`গরীব` সাইগনকে হারিয়ে লাল হলুদ রঙা নজির যুবভারতীতে

Last Updated: Tuesday, April 30, 2013 - 21:57

ইস্টবেঙ্গল (৪) সাইগন (১)
(চিডি, বরসিচি, পেন- ২)
এএফসি কাপে সাইগনের বিরুদ্ধে ৪-১ গোলে জয় পেল ইস্টবেঙ্গল। গ্রুপ লিগে অপরাজিত থেকে গ্রুপ শীর্ষে ইস্টবেঙ্গল। প্রথম ভারতীয় ক্লাব হিসাবে নজির গড়ল মরগ্যানের দল। যুবভারতীতে সাইগনকে চার-এক গোলে হারিয়ে এএফসি কাপে নজির গড়ল ইস্টবেঙ্গল। সুবিধাজনক জায়গায় থেকে মাঠে নেমেছিল ইস্টবেঙ্গল। দাবি  অধিনায়ক সঞ্জু প্রধানের।
 
নজির গড়ে এএফসি কাপে প্রিকোয়ার্টার ফাইনালে যাওয়ার পর ফুটবলারদের মত, আগামি আই লিগের ম্যাচ ও এএফসি কাপের পরের ম্যাচে এই সাফল্য আত্মবিশ্বাস জোগাবে। মঙ্গলবার ইস্টবেঙ্গল বনাম সাইগন ম্যাচে লাল হলুদের প্রতিপক্ষের টিমলিস্ট অবাক করার মত। পরিবর্ত ফুটবলার হিসেবে সাইগনের টিম লিস্টে রয়েছে মাত্র দুজন ফুটবলার।
নিয়মানুযায়ী একটি ম্যাচে একটি দল তিনটি পরিবর্তন করতে পারে। মঙ্গলবার সাইগনের সেই সামর্থ্যও ছিল না। কলকাতায় কম সংখ্যক ফুটবলার না আসার কারণ, দেশে জাতীয় উত্সব। কলকাতার গরম ও এখানকার খাওয়ার সমস্যা নিয়ে সমালোচনা করেন সাইগন কোচ।
 
এএফসি কাপে ইতিহাসের দিনেও ইস্টবেঙ্গলে মরগ্যানের ভবিষ্যত নিয়ে জল্পনা অব্যাহত। ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে এসে মরগ্যান তাঁর ভবিষ্যত নিয়ে ধোঁয়াশা রেখেই দিলেন। মরগ্যানকে পরের মরসুমে পাওয়া নিয়ে যে সংশয় রয়েছে, তা ইতিমধ্যেই বুঝে গিয়েছেন। কারণ এখনও পর্যন্ত টিম লিস্ট দেবেন বলে কর্তাদের ঝুলিয়ে রেখেছেন মরগ্যান। ফুটবল সচিবের গলায় মরগ্যানকে নিয়ে আশা থাকলেও, অধিকাংশ কর্তাই ধরে নিয়েছেন, আগামি মরসুমে মরগ্যানের থাকার সম্ভাবনা প্রায় নেই।



First Published: Tuesday, April 30, 2013 - 21:57


comments powered by Disqus