সিরিজের বাকি টেস্ট জিততে না পারলে শাস্ত্রী-কোহলি জুটির ভূমিকা মূল্যায়ন হোক, দাবি সানির

এই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে দলে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের মতো ক্রিকেটাররা নেই। এরপর তো নির্বাচকদের ভেবে দেখার সময় হয়েছে।

Updated By: Dec 19, 2018, 11:48 AM IST
সিরিজের বাকি টেস্ট জিততে না পারলে শাস্ত্রী-কোহলি জুটির ভূমিকা মূল্যায়ন হোক, দাবি সানির

নিজস্ব প্রতিবেদন :  পারথ টেস্টে হারের পর স্পেশালিস্ট স্পিনার না খেলানো নিয়ে সাফাই দিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। দল নির্বাচন নিয়ে প্রশ্ন তোলার পাশাপাশি কোচ রবি শাস্ত্রী ও অধিনায়ক বিরাট কোহলি জুটির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে দিলেন সুনীল গাভাসকর। সিরিজের বাকি টেস্ট জিততে না পারলে শাস্ত্রী-কোহলি জুটির ভূমিকা মূল্যায়ন হোক, দাবি তুললেন সানি। সেই সঙ্গে মেলবোর্ন টেস্টে ভারতীয় দলের কি কম্বিনেশন হতে পারে সেটাও বলে দিলেন তিনি।

আরও পড়ুন -  আইপিএল নিলামে দল পেলেন না যে সব ক্রিকেটাররা

পারথ টেস্টে ভারতের ১৪৬ রানে হারের বিশ্লেষন করতে গিয়ে এক সর্বভারতীয় টেলিভিশন চ্যানেলে গাভাসকর বলেন, "এটা আমরা দেখে আসছি যে দল নির্বাচনের ক্ষেত্রে ভুল হচ্ছে। এই প্রথমবার নয়। সেই দক্ষিণ আফ্রিকা সফর থেকে দল নির্বাচনে ভুল হচ্ছে আর তার খেসারত দিতে হচ্ছে ম্যাচ হেরে। সঠিক দল নির্বাচন করলে হয়তো ওই টেস্ট ম্যাচগুলো আমরা জিততে পারতাম।" সেই সঙ্গে তিনি বলেন,  " তাদের (কোহলি-শাস্ত্রী) অবশ্যই টিম কম্বিনেশনের দিকে নজর দিতে হবে। কাকে বাদ দিতে হবে আর কাকে দলে নিতে হবে এটা তো তাদেরকেই ঠিক করতে হবে। যদি সেটা সঠিক ভাবে করতে পারে তাহলেই সিরিজের বাকি দুটি টেস্ট জিততে পারে ভারত। তাও এই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে দলে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের মতো ক্রিকেটাররা নেই। এরপর তো নির্বাচকদের ভেবে দেখার সময় হয়েছে। অধিনায়ক, কোচ এবং সাপোর্ট স্টাফদেরও ভাবতে হবে যে এই সুবিধেটা নিতে পারবে কি না!"

আরও পড়ুন - আইপিএল নিলাম ২০১৯: সবচেয়ে দামি ক্রিকেটার

সেই সঙ্গে গাভাসকর বলেন, " আমার তো মনে হয় (রাহুল) ওর বাকি দুটো টেস্টে খেলার কোনও জায়গা নেই। যদি না কেউ চোট পায়। ওর এখনই দেশে ফিরে এসে ঘরোয়া ক্রিকেট খেলা উচিত্। শুধু রাহুল একা নয় এই দলের অনেকেরই উচিত ফিরে এসে ঘরোয়া ক্রিকেট খেলা।" সেই সঙ্গে তাঁর মতে, মেলবোর্নে রাহুলকে বসিয়ে ওপেনিংয়ে মায়াঙ্ক আগরওয়ালকে খেলানো উচিত। হনুমা বিহারি ৬ নম্বরে খেলুক। আর তিন পেসারের সঙ্গে অশ্বিনকে মেলবোর্নে খেলানোর পরামর্শ দিচ্ছেন সানি।

.