বিরাট কোহলির প্রশংসায় প্রাক্তন পাক অধিনায়ক ওয়াসিম আক্রম

অস্ট্রেলিয়ায় একটা দল হিসেবে খেলেছে ভারত, যার নেতৃত্বে ছিলেন কোহলি।

Updated By: Jan 10, 2019, 09:07 AM IST
 বিরাট কোহলির প্রশংসায় প্রাক্তন পাক অধিনায়ক ওয়াসিম আক্রম

নিজস্ব প্রতিবেদন :  অস্ট্রেলিয়াতেই অধিনায়ক বিরাট কোহলির আসল পরীক্ষা। ডনের দেশে সিরিজ শুরুর আগে এমন কথাই বলেছিলেন প্রাক্তন পাক অধিনায়ক ওয়াসিম আক্রম। অস্ট্রেলিয়ায় সিরিজ জয়ের পর এবার ক্যাপ্টেন কোহলির প্রশংসায় আক্রম।

আরও পড়ুন - এবার ঋষভ পন্থকে 'বেবি সিটার' হওয়ার প্রস্তাব দিলেন রোহিত শর্মা!

অস্ট্রেলিয়ায় ডাউন আন্ডার শুরুর আগে ওয়াসিম আক্রম বলেছিলেন, "কোহলির সামনে এটা সেরা সুযোগ। অস্ট্রেলিয়া দল হিসেবে একেবারেই অভিজ্ঞ নয়। তরুণ অস্ট্রেলিয়া দলের বিরুদ্ধে তাই ভারতের ঝাঁপিয়ে পড়া উচিত। অধিনায়ক হিসেবে বিরাট কোহলি কেমন, সেটাও বোঝা যাবে এই সিরিজে।" চার টেস্টের সিরিজে অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে ইতিহাস গড়েছে কোহলির দল। শুধু তাই নয় এশিয়ার প্রথম অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জয়ের নজির গড়েছেন বিরাট কোহলি। আর তাই ওয়াসিম আক্রমও বিরাটের ভূয়সী প্রশংসা করেছেন। তাঁর মতে, অস্ট্রেলিয়ায় একটা দল হিসেবে খেলেছে ভারত, যার নেতৃত্বে ছিলেন কোহলি। এক অনুষ্ঠানে তিনি বলেন, " আমি মনে করি অস্ট্রেলিয়ায় পারফরম্যান্সের জন্য বিরাট কোহলির প্রশংসা প্রাপ্য। আমি মনে করি এই সাফল্যটা ভারতে ঘরোয়া ক্রিকেটের ভিতকে আরও শক্ত করবে।"

আরও পড়ুন - ধোনি-ভক্ত ম্যাক্সওয়েল, চালাচ্ছেন হেলিকপ্টার!

পাকিস্তানের প্রধানমন্ত্রী বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানও বিরাট কোহলি এবং টিম ইন্ডিয়াকে শুভেচ্ছা জানিয়েছেন অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জয়ের জন্য। প্রাক্তন পাক অধিনায়ক মইন খানও বলেন, "এশিয়ার দল হিসেবে অস্ট্রেলিয়ায় গিয়ে সিরিজ জয় এত সহজ নয়। ভারতীয় দলকে এর জন্য কৃতিত্ব দিতেই হবে।" প্রাক্তন পাক ওপেনার মহসিন খান ভারতীয় ব্যাটসম্যানদের পাশাপাশি বোলারদের কৃতিত্ব দিচ্ছেন ঐতিহাসিক সিরিজ জয়ের জন্য।

 

.