বি-টাউনকে টপকে কোহলিই এখন 'বিরাট ব্র্যান্ড'

মার্কিন সংস্থা ডাফ এবং ফেলপসের দাবি, ২০১৭-তে ক্রিকেট সেনসেশন বিরাট কোহলির ব্র্যান্ড ভ্যালু ১৪ কোটি ৪০ লক্ষ ডলার। যেখানে বলিউড বাদশা'র ব্র্যান্ড ভ্যালু ১০ কোটি ৬ লক্ষ ডলার।

Updated By: Dec 21, 2017, 11:42 AM IST
বি-টাউনকে টপকে কোহলিই এখন 'বিরাট ব্র্যান্ড'

নিজস্ব প্রতিবেদন: 'রাইস অব দ্য মিলেনিয়ালস: ইন্ডিয়া'স মোস্ট ভ্যালুয়েবল সেলিব্রেটি ব্র্যান্ডস'-এর প্রতিবেদন অনুযায়ী চলতি বছরে শাহরুখ খানের ব্র্যান্ড ভ্যালুকে ছাপিয়ে গিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। মার্কিন সংস্থা ডাফ এবং ফেলপসের দাবি, ২০১৭-তে ক্রিকেট সেনসেশন বিরাট কোহলির ব্র্যান্ড ভ্যালু ১৪ কোটি ৪০ লক্ষ ডলার। যেখানে বলিউড বাদশা'র ব্র্যান্ড ভ্যালু ১০ কোটি ৬ লক্ষ ডলার। এই তালিকায় প্রথম দিকেই রয়েছেন বলি ডিভা দীপিকা পাড়ুকোনও (৯ কোটি ৩০ লক্ষ ডলার)। এরপর রয়েছেন খিলাড়ি কুমার অক্ষয় (৪ কোটি ৭০ লক্ষ ডলার) এবং রণবীর সিং (৪ কোটি ২০ লক্ষ ডলার)। 

আরও পড়ুন- বিরাটদের 'কোচ' হচ্ছেন বিশ্বকাপ জয়ী গ্যারি কার্স্টেন

ডাফ এবং ফেলপসের ম্যানেজিং ডিরেক্টর বরুণ গুপ্ত জানিয়েছেন, "আমাদের তালিকা প্রকাশের শুরুর দিন থেকে এখনও পর্যন্ত, এটা প্রথমবার ঘটল। শাহরুখ খান এক নম্বর স্থান থেকে সরলেন। শুধু তাই নয় এই প্রথম কোনও ক্রীড়াবিদ এক নম্বর স্থানাধিকারী হলেন। এখন বিরাট কোহলিই ক্রেতাদের মূল আকর্ষণ। নিজের পারফর্ম্যান্স এবং ক্যারিশ্মা দিয়েই এই জায়গায় পৌঁছতে পেরছে বিরাট।"

আরও পড়ুন- 'ভারতেই বিয়ে করেছেন শ্রীরাম, বিরাট কেন বিদেশে গেলেন?' প্রশ্ন বিজেপি নেতার

গুপ্ত আরও জানান, বিরাট ছাড়াও বলিউড সেলিব্রিটিদের মধ্যে আলিয়া ভাট, বরুণ ধাওয়ান, শাটলার পিভি সিন্ধুও ভারতীয় ব্র্যান্ড হিসেবে উন্নতি করেছেন। বিরাট কোহলি ছাড়াও প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি'র ব্র্যান্ড ভ্যালুও যে নজরকাড়া, সে কথাও স্বীকার করেছেন ডাফ এবং ফেলপসের ম্যানেজিং ডিরেক্টর।  

.