মহামারিতে ফিটনেস-ই ভরসা! দেশবাসীকে ফিট থাকার মন্ত্র শোনালেন বিরাট কোহলি

এমন অতিমারির সময় দাঁড়িয়ে একমাত্র ফিটনেস পারে ভাইরাসে হাত থেকে রক্ষা করতে!

Updated By: Sep 24, 2020, 02:09 PM IST
মহামারিতে ফিটনেস-ই ভরসা! দেশবাসীকে ফিট থাকার মন্ত্র শোনালেন বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন- দেশে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। তবে একইসঙ্গে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যাও আগের থেকে বেড়েছে। তবুও এই অতিমারির সময় যেন দুশ্টিন্তা কাটছে না। দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুর হার ৯০ হাজার ছাড়াল। ভ্যাকসিন না আসা পর্যন্ত শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাই ভরসা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তরফে জানানো হয়েছে, এই পরিস্থিতিতে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোই একমাত্র উপায়। ভাইরাসের হাত থেকে বাঁচতে তাই শরীরকে সমর্থ করে তুলতে হবে। আর তাই সময় মতো খাওয়া, স্বাস্থ্যকর খাবার গ্রহণ ও নিয়ম করে ব্যায়াম করার পরামর্শ দিচ্ছেন চিকিত্সকরা। এমন অতিমারির সময় দাঁড়িয়ে একমাত্র ফিটনেস পারে ভাইরাসে হাত থেকে রক্ষা করতে! আর তাই প্রশাসনের তরফেও ফিটনেস-এর প্রচারে জোর দেওয়া হচ্ছে।

ফিট ইন্ডিয়া মুভমেন্ট-এর বর্ষপূর্তি উপলক্ষে কেন্দ্রীয় সরকার একটি ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করেছিল। 'ফিট ইন্ডিয়া ডায়ালগ'- নামে এই উদ্যোগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের খ্যাতনামা ক্রীড়াবিদ এবং ফিটনেস বিশেষজ্ঞদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্স-এর মাধ্যমে কথা বলবেন বলে ঠিক করা হয়েছিল। দেশের ফিটনেস আইকন বিরাট কোহলি, মিলিন্দ সোমনের মতো তারকাদের সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর আমন্ত্রণ পাওয়ার পরই কোহলি জানিয়েছিলেন, এমন একটি উদ্যোগে সামিল হতে পেরে তিনি গর্বিত। 

আরও পড়ুন-  ১০ বছরে প্রথমবার! UEFA-র বর্ষসেরার তিনে নেই মেসি-রোনাল্ডো

ফিট ইন্ডিয়া মুভমেন্ট ভার্চুয়াল কনফারেন্সে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সামনে দেশবাসীকে ফিট থাকার মন্ত্র শোনালেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। শরীর আর মন ঠিক রাখতে ফিটনেস ট্রেনিং প্রধান হাতিয়ার বলে জানিয়েছেন ক্যাপ্টেন কোহলি। সময়ের সঙ্গে কীভাবে খেলাধূলায় ফিটনেসে উন্নতি এসেছে তা নিজের অভিজ্ঞতার মাধ্যমে দেশবাসীর সামনে ভাগ করে নেন ভারত অধিনায়ক। খাওয়া দাওয়ার পিছনেও কীভাবে সময় দেওয়া উচিত তা ভার্চুয়াল কনফারেন্সে বলেন বিরাট কোহলি। ইয়ো ইয়ো টেস্ট প্রসঙ্গে বিশ্ব ক্রিকেটে ফিটনেসের বেঞ্চমার্ক বিরাট কোহলি প্রধানমন্ত্রীর প্রশ্নের উত্তরে বলেন আগামী দিনে ভারতও অন্যান্য দেশগুলিকে ফিটনেসে ঠিক টেক্কা দেবে।

.