Thomas Cup 2022: 'জন গণ মন' জাতীয় সঙ্গীত, চোখের জলে ইতিহাস উদযাপন করল Team India

‘আন্ডারডগ’ কিদাম্বি শ্রীকান্ত (Kidambi Srikanth), লক্ষ্য সেনদের (Lakshya Sen) চোখও ছলছল করছিল। সেই চোখের জল অবশ্য গর্বের ছিল। অধ্যাবসায়, স্বপ্নপূরণের জল ছিল। যে দৃশ্য দেখে বোঝা যাচ্ছিল, এই দিনটার জন্য কত পরিশ্রম করেছেন সাত্যিকসাইরাজ রানকিরেড্ডি ( Satwik Sairaj Rankireddy) ও চিরাগ শেটিরা (Chirag Shetty)।  

Updated By: May 15, 2022, 06:51 PM IST
Thomas Cup 2022: 'জন গণ মন' জাতীয় সঙ্গীত, চোখের জলে ইতিহাস উদযাপন করল Team India
দেশকে স্যালুট জানাচ্ছে সোনা জিতে ইতিহাস গড়া ভারতীয় দল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: দশ মাস আগে প্রথমবার টোকিও অলিম্পিকের (Tokyo Olympics) ট্র্যাকে বেজেছিল ‘জন গণ মন’। এ বার জাতীয় সঙ্গীতের (National Anthem) সাক্ষী থাকল থমাস কাপ (Thomas Cup 2022)। ছলছলে চোখে তেরঙাকে স্যালুট করে গলা মেলালেন ভারতীয় খেলোয়াড়রা। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

রবিবার ইন্দোনেশিয়াকে উড়িয়ে দিয়ে প্রথমবার থমাস কাপ জিতেছে ভারত। তৃতীয় ম্যাচের দ্বিতীয় গেমের কিদাম্বি শ্রীকান্তের (Kidambi Srikanth) শটের রিটার্ন না আসতেই উচ্ছ্বাসে ফেটে পড়েন ভারতীয় শাটলাররা। কোর্টেই চলে আসেন পুরো ভারতীয় দল। নিজেরা যে ইতিহাস তৈরি করেছেন, সেই ইতিহাসের স্বাদ চেটেপুটে নিতে থাকেন। কয়েকজনকে নাচতেও দেখা যায়। গ্যালারিতে তো ঢোল বেজেই যাচ্ছিল।

এর মধ্যে পোডিয়ামে ভারতীয় দলের হাতে পদক, স্মারক এবং থমাস কাপ তুলে দেওয়া হয়। কিছুক্ষণ পর আসে সেই বিশেষ মুহূর্ত। শুরু হয় ‘জন গণ মন’। সেইসময় ভারতীয় খেলোয়াড়রা তেরঙাকে স্যালুট করেন। জাতীয় সঙ্গীতে গলা মেলান। ‘আন্ডারডগ’ শ্রীকান্ত, লক্ষ্য সেনদের চোখও ছলছল করছিল। সেই চোখের জল অবশ্য গর্বের ছিল। অধ্যাবসায়, স্বপ্নপূরণের জল ছিল। যে দৃশ্য দেখে বোঝা যাচ্ছিল, এই দিনটার জন্য কত পরিশ্রম করেছেন সাত্যিকসাইরাজ রানকিরেড্ডি ( Satwik Sairaj Rankireddy) ও চিরাগ শেটিরা (Chirag Shetty)।

পাঁচটি ম্যাচ ছিল। ঐতিহাসিক সোনা জয়ের জন্য তিনটি ম্যাচই যথেষ্ট ছিল ভারতের কাছে। ১৪ বারের ইন্দোনেশিয়াকে উড়িয়ে দিয়ে ইতিহাসে প্রথমবার থমাস কাপ জিতল ভারত। শুরুটা করেছিলেন লক্ষ্য সেন (Lakshya Sen)। এ বারের টুর্নামেন্টে তেমন ছন্দে না থাকলেও ঐতিহাসিক মুহূর্তে নিজের সেরাটা উজাড় করে দেন। দুর্দান্ত প্রত্যাবর্তনে ভারতকে ফাইনালে এগিয়ে দেন। তারপর অবিশ্বাস্য প্রত্যাবর্তন করেন সাত্যিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেটি। দ্বিতীয় গেমে ম্যাচ পয়েন্টে পিছিয়ে ছিলেন তাঁরা। সেখান থেকে ভারতকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন। বাকি কাজটা সেরে নেন অভিজ্ঞ কিদাম্বি শ্রীকান্ত। স্ট্রেট গেমে জিতে ভারতকে ঐতিহাসিক সোনা জেতান।

আরও পড়ুন: Thomas Cup Final: ব্যাডমিন্টনে বিশ্বসেরা ভারত! ইন্দোনেশিয়াকে উড়িয়ে সোনা টিম ইন্ডিয়ার

আরও পড়ুন: Thomas Cup: লক্ষ্য-শ্রীকান্তদের জন্য বিরাট অঙ্কের নগদ পুরস্কার! ঘোষণা করে দিলেন ক্রীড়ামন্ত্রী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.