বোলারদের নিয়ে দুশ্চিন্তার মাঝেই ওপেনিংয়ে বিজয়ের শতরান, চিন্তা কমাল বিরাটের!

বোলারদের নিয়ে চিন্তার মাঝেই মুরলী বিজয়ের শতরান স্বস্তি দিল ভারতীয় শিবিরে।

Updated By: Dec 1, 2018, 03:35 PM IST
বোলারদের নিয়ে দুশ্চিন্তার মাঝেই ওপেনিংয়ে বিজয়ের শতরান, চিন্তা কমাল বিরাটের!
ছবি সৌজন্যে : টুইটার (বিসিসিআই)

নিজস্ব প্রতিবেদন :  শুক্রবার সিডনিতে প্রস্তুতি ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে গোড়ালিতে চোট পেয়ে অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট থেকে ছিটকে গিয়েছেন ওপেনার পৃথ্বী শ। ফলে চিন্তা বেড়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্টের। সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের অনামি ব্যাটসম্যানদের আউট করতে গিয়ে রীতিমত নাস্তানাবুদ হতে হয়েছে ভারতীয় বোলারদের। শামি, ইশান্ত, উমেশদের নিয়ে তাই দুশ্চিন্তা বাড়ছে বিরাটের। বোলারদের নিয়ে চিন্তার মাঝেই মুরলী বিজয়ের শতরান স্বস্তি দিল ভারতীয় শিবিরে।

ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে প্রথম ইনিংসে ওপেনিং-এ ব্যর্থ হন কে এল রাহুল। তবে ৬৬ রান করেন পৃথ্বী শ। কিন্তু চোট পেয়ে পৃথ্বী ছিটকে যাওয়ায় অনেকেই রোহিত শর্মার জন্য ওপেনিংয়ে বাজি ধরেন। কিন্তু সমালোচকদের ভুল প্রমাণ করে দ্বিতীয় ইনিংসে রানে ফিরলেন কেএল রাহুল । করলেন ৬২ রান। সঙ্গে নতুন ওপেনার মুরলী বিজয় করলেন ঝকঝকে শতরান। ১৩২ বলে ১২৯ রানের ইনিংসে ১৬টি চার ও ৫ টি ছয় মারেন বিজয়। শতরান করে অ্যাডিলেডে প্রথম টেস্টে ওপেনিংয়ে নিজের জায়গা প্রায় পাকা করে ফেললেন মুরলী বিজয়। একই সঙ্গে রান পেলেন কেএল রাহুলও।

দুজনের ওপেনিং জুটিতে এল ১০৯ রান। সব মিলিয়ে অজিদের বিরুদ্ধে প্রথম টেস্ট শুরুর আগে ব্যাটিং নিয়ে স্বস্তিতে ভারতীয় শিবির। দ্বিতীয় ইনিংসে ভারত ২ উইকেট হারিয়ে ২১১ রান তোলে।

আরও পড়ুন - সিডনিতে বল হাতে বিরাট তুলে নিলেন উইকেট, দেখুন ভিডিও

ব্যাটিং নিয়ে ঠিক যতটা স্বস্তি ফিরেছে, বোলিং নিয়ে ততই যেন অস্বস্তি। তৃতীয় দিনের শেষে ৬ উইকেটে ৩৫৪ রান নিয়ে খেলতে নেমে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের প্রথম ইনিংস শেষ হয় ৫৪৪ রানে। প্রথম শ্রেণির ক্রিকেটে খেলার বিশেষ অভিজ্ঞতা নেই, এমন ক্রিকেটাররা শামি-ইশান্ত-উমেশদের সামনে যেভাবে ব্যাট হাতে প্রতিরোধ গড়ে তুলল তাতে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা কী করবেন সে নিয়ে চিন্তার ভাঁজ ক্যাপ্টেন কোহলির কপালে।

.