অস্ট্রেলিয়াকে তাদের দেশেই একেবারে লজ্জায় ফেলে দিল দক্ষিণ আফ্রিকা!

দক্ষিণ আফ্রিকাকে আটকানো যাচ্ছে না। অন্তত, এই অস্ট্রেলিয়া দলের পক্ষে সেটা সম্ভব বলেও মনে হচ্ছে না। সিরিজের প্রথম টেস্টে পারথে সহজেই জয় পেয়েছিল দক্ষিণ আফ্রিকা। সিরিজের দ্বিতীয় টেস্টে হোবার্টে আরও সহজ এবং বড় জয় পেল ফ্যাফ ডুপ্লেসির দল। দক্ষিণ আফ্রিকা হোবার্ট টেস্টে জিতল এক ইনিংস এবং ৮০ রানে!

Updated By: Nov 15, 2016, 12:09 PM IST
অস্ট্রেলিয়াকে তাদের দেশেই একেবারে লজ্জায় ফেলে দিল দক্ষিণ আফ্রিকা!

ওয়েব ডেস্ক: দক্ষিণ আফ্রিকাকে আটকানো যাচ্ছে না। অন্তত, এই অস্ট্রেলিয়া দলের পক্ষে সেটা সম্ভব বলেও মনে হচ্ছে না। সিরিজের প্রথম টেস্টে পারথে সহজেই জয় পেয়েছিল দক্ষিণ আফ্রিকা। সিরিজের দ্বিতীয় টেস্টে হোবার্টে আরও সহজ এবং বড় জয় পেল ফ্যাফ ডুপ্লেসির দল। দক্ষিণ আফ্রিকা হোবার্ট টেস্টে জিতল এক ইনিংস এবং ৮০ রানে!

আরও পড়ুন পেনাল্টি মিস, তবু নায়ক রোনাল্ডোই

এবং টেস্ট শেষ সাড়ে তিন দিনেই! যার একটা দিন গোটাটাই ভেস্তে গিয়েছিল বৃষ্টির কারণে। তাতেও অস্ট্রেলিয়াকে আকাশ থেকে মাটিতে নামিয়ে আনতে কোনও অসুবিধা হল না দক্ষিণ আফ্রিকার। পারথ টেস্টে জয়ের নায়ক ছিলেন রাবাদা এবং ফিলান্ডার। হোবার্ট টেস্টে অবশ্য দক্ষিণ আফ্রিকাকে দুর্দান্ত জয় এনে দিলেন মূলত কুইন্টন ডিকক, অ্যাবট এবং রাবাদা। তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার রান ছিল ২ উইকেটে ১২১। এই অবস্থায় চতূর্থ দিন ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হয়ে যায় মাত্র ১৬১ রানে! দলের পক্ষে সর্বোচ্চ রান ওসমান খোয়াজার (৬৪)। দক্ষিণ আফ্রিকার হয়ে দ্বিতীয় ইনিংসে একাই ৬ উইকেট নিলেন অ্যাবট। বাকি চারটে উইকেট রাবাদার দখলে। এই টেস্ট জিতে সিরিজও জিতে নিল দক্ষিণ আফ্রিকা। ফ্যাফ ডুপ্লেসির দলের লক্ষ্য এখন সিরিজ ৩-০ করা।

আরও পড়ুন  ঘুরে দাঁড়াতে মরিয়া আর্জেন্টিনা

.