Virat Kohli: ফের 'বিরাট' ব্যর্থতা নিয়ে কড়া মন্তব্য করলেন কপিল দেব! কী বললেন?

সেই ২০১৯ সালে শেষবার একদিনের ক্রিকেটে শতরান করেছিলেন। এরপর থেকে পঞ্চাশ ওভারের ফরম্যাটে তিন অঙ্কের রান নেই। স্বভাবতই আলোচনা তুঙ্গে। বিরাটের ব্যাটে কেন বড় রান নেই, এটাই যেন 'জাতীয় ইস্যু!'

Updated By: Jul 15, 2022, 02:23 PM IST
Virat Kohli: ফের 'বিরাট' ব্যর্থতা নিয়ে কড়া মন্তব্য করলেন কপিল দেব! কী বললেন?
সুখের সময় এখন অতীত। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বিরাট কোহলির (Virat Kohli) টানা ব্যর্থতা ও বিশ্রাম নেওয়া নিয়ে ফের একবার মুখ খুললেন কপিল দেব (Kapil Dev)। ইংল্যান্ড (Englnad) সিরিজ খেলে ওয়েস্ট ইন্ডিজে (West Indies) উড়ে যাচ্ছে টিম ইন্ডিয়া (Team India)। ক্যারিবিয়াদের বিরুদ্ধে একদিনের সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজেও নেই 'কিং কোহলি'। সেই ইস্যু নিয়ে কপিল আবার মন্তব্য করে বসলেন। 

১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী অধিনায়ক বলেছেন, "বিরাট কোহলি অনেক বড় খেলোয়াড়। বিসিসিআই ও নির্বাচকরা ওকে বিশ্রাম দিয়ে থাকলে  সেটা বড় কথা নয়। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল সে কী ভাবে ফর্মে ফিরবে। আমি বিশ্বাস করি যে বিরাটের মধ্যে অনেক ক্রিকেট বাকি রয়েছে। তবে ওকে কঠোর পরিশ্রম করতে হবে। তাকে নিজের সঙ্গে যুদ্ধ করতে হবে। কিন্তু বিরাট যদি ফর্মের বাইরে থাকে তাহলে ওকে বাদ দেওয়া কিংবা বিশ্রাম দেওয়া মোটেও অন্যায় নয়।" 

লর্ডসে দ্বিতীয় একদিনের ম্যাচে ফের একবার ব্যর্থ বিরাট। চাপের মুখে ভাল শুরু করেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারলেন না টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক। সেই পুরানো রোগ তাঁর এখনও সারল না। ডেভিড উইলির যাওয়া অফ স্টাম্পের বাইরে বলে খোঁচা দিয়ে নিজের ও ড্রেসিংরুমের চাপ বাড়ালেন। 

সেই ২০১৯ সালে শেষবার একদিনের ক্রিকেটে শতরান করেছিলেন। এরপর থেকে পঞ্চাশ ওভারের ফরম্যাটে তিন অঙ্কের রান নেই। স্বভাবতই আলোচনা তুঙ্গে। বিরাটের ব্যাটে কেন বড় রান নেই, এটাই যেন 'জাতীয় ইস্যু!' লর্ডসে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজ জিততে হলে, কোহলির 'বিরাট' উইলো কিন্তু ভরসা হয়ে দাঁড়াতেই পারত। কিন্তু সেটা আর হল কোথায়! ২৫ বলে ১৬ রানে ফিরলেন। 

তাই বিরাটের অফ ফর্ম দেখে কপিল আরও যোগ করলেন, "আমরা এটাই চাই বিরাট ফর্মে ফিরে আসুক। তবে নির্বাচকরা কী চান তা গুরুত্বপূর্ণ। কিন্তু সে যদি রান না করে, তাহলে তাকে বাদ দেওয়া হোক বা বিশ্রাম দেওয়া হোক, তাতে আমার কোনো আপত্তি নেই।" 

কিন্ত সাম্প্রতিক পারফরম্যান্স অনুসারে বিরাটকে কি টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে সুযোগ দেওয়া উচিত? কপিল দেবের জয়াব, "হ্যাঁ, আমি চাই বিরাট বিশ্বকাপ খেলুক, কিন্তু সেটার জন্য ওকে ফর্মে ফিরতে হবে। সেইজন্য ওকে খেলতে হবে। এমন পরিস্থিতিতে বিরাট বিশ্রাম নিলে, কী ভাবে ফর্মে ফিরবে!" 

আরও পড়ুন: WATCH | Rohit Sharma: 'আমি তো বুঝতেই পারছি না ভাই! তাও জিজ্ঞাসা করুন'

আরও পড়ুন: Virat Kohli | Rohit Sharma: 'ওর গড়, সেঞ্চুরি দেখুন'! বিরাটের লর্ডস ব্যর্থতার পর বললেন রোহিত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta A)

.