Team India: মাথায় আকাশ ভেঙে পড়ল ভারতের, ইংরেজদের বিরুদ্ধে অনিশ্চিত দুই মহাযোদ্ধা!

Team India Suffers Mohammed Shami Suryakumar Yadav Blows:  মাথায় আকাশ ভেঙে পড়ল ভারতের, ইংরেজদের বিরুদ্ধে অনিশ্চিত দুই মহাযোদ্ধা! আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে নামার আগেই রোহিত পেয়ে গেলেন দুঃসংবাদ।

Updated By: Jan 8, 2024, 04:20 PM IST
Team India: মাথায় আকাশ ভেঙে পড়ল ভারতের, ইংরেজদের বিরুদ্ধে অনিশ্চিত দুই মহাযোদ্ধা!
শামি-সূর্যকে নিয়ে এল বিরাট আপডেট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্য়াচের টি-২০ সিরিজে মুখোমুখি হচ্ছে ভারত (Afghanistan tour of India, 2024) । আগামী ১১ জানুয়ারি পঞ্জাবে রোহিত শর্মা অ্যান্ড কোং প্রথম টি২০আই ম্য়াচ খেলবে। তারপর দ্বিতীয় ও তৃতীয় টি২০আই যথাক্রমে ইন্দোর ও বেঙ্গালুরুতে। ১৪ ও ১৭ জানুয়ারি খেলা। আফগানিস্তান ফেরার পর, ভারতে আসছে ইংল্য়ান্ড। রোহিত শর্মা ও বেন স্টোকসরা (Ben Stokes) পাঁচ টেস্টের সিরিজে মুখোমুখি হচ্ছে। ২৫ জানুয়ারি হায়দরাবাদে প্রথম টেস্ট। ২ ফেব্রুয়ারি বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট। তবে আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে নামার আগেই, বুক ভাঙল টিম ইন্ডিয়ার। জানা যাচ্ছে প্রথম দুই টেস্টে ভারত পাবে না দলের দুই মহাযোদ্ধাকে। অনিশ্চিত মহম্মদ শামি (Mohammed Shami) ও সূর্যকুমার যাদব ( Suryakumar Yadav)। শামি চোটের জন্য় বিশ্বকাপের পর থেকে আর মাঠে নামেননি। অন্য়দিকে সূর্যকুমার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পেয়ছেন। এমনকী তাঁর স্পোর্টস হারনিয়াও ধরা পড়েছে!

আরও পড়ুন: T20 World Cup 2024 Schedule: আমেরিকা-কানাডা দ্বৈরথে বিশ্বযুদ্ধের পর্দা উঠছে, ৯ জুন ভারত-পাক, ঘোষিত সূচি

এক সর্বভারতীয় সংবাদমাধ্য়ম এক সূত্রকে উদ্ধৃত করে শামি-সূর্যকুমারের ব্য়াপারে লিখেছে,'শামি এখনও বোলিং শুরু করেনি। ওকে এনসিএ-তে গিয়ে নিজের ফিটনেসের প্রমাণ দিতে হবে। ইংল্যান্ডের বিরুদ্ধে ও প্রথম দুই টেস্টে অনিশ্চিত। অন্য়দিকে সূর্যকুমারেরও সেরে উঠতে প্রত্যাশিত সময়ের চেয়ে বেশি লাগবে। হারনিয়া (স্পোর্টস) অস্ত্রোপচারের আট-নয় সপ্তাহ পর ও ট্রেনিং শুরু করতে পারবে। আশা করি ও আইপিএলে ফিট হয়ে যাবে।' অন্য় একটি সর্বভারতীয় সংবাদমাধ্য়ম এক সূত্রকে উদ্ধৃত করে লিখেছে, 'স্কাইয়ের সম্প্রতি স্পোর্টস হারনিয়া ধরা পড়েছে। ও আপাতত জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছ। আগামী দু-তিন দিনে স্কাই মিউনিখ উড়ে যাবে। মিউনিখে হবে অস্ত্রোপচার। নিশ্চিত ভাবে বলা যায় যে, ও মুম্বইয়ের হয়ে রঞ্জি মরসুমটাই খেলবে না। এমনকী শুরুর দিকে মুম্বই ইন্ডিয়ান্স ওকে পাবে না।'

বিশ্বকাপে বারবার শিরোনামে উঠে এসেছিলেন শামি। প্রথম চার ম্যাচ তাঁকে খেলায়নি টিম ম্যানেজমেন্ট। কিন্তু ৭ ম্যাচে তিনি একাই ২৪ উইকেট তুলে নেন আগুনে পারফরম্যান্সে। হয়েছেন বিশ্বকাপের সর্বাধিক উইকেট শিকারিও। শামি মারাত্মক লাইন-লেন্থ-সুইং বিপক্ষের কাছে ত্রাসের বিজ্ঞাপন। তবে এরপর শামিকে আর দেশের জার্সিতে পাওয়া যায়নি। তাঁকে ভোগাচ্ছে গোড়ালির চোট। দক্ষিণ আফ্রিকায় যাওয়া হয়নি তাঁর। অন্যদিকে বিশ্বকাপ শেষ করেই সূর্যের নেতৃত্বে ভারত তিন ম্য়াচের টি-২০ সিরিজ খেলেছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তারপর সূর্য দক্ষিণ আফ্রিকা উড়ে যান রিঙ্কু সিংদের নিয়ে। খেলেন তিন ম্য়াচের টি-২০ সিরিজ। সিরিজের শেষ তথা তৃতীয় ম্য়াচে সূর্য ঝকঝকে সেঞ্চুরি করেন। যদিও ভারত জেতেনি। সিরিজ ১-১ ড্র হয়ে যায়। জোহানেসবার্গে ওই ম্য়াচে খেলতে গিয়েই সূর্য ফিল্ডিংয়ের সময়ে মারাত্মক চোট পান।দ্বিতীয় ইনিংসের পাওয়ার প্লে'র শুরুতেই বিশ্বের এক নম্বর টি-২০ ব্য়াটারের জীবনে নেমে আসে বিপত্তি। ফিল্ডিং করার সময় তাঁর গোড়ালি ঘুরে যায়। বাধ্য হন মাঠ ছাড়তে। নিজের পায়ে ভর দিয়েও দাঁড়াতে পারছিলে না সূর্য। সতীর্থদের কাঁধে ভর দিয়ে সাজঘরে ফিরেছিলেন। বাকি ম্যাচে রবীন্দ্র জাদেজা দলকে নেতৃত্ব দেন। সূর্যকুমার এরপর দেশে ফিরে আসেন। আসন্ন টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে সূর্যকে নিয়ে কোনওরকম ঝুঁকি নিতে চায় না টিম ম্য়ানেজমেন্ট।

আরও পড়ুন: Oscar Pistorius: ১১ বছর পর জেলের বাইরে 'ব্লেড রানার'! গুলিতে ঝাঁঝরা করেছিলেন মডেল-বান্ধবীকে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
 

.