আমেদাবাদে তৈরি হচ্ছে 'বিশ্বের সবথেকে বড়' ক্রিকেট মাঠ, খরচ ৭০০ কোটি

'বিশ্বের সব থেকে বড় ক্রিকেট মাঠ', অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড (এখনও পর্যন্ত ১ লাখ দর্শক একসঙ্গে এই মাঠে খেলা দেখতে পারেন)। এই তকমা আগামী দুবছরের মধ্যে ব্যাগি গ্রিনদের থেকে ছিনিয়ে নিতে চলছে ভারত। আমেদাবাদের মোতেরাতে তৈরি হবে বিশ্বের সব থেকে বড় ক্রিকেট মাঠ। ১ লাখ ১০ হাজার দর্শকের স্থান নিয়ে দুবছরের মধ্যেই বিশ্বের দরবারে হাজির হতে চলছে আমেদাবাদের এই ক্রিকেট গ্রাউন্ড। গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের উদ্যোগেই তৈরি হবে এই ক্রিকেট মাঠ। বাজেট রাখা হয়েছে ৭০০ কোটি।   

Updated By: Jan 16, 2017, 07:32 PM IST
আমেদাবাদে তৈরি হচ্ছে 'বিশ্বের সবথেকে বড়'  ক্রিকেট মাঠ, খরচ ৭০০ কোটি

ওয়েব ডেস্ক: 'বিশ্বের সব থেকে বড় ক্রিকেট মাঠ', অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড (এখনও পর্যন্ত ১ লাখ দর্শক একসঙ্গে এই মাঠে খেলা দেখতে পারেন)। এই তকমা আগামী দুবছরের মধ্যে ব্যাগি গ্রিনদের থেকে ছিনিয়ে নিতে চলছে ভারত। আমেদাবাদের মোতেরাতে তৈরি হবে বিশ্বের সব থেকে বড় ক্রিকেট মাঠ। ১ লাখ ১০ হাজার দর্শকের স্থান নিয়ে দুবছরের মধ্যেই বিশ্বের দরবারে হাজির হতে চলছে আমেদাবাদের এই ক্রিকেট গ্রাউন্ড। গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের উদ্যোগেই তৈরি হবে এই ক্রিকেট মাঠ। বাজেট রাখা হয়েছে ৭০০ কোটি।   

 

 

২০১৪ পর্যন্ত গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি ছিলেন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী তথা গুজরাটের তৎকালীন মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদী। লোকসভা ভোটে জিতে প্রধানমন্ত্রী হওয়ার পর তিনি ওই পদ ছেড়ে দেন। গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি পদে আসেন বিজেপি সভাপতি অমিত শাহ্‌। মূলত তাঁরই তত্ত্বাবধানে বিশ্বের সব থেকে বড় ক্রিকেট মাঠ তৈরি করতে চলেছে ভারতের আমেদাবাদ।

 

 

.