তিন প্রধানকে নিয়েই হবে কলকাতা লিগ, জানিয়ে দিলেন IFA সচিব

তিন প্রধান- মোহনবাগান-ইস্টবেঙ্গল-মহমেডানকে নিয়েই হবে কলকাতা লিগের প্রিমিয়ার ডিভিশন।

Reported By: সুখেন্দু সরকার | Updated By: Sep 17, 2020, 10:33 PM IST
তিন প্রধানকে নিয়েই হবে কলকাতা লিগ, জানিয়ে দিলেন IFA সচিব
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:   করোনা-আইএসএল আর আই লিগের ধাক্কায় চলতি মরশুমে কলকাতা প্রিমিয়ার লিগ কি বাতিল হতে চলেছে! এই মরশুমে কলকাতা ফুটবল লিগ দেখার সম্ভবনা কি শেষ? আপাত দৃষ্টিতে দেখলে মনে হতেই পারে, যে এবার কলকাতা লিগ হওয়ার সম্ভাবনা আর নেই বললেই চলে। কিন্তু হাল ছাড়তে রাজি নয় বাংলা ফুটবলের নিয়ামক সংস্থা। আইএফএ সচিব পরিষ্কার জানিয়ে দিচ্ছেন তিন প্রধান- মোহনবাগান-ইস্টবেঙ্গল-মহমেডানকে নিয়েই হবে কলকাতা লিগের প্রিমিয়ার ডিভিশন। কিন্তু কবে?

নভেম্বরের মাসে শেষ সপ্তাহ থেকে শুরু হবে আইএসএল। আইএসএল মিটে গেলে পরের বছর ফেব্রুয়ারি মাসে কলকাতা প্রিমিয়ার লিগ করার পরিকল্পনা রয়েছে আইএফএ-র। তখন মোহনবাগান-ইস্টবেঙ্গলকে পাওয়া যাবে। কিন্তু মহমেডান যদি আই লিগে খেলে! তাতে অবশ্য তেমন চিন্তার কারণ নেই কারণ এবার আই লিগ হবে কলকাতায়। তাই আই লিগের পাশাপাশি  প্রিমিয়ার লিগে খেলতে খুব একটা অসুবিধে হবে না সাদা-কালো শিবিরের এমনটাই মনে করছেন আইএফএ কর্তারা।

আইএফএ সচিব জয়দীপ মুখার্জি জানান, "আমাদের ক্লাবগুলোর সঙ্গে বৈঠক হয়েছে ইতিমধ্যেই। কলকাতা লিগ, কলকাতা লিগের মতোই হবে। আরও হয়তো বড় করে হবে।কারম যেহেতু আমাদের কমার্শিয়াল পার্টনার চলে এসেছে। পরের সপ্তাহেই ক্লাবগুলোর সঙ্গে আর একটা বৈঠকে বসব। যেহেতু অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন থেকে আমাদের মে মাস পর্যন্ত সময় দিয়েছে। তাই মে মাসের মধ্যে শুধু সিএফএল প্রিমিয়ার লিগ নয়, সিএফএল অন্য যে লিগগুলো আছে , ট্রেডস কাপ, আইএফএ শিল্ড, মহিলাদের যে খেলাগুলো বাকি আছে সে গুলোর পাশাপাশি নার্সারি লিগ সবগুলোই আমরা শেষ করব। তিন প্রধানকে নিয়েই ফেব্রুয়ারি মাসে সিএফএল হবে। "

 

আরও পড়ুন-   মহালয়ার দিনেই লক্ষ্মীলাভ IFA-র, কমার্শিয়াল পার্টনার পেল বঙ্গ ফুটবলের নিয়ামক সংস্থা

.