U19WC:  Yash Dhull-এর নেতৃত্বে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ খেলবে ভারত, বাংলা থেকে সুযোগ পেলেন Ravi Kumar

২০২২-র ১৪ জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজে আয়োজিত হবে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ।

Updated By: Dec 19, 2021, 11:49 PM IST
U19WC:  Yash Dhull-এর নেতৃত্বে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ খেলবে ভারত, বাংলা থেকে সুযোগ পেলেন Ravi Kumar

নিজস্ব প্রতিবেদন: শনিবার অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের (U 19 World Cup) জন্য ভারতীয় দল (Indian Cricket Team) ঘোষণা করা হল। ১৭ জনের দলে সুযোগ পেয়েছেন বাংলার এক ক্রিকেটার। তিনি বাঁহাতি জোরে বোলার রবি কুমার (Ravi Kumar)। আসন্ন অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপ ও বিশ্বকাপে ছোটদের ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন দিল্লির ব্যাটার যশ ধূল (Yash Dhull)। 

আগামী ২৩ ডিসেম্বর থেকে সংযুক্ত আরব আমিরশাহিতে শুরু হবে এশিয়া কাপ। সেই প্রতিযোগিতায় খেলতে নামার আগে ২৫ সদস্যের ভারতীয় দল বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমির (NCA) ডিরেক্টর ভিভিএস লক্ষণের (VVS Laxman) তত্বাবধানে অনুশীলন করছে। ১৯ ডিসেম্বর পর্যন্ত চলবে এই শিবির।  দিল্লির ডানহাতি ব্যাটার যশ ধূল চলতি বছর বিনু মানকর ট্রফিতে সর্বোচ্চ রান করেছিলেন। মাত্র ৫টি ম্যাচে ৩০২ রান করেছিলেন তিনি। গড় ৭৫.৫০। তাই বিরাট কোহলির দিল্লি থেকে উঠে আসা তরুণের হাতে দলের দায়িত্ব তুলে দেওয়া হল। 

 

আগামী বছর ১৪ জানুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি ওয়েস্ট ইন্ডিজে আয়োজিত হবে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ। ভারতের গ্রূপে দক্ষিণ আফ্রিকা (১৫ জানুয়ারি), আয়ারল্যান্ড (১৯ জানুয়ারি) ও উগান্ডার (২২ জানুয়ারি) মতো দল রয়েছে। চারবারের অনূর্ধ্ব ১৯ ভারতীয় দল এবারও ফেভারিট হিসেবেই মাঠে নামবে। এর আগে ২০০০, ২০০৮, ২০১২ ও ২০১৮ মোট চারবার কাপ জয়ের স্বাদ পেয়েছিল ছোটদের 'মেন ইন ব্লু' ব্রিগেড। 

পুরো দল: যশ ধূল (অধিনায়ক), হরনুর সিং, অঙ্গকৃশ রঘুবংশী, এস কে রশিদ (সহ-অধিনায়ক), নিশান্ত সিন্ধু, সিদ্ধার্থ যাদব, আনিশ্বর গৌতম, দীনেশ বানা (উইকেটকিপার), আরাধ্য যাদব (উইকেটকিপার), রাজ অঙ্গদ বাওয়া, মানব পরখ, কৌশল তাম্বে, আর এস হানগার্গেকর, বাসু বৎস, ভিকি অস্তওয়াল, রবি কুমার ও গর্ভ সঙ্গওয়ান।

.