‘যদি সেদিনের বিকেলটা পাল্টে ফেলতাম’ এই আক্ষেপ নিয়েই ইতি টানছেন নেহরা

Updated By: Oct 31, 2017, 09:16 PM IST
‘যদি সেদিনের বিকেলটা পাল্টে ফেলতাম’ এই আক্ষেপ নিয়েই ইতি টানছেন নেহরা
ফাইল চিত্র

সংবাদ সংস্থা: যদি তুমি স্প্রিন্ট টানতে পারো, টানো। তা যদি না পারো, ছোটো। ছুটতে না পারলে জগিং করো। সেটাও না পারলে, অন্তত হাঁটো। সেটাতেও অক্ষম হলে, হামাগুড়ি দাও। আসল কথা জীবনকে গতিশীল রাখো- এই হল ভারতীয় দলের অন্যতম বোলার আশিস নেহরার ফিটনেসের চাবিকাঠি। শুধু কথায় নয়, নেহরার ২০ বছরের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে বারবার প্রমাণ করেছেন এটাই। তাই টেস্ট, ওয়ানডে দলে ডাক না-পেলেও সীমিত ওভারের ক্রিকেটে তাঁর জায়গা একেবারে পাকা। এবার সেই দৌড়ে দাঁড়ি টানতে চাইছেন আশিস। আগেই ঘোষণা করে দিয়েছেন, বুধবারে কোটলার টি২০ ম্যাচ খেলেই অবসর নেবেন ফরম্যাট থেকে।

আরও পড়ুন- সচিনের দু'দশকের রেকর্ড ভেঙে শীর্ষে বিরাট

পিটিআইকে দেওয়া এক সাক্ষাত্কারে নিজেকে মেলে ধরলেন আশিস নেহরা। তাঁর ২০ বছর ক্রিকেট কেরিয়ার থেকে টুকরো টুকরো স্মৃতি তুলে ধরেন এদিন। পাশাপাশি স্বপ্নপূরণ না হওয়ার আক্ষেপের কথাও জানান তিনি। ২০০৩-র বিশ্বকাপ না পাওয়াটা তাঁর সবচেয়ে বড় হতাশাজনক বলে মনে করেন আশিস। তিনি বলেন, “সেদিনের বিকেলটা (২০০৩ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনাল) যদি পাল্টে ফেলতে পারতাম। তা না হলে গন্তব্যে ঠিকঠাক পৌঁছতে পেরেছি।”

আরও পড়ুন- সেঞ্চুরি নয়, স্ত্রী আয়েশাকে কবিতা উপহার দিলেন ধাওয়ান

প্রথম রঞ্জি খেলেছিলেন দিল্লির ফিরোজ শাহ কোটলায়। তাই ইতি টানতে চান সেই মাঠ থেকেই। এখন দেখার বুধবার নিউ জিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে শেষ আঁচড়টা কীভাবে টানেন ‘না-হারা’ আশিস।  

.