Virat Kohli: ক্রিকেট জঙ্গলের রাজা তাে একটাই, সচিনের বিশ্বরেকর্ড এখন বিরাটের!

Virat Kohli hits 47th ODI century, breaks Sachin Tendulkars record for fastest to 13000 runs: দেশের জার্সিতে ৪৭ নম্বর ওয়ানডে শতরানের সঙ্গেই বিরাট কোহলি লিখে ফেললেন নতুন ইতিহাস।

Updated By: Sep 11, 2023, 07:26 PM IST
Virat Kohli: ক্রিকেট জঙ্গলের রাজা তাে একটাই, সচিনের বিশ্বরেকর্ড এখন বিরাটের!
সেঞ্চুরির পর কোহলির লাফ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিরাট কোহলি (Virat Kohli) আর রেকর্ড এখন সমার্থক। তিনি মাঠে নামলেই পরিসংখ্যানবিদরা খাতা-কলম নিয়ে তৈরি হয়ে যান। সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) পর ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় ব্য়াটিং সুপারস্টার বিরাট। সোমবার পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোরের (Asia Cup 2023, IND vs PAK) ম্যাচে জ্বলে উঠলেন ব্য়াটিং মায়েস্ত্রো। বিরাটের ব্য়াটে লেখা হল বিশ্বরেকর্ড। আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে সচিনকে টপকে এখন বিরাট হয়ে গেলেন দ্রুততম ১৩ হাজার রানশিকারি। ২০০৪ সালে সচিন এই রেকর্ড করেছিলেন পাকিস্তানের বিরুদ্ধে রাওয়ালপিণ্ডিতে। সচিনের এই রেকর্ড করতে লেগেছিল ৩২১টি ইনিংস, কোহলি করলেন নিজের ২৬৭ নম্বর ইনিংসে। এদিন কোহলি দেশের জার্সিতে ৪৭ তম আন্তর্জাতিক ওয়ানডে সেঞ্চুরি করলেন। আর দু'টি সেঞ্চুরি করলেই তিনি ছুঁয়ে ফেলবেন সচিনকে।

আরও পড়ুন: IND vs PAK | Asia Cup 2023: সেঞ্চুরিতে ধ্বংসলীলা কোহলি-রাহুলের! রানের পাহাড় খাড়া করল ভারত

চলতি এশিয়া কাপের ফিরতি ম্য়াচে মুখোমুখি হয়েছে টিম ইন্ডিয়া ও পাকিস্তান। শ্রীলঙ্কার পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে  সুপার ফোরের ম্য়াচ দ্বিতীয় দিনে পা দিয়েছে। গত রবিবার ভারতের ইনিংসের ২৪.১ ওভারের মাথায় খেলা থামে! ভারত তখন ২ উইকেট হারিয়ে ১৪৭ তুলেছে স্কোরবোর্ডে। তখন থেকেই বৃষ্টি শুরু। এরপর দফায় দফায় বৃষ্টি হয়েছে। প্রেমাদাসারা মাঠকর্মীরা আপ্রাণ চেষ্টা করেছিলেন মাঠ শোকানোর জন্য়। পিচ রোলিং থেকে শুরু করে শডাস্টিং। তাদের সাধ্য়মতো পুঁজিতে অসাধ্য়সাধনের চেষ্টা করেছিলেন। কিন্তু বৃষ্টিতে মাঠের অবস্থাও বেহাল হয়ে পড়ে। বৃষ্টির দাপুটে ব্য়াটিংও থামানো যায়নি। ম্য়াচ রেফারিরা বারবার মাঠ পরিদর্শন করে, দুই দলের অধিনায়কদের সঙ্গে কথা বলেন। শেষে খেলা রিজার্ভ ডে-তে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন তাঁরা। এদিন গতকালের অপরাজিত ব্য়াটার কেএল রাহুল ও বিরাট খেলা শুরু করেন। এদিন দু'জনেই হাঁকালেন অপরাজিত ঝকঝকে সেঞ্চুরি। ভারত দুই উইকেট হারিয়ে তুলল ৩৫৬। পাকিস্তানের জন্য় বিরাট টার্গেট হয়ে গেল। এদিন কোহলি ৯৪ বলে ১২২ রান করলেন। ১৪৭ মিনিট ক্রিজে থেকে ৯টি চার ও ৩টি ছয়ের সৌজন্যে অসাধারণ সেঞ্চুরি করলেন তিনি।অন্য়দিকে রাহুল দীর্ঘ পাঁচ মাস পর জাতীয় দলে ফিরলেন। কেরিয়ারের ছয় নম্বর আন্তর্জাতিক ওয়ানডে সেঞ্চুরি করলেন তিনি। ১০৬ বলে ১১১ রানের ইনিংসে রাহুল ১২টি চার ও জোড়া ছক্কা হাঁকালেন। এবার বুমরাদের উপর বাকি দায়িত্ব।

আরও পড়ুন: IND vs PAK | Asia Cup 2023: সংরক্ষিত দিনেও বাধ সাধবে সেই বৃষ্টি! খেলা ধুয়ে গেলে সমীকরণ কী দাঁড়াবে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.