টি বিষয়। এক) জোহানেসবার্গের দ্বিতীয় টেস্টে বল করতে গিয়ে হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া মহম্মদ সিরাজের (Mohammed Siraj) বদলে খেলবেন কে? দুই) খারাপ শট খেলে আউট হওয়া এবং রানের মধ্যে না থাকা ঋষভ পন্থ কি কেপটাউনেও খেলবেন? 

আরও পডুন: Chris Morris: সব রকমের ক্রিকেট থেকে অবসর আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটারের!

সিরাজের বিকল্প হিসাবে রিজার্ভে ছিলেন দুই অভিজ্ঞ পেসার ইশান্ত শর্মা (Ishant Sharma) ও উমেশ যাদব (Umesh Yadav)। এদিন প্রথম একাদশে জায়গা করে নিলেন উমেশ যাদব। অন্য়দিকে তৃতীয় টেস্টেও জায়গা হল না বাংলার উইকেটকিপার-ব্যাটার ঋদ্ধিমান সাহার (Wriddhiman Saha)। টিম ম্যানেজমেন্ট আস্থা রাখল পন্থের ওপরেই। উইকেটের পিছনে থাকছেন তিনিই। অন্য়দিকে ক্যাপ্টেন বিরাট কোহলি (Virat Kohli) ফেরায় দলে জায়গা হল না হনুমা বিহারীর। টস জিতে কোহলি ব্যাটিংয়েরই সিদ্ধান্ত নিয়েছেন। জানিয়ে দেন যে, উমেশ দারুণ বল করছেন বলেই, তাঁকে নেওয়া হল এই টেস্টে। পিঠের পুরনো চোটের জন্য শেষ মুহূর্তে জোহানেসবার্গে দ্বিতীয় টেস্ট থেকে সরে দাঁড়ান কোহলি। কিন্তু পুরোদমে নেট সেশন শুরু করে দিয়ে কোহলি বুঝিয়ে দিয়েছিলেন যে, তিনি কেপটাউনের নামার জন্য একেবারে প্রস্তুত। এবার দেখা যাক ভারত এই টেস্ট জিতে ইতিহাস লিখতে পারেন কিনা! অপেক্ষায় আপামোর ক্রিকেট ফ্যানরা।

কেপটাউন টেস্টে ভারতীয় দল: ময়াঙ্ক আগরওয়াল, কেএল রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, শার্দূল ঠাকুর, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামি, জসপ্রীত বুমরা ও উমেশ যাদব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.