Virat Kohli-Jasprit Bumrah: 'বুমরা-ভুমরা কী করবে আমার!' ২০১৪ সালে কাকে বলেছিলেন কোহলি?

শুরুর দিকে জসপ্রীত বুমরাকে (Jasprit Bumrah) পাত্তাই দেননি বিরাট কোহলি (Virat Kohli)

Updated By: Mar 28, 2022, 03:12 PM IST
Virat Kohli-Jasprit Bumrah: 'বুমরা-ভুমরা কী করবে আমার!' ২০১৪ সালে কাকে বলেছিলেন কোহলি?
বিরাট কোহলি পাত্তাই দেননি জসপ্রীত বুমরাকে

নিজস্ব প্রতিবেদন: কেরিয়ারের ১০ নম্বর আইপিএল ((IPL 2022) খেলছেন মুম্বই ইন্ডিায়ান্সের (Mumbai Indians) মহাতারকা ও ভারতের বিশ্ববন্দিত পেসার জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। বছর আঠাশের আহমেদাবাদের জোরে বোলারকে এক সময় পাত্তাই দেননি বিরাট কোহলি (Virat Kohli)। এমনটাই জানালেন বিরাটের রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রাক্তন সতীর্থ পার্থিব প্যাটেল (Parthiv Patel)।

প্রাক্তন ভারতীয় উইকেটকিপার-ব্যাটার এক স্পোর্টস ওয়েবসাইটে বলেন, "২০১৪ সালে আমি যখন আরসিবি-তে ছিলাম, তখন বিরাটকে বলেছিলাম যে,  বুমরা নামের একজন বোলার আছে। যাকে আমি এখনই দেখলাম। এর উত্তরে বিরাট বলেছিল, আরে ছাড় না বন্ধু। বুমরা-ভুমরা কী করবে আমার!" বুমরার প্রসঙ্গে পার্থিব আরও বলেন, "বুমরাকে যখন প্রথম আইপিএল দলে নেওয়া হয়েছিল, ও তখন ২-৩ বছরে প্রথম রঞ্জি খেলেছিল। ২০১৩ সালে ও প্রথম আইপিএল খেলে। ২০১৪ সালটা ওর ভাল যায়নি। ২০১৫ সালে এতটা খারাপ পারফর্ম করেছিল যে, কথা হচ্ছিল মরশুমের মাঝপথে ওকে বাড়ি পাঠিয়ে দেওয়ার। কিন্তু ও ধীরে ধীরে উন্নতি করতে শুরু করে। মুম্বই ইন্ডিয়ান্স সত্যিই ওকে দারুণ সমর্থন করেছে। তার সঙ্গেই রয়েছে ওর কঠোর পরিশ্রম। এটাই ওর মধ্যে থেকে সেরাটা বার করে আনে।"

২০১৩ সালে মুম্বইয়ের জার্সিতে আইপিএল কেরিয়ার শুরু করেন বুমরা। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের (Royal Challengers Bangalore, RCB) বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলেন তিনি। বিচিত্র অ্য়াকশন ও পেসের সঙ্গেই বুমরা লাইমলাইটে এসেছিলেন। তারপর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি বুমরাকে। খুলে যায় আন্তর্জাতিক ক্রিকেটের দরজাও। আজ তিনি দেশের জার্সিতে তিন ফরম্যাটেই অবিচ্ছেদ্য অঙ্গ। বুমরা মুম্বইয়ের হয়ে ১০৭ ম্যাচে ১৩০ উইকেট নিয়েছেন এখনও পর্যন্ত। এই মরশুমেও তাঁর থেকে অনেক প্রত্যাশা দলের। মুম্বই এই মরশুমে রোহিত শর্মা (১৬ কোটি), সূর্যকুমার যাদব (৮ কোটি), কায়রন পোলার্ড (৬ কোটি) ও বুমরাকে (১২ কোটি) রিটেন করেছিল। 

আরও পড়ুন: IPL 2022, Mitchell Marsh: আইপিএলে অনিশ্চিত Delhi Capitals-এর ৬.৫ কোটির অলরাউন্ডার!

আরও পড়ুনIPL 2022, Royal Challengers Bangalore: ঐতিহাসিক লজ্জা! এই নিয়ে চারবার, এমনটা কল্পনাও করেনি RCB

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.