ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টের আগে বৃষ্টি চাইছে দক্ষিণ আফ্রিকা

"মাঠে ঘাস রাখাটাই আমাদের কাছে চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। কিছুটা বৃষ্টি হলে আমাদের পক্ষে কাজটা সহজ হত। আমি জানি না কবে বৃষ্টি হবে।" 

Updated By: Jan 1, 2018, 04:58 PM IST
ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টের আগে বৃষ্টি চাইছে দক্ষিণ আফ্রিকা

নিজস্ব প্রতিবেদন: দেশে খরা, তাই অত্যাধিক জল খরচের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। ঠিক যে পরিস্থিতি হয়েছিল মহারাষ্ট্রে, বর্তমানে একই রকম অবস্থা ম্যান্ডেলার দেশেও। দিনে ৮৭ লিটার জল ব্যবহার করতে পারবে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড। যার ফলে বিশ্বের এক নম্বর টেস্ট দলের জন্য মন পসন্দ বাউন্সি উইকেট বানাতে পারছে না দক্ষিণ আফ্রিকা। আর সে কারণেই বিরাটের ভারতীয় দল ৫ জানুয়ারি অনুষ্ঠিত হতে চলা প্রথম টেস্টে নামার আগে খানিক স্বস্তিতেই। 

আরও পড়ুন- শিখর পত্নী ও সন্তানদের বিমানে চড়তে বাধা, টুইটারে ক্ষোভ প্রকাশ ধাওয়ানের

দক্ষিণ আফ্রিকার এক ওয়েবসাইটে প্রকাশিত খবর অনুযায়ী, নিউল্যান্ডস-এর গ্রাউন্ডসম্যানদের স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে, দিনে ৮৭ লিটারের বেশি জল খরচ করা যাবে না। সে কারণেই ভারতীয় দলের সামনে বাউন্সি উইকেটের চ্যালেঞ্জ রাখতে পারছে না প্রোটিয়রা। তবে বাউন্সি উইকেট তৈরি করার জন্য শেষ পর্যন্ত লড়াই করছে সে দেশের ক্রীড়া কর্মীরা।  

আরও পড়ুন- ক্রিকেটার না হলে সেলসম্যান হতেন বিরাট, বেচতেন অ্যাকোয়াগার্ড

দিনে কেবল দু'বারই জল দেওয়া হচ্ছে মাঠে। সে কারণেই তুলনায় শুষ্ক ভাবই দেখা যাবে মাঠে, দাবি গ্রাউন্ডসম্যান ইভাল ফ্লিন্টের। তিনি আরও জানিয়েছেন, "মাঠে ঘাস রাখাটাই আমাদের কাছে চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। কিছুটা বৃষ্টি হলে আমাদের পক্ষে কাজটা সহজ হত। আমি জানি না কবে বৃষ্টি হবে।" 

.