১ বলে ২০ রান করলেন ব্যাটসম্যান, বিশ্বরেকর্ড!

আপনি কি ক্রিকেট খেলা খুবই পছন্দ করেন? তাহলে তো আপনি মানেনই যে, ক্রিকেট মহান অনিশ্চয়তার খেলা। আর টি২০ ক্রিকেট শুরু হওয়ার পর থেকে তো চারিদিকে রেকর্ডের ছড়াছড়ি। এূং, এমন এমন সব রেকর্ড হচ্ছে চারিদিকে, যা কল্পনাতেও আসতো না কোনওদিন। এরকমই একটা রেকর্ড হয়েছে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ প্রতিযোগিতায়।

Updated By: Nov 28, 2016, 02:55 PM IST
১ বলে ২০ রান করলেন ব্যাটসম্যান, বিশ্বরেকর্ড!

ওয়েব ডেস্ক: আপনি কি ক্রিকেট খেলা খুবই পছন্দ করেন? তাহলে তো আপনি মানেনই যে, ক্রিকেট মহান অনিশ্চয়তার খেলা। আর টি২০ ক্রিকেট শুরু হওয়ার পর থেকে তো চারিদিকে রেকর্ডের ছড়াছড়ি। এূং, এমন এমন সব রেকর্ড হচ্ছে চারিদিকে, যা কল্পনাতেও আসতো না কোনওদিন। এরকমই একটা রেকর্ড হয়েছে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ প্রতিযোগিতায়।

আরও পড়ুন জাদেজা, অশ্বিন, জয়ন্তের রেকর্ডে ১৩৪ রানের লিড ভারতের

সালটা ছিল ২০১২। খেলা হচ্ছিল হোবার্ট হ্যারিকেন্স বনাম মেলবোর্ন স্টার্সের মধ্যে। ওই ম্যাচে মাত্র ১ বলে ২০ রান করেন ট্রাভিস বার্ট! হ্যাঁ, আপনি ঠিকই পড়লেন। এক বলে ২০ রান! এটা বিশ্বরেকর্ড। আসলে ওভারের একটি বলে তিনি ছয় মারেন। এর পরের দুটো বলেই তিনি ফের ছক্কা মারেন। এবং পরের দুটো বলই নো বল করেন বোলার। তাই এক বলে ২০ রান করা হয়ে যায় বার্টের। ওই ম্যাচে বার্ট মাত্র ২২ বলে ৫০ রান করেন। এবার দেখেই নিন সেই ভিডিওটা।

 

 

.