Virat Kohli | IND vs PAK: ফ্যানরা বলছেন Baap Baap! কী লিখলেন সচিন থেকে নীরজ?

'অতিমানবিক' বললেও হয়তো ভুল হবে। পাকিস্তানের বিরুদ্ধে কোহলি যে ম্যাচ জেতানো ইনিংস খেললেন, তা ভাষায় প্রকাশ করা অসম্ভব। আবারও কোহলি প্রমাণ করলেন, কেন এই বাইশ গজ ভালোবেসে তাঁকে 'চেজমাস্টার' তকমা উপহার দিয়েছে।

Updated By: Oct 23, 2022, 08:41 PM IST
Virat Kohli | IND vs PAK: ফ্যানরা বলছেন Baap Baap! কী লিখলেন সচিন থেকে নীরজ?
বিরাটের ব্যাটে দিওয়ালির রোশনাই। ছবি-ট্যুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এটাই তো বিরাট কোহলি (Virat Kohli)। সারা বিশ্ব জানে যে, তিনি যেদিন ব্যাট হাতে জ্বলে ওঠেন, সেদিন বিপক্ষের ভূমিকা হবে কেবলই নীরব দর্শক। রবিবাসরীয় মেলবোর্নে একাই কেড়ে নিলেন লাইমলাইট। পাক বধ করে আবারও জানিয়ে দিলেন যে, জঙ্গলের রাজা আজও একটাই। তাঁর নাম কোহলি। নেটদুনিয়া ফ্যানরা আর আবেগ ধরে রাখতে পারেননি। কোহলিকে তাঁরা বলছেন বাইশ গজের বাপ। ট্যুইটারে ট্রেন্ড হচ্ছে Baap Baap! সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) থেকে (Neeraj Chopra) কেউ বাদ যাননি বিরাট বন্দনায়। আর এটাই স্বাভাবিক। এমন ইনিংসের পর যে, সোশ্যাল মিডিয়ায় আবেগের সুনামি ধেয়ে আসবে, এটাই প্রত্যাশিত।

ম্যাচের পর বিরাট এদিন বললেন, 'মেলবোর্নে মায়াবী পরিবেশ। আমি শব্দ হারিয়ে ফেলেছি। আমার কোনও ধারণাই নেই যে, কীভাবে কী হয়ে গেল। হার্দিক বিশ্বাস করেছিল যে, আমরা করতে পারি, যদি আমরা শেষ পর্যন্ত ক্রিজে থাকতে পারি। শাহিন যখন প্যাভিলিয়ন এন্ড থেকে বল করা শুরু করেছিল, তখনই আমরা সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলাম, যে ওর বিরুদ্ধে আমরা খেলব। হ্যারিস ওদের প্রধান বোলার। ওই দু'টি ছয় মারতেই হয়েছিল। আমাদের হিসেব অত্যন্ত সহজ ছিল। নাওয়াজের আর এক ওভার বাকি ছিল। হ্যারিসকে মারতে শুরু করলে ওদের মনে আতঙ্ক ধরবে। ৮ বলে ২৮ থেকে ৬ বলে ১৬। আমার প্রবৃত্তিতে আমি অনড় ছিলাম। প্রথম বলটি স্লোয়ার বল ছিল, লং-অনের ওপর দিয়ে খেলি। মাঠে দাঁড়িয়ে মনে হয়েছে, স্বার্থক। আজকের আগে পর্যন্ত আমার কাছে মোহালিই সেরা ইনিংস ছিল। যেটা আমি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেছিলাম। কিন্তু মেলবোর্নের ইনিংস তার ওপরেই রাখব। হার্দিক আমাকে অনবরত পুশ করেছে। দর্শক অবিশ্বাস্য। কত তরুণ ফ্যান আমাদের সমর্থন করেছে। আমি এই সমর্থনের জন্য কৃতজ্ঞ।'

আরও পড়ুন: IND vs PAK, ICC T20 World Cup 2022: ৩৬৪ দিনের মাথায় অপমানের বদলা নিয়ে পাক বধ করলেন বিরাট কোহলি

আরও পড়ুন:  Virat Kohli | IND vs PAK: বোলারদের বুকে আতঙ্ক ধরানোর নীলনকশা ছকেই করেছেন ব্যাট! জানিয়ে দিলেন 'কিং কোহলি'

'অতিমানবিক' বললেও হয়তো ভুল হবে। পাকিস্তানের বিরুদ্ধে বিরাট যে ম্যাচ জেতানো ইনিংস খেললেন, তা ভাষায় প্রকাশ করা অসম্ভব। আবারও কোহলি প্রমাণ করলেন, কেন এই বাইশ গজ ভালোবেসে তাঁকে 'চেজমাস্টার' তকমা উপহার দিয়েছে। পাক বোলারদের বিরুদ্ধে ব্যাট শাসন করে বুঝিয়ে দিলেন যে, জঙ্গলের 'রাজা' ওরফে 'কিং' একটাই। ৯৮ মিনিট ক্রিজে থেকে ৫৩ বলে ৮২ রানের কোহলির এই ইনিংস ইতিহাসে লেখা থাকবে। মেলবোর্নের মনে থেকে যাবে বিরাটের ব্যাট। হার্দিক পাণ্ডিয়ার সঙ্গে ৭৮ বলের পার্টনারশিপে স্কোরবোর্ডে এদিন ১১৩ রান যোগ করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। ম্যাচের পর বিরাট বলছেন যে, কীভাবে এই ম্যাচ তাঁরা জিতলেন সেই ধারণাও তিনি করে উঠতে পারেননি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    
 

.