Virender Sehwag, IPL 2013 : কে Yuzvendra Chahal-কে ঝুলিয়ে দিয়েছিলেন? জবাব চাইছেন বীরু

অল্পের জন্য তিনি মৃত্যুর মুখ থেকে ফিরেছিলেন। তবে একইসঙ্গে সেই মদ্যপ ক্রিকেটারের নাম গোপন রেখে মহানুভবতার পরিচয় দিলেন যুজবেন্দ্র চাহাল।     

Updated By: Apr 8, 2022, 06:27 PM IST
 Virender Sehwag, IPL 2013 : কে Yuzvendra Chahal-কে ঝুলিয়ে দিয়েছিলেন? জবাব চাইছেন বীরু
চাহাল ইস্যুতে 'মদ্যপ' ক্রিকেটারের নাম জানতে চাইছেন বীরেন্দ্র শেহওয়াগ।

নিজস্ব প্রতিবেদন: ব্যাটে হাতে তিনি বাইশ গজের যুদ্ধে সবসময় বিস্ফোরণ ঘটাতেন। তবে সোশ্যাল মিডিয়াতে তাঁকে পাওয়া যেত একেবারে হাল্কা মেজাজে। তিনি এক ও অদ্বিতীয় বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)। তবে এহেন বীরুকে এ বার সেই পুরানো আগুনে মেজাজে পাওয়া গেল। যুজবেন্দ্র চাহালের (Yuzbendra Chahal) পাশে দাঁড়িয়ে সেই 'মদ্যপ' ক্রিকেটারকে সামনে আনার জোরালো আর্জি জানালেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন ওপেনার। 

শুক্রবার বিকেলের দিকে একটি টুইট করেছেন 'নজফগড়ের নবাব'। সেই টুইটে তিনি 'মুন্নাভাই এমবিবিএস' সিনেমার একটি ছবি ব্যবহার করে সেই 'মদ্যপ' ক্রিকেটারকে টার্গেট করলেন। জরালো প্রতিবাদ জানিয়ে বীরু লিখেছেন, 'এই ক্রিকেটারের নাম সবার সামনে অবশ্যই নিয়ে আসা উচিত। যে চাহালের সঙ্গে এমন ব্যবহার করেছিল তার নাম গোপন রাখা উচিত নয়। চাহালের ঘটনা যদি সত্যি হয়ে থাকে তাহলে এমন ঘটনাকে নিছক মজা কিংবা ইয়ার্কি হিসেবে ধরে নেওয়া একেবারেই উচিত নয়। সবার আগে জানতে হবে, কী ঘটেছিল? এবং সেটা জানার পর সেই ক্রিকেটারের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া উচিত।' 

চলতি আইপিএল-এ রাজস্থান রয়্যালসের হয়ে খেলছেন চাহাল। দলের একটি অনুষ্ঠানে তিনি ২০১৩ সালে মুম্বই ইন্ডিয়ান্সে (Mumbai Indians) খেলার সময় একটা ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা তুলে ধরেছিলেন। সতীর্থ রবিচন্দ্রন অশ্বিনকে (Ravichandran Ashwin) কাছে তাঁর জীবনের ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা বলেছিলেন। অল্পের জন্য তিনি মৃত্যুর মুখ থেকে ফিরেছিলেন। এমনটাই জানিয়েছেন চাহাল। সেই বছর বেঙ্গালুরুতে ম্যাচ হওয়ার পর মুম্বই দলের এক ক্রিকেটার মদ্যপ অবস্থায় ১৬তলার ব্যালকনি থেকে চাহালকে ঝুলিয়ে দিয়েছিলেন!গায়ে কাঁটা ধরানো এমন অভিজ্ঞতার কথা জানাতে গিয়ে রীতিমতো বিস্ফোরণ ঘটালেন এই স্পিনার। তবে একইসঙ্গে সেই 'মদ্যপ' ক্রিকেটারের নাম গোপন রেখে মহানুভবতার পরিচয় দিলেন তিনি। যদিও বীরুর দাবি সেই ক্রিকেটারের আসল রুপ সবার সামনে নিয়ে আসা উচিত। 

রাজস্থানের সোশ্যাল মিডিয়ায় চাহাল বলেন, 'আমি কখনও এই গল্প বলিনি। কেউ জানে না। আজ এই ঘটনা জনসমক্ষে আনতে চাই। ২০১৩ সালে আমি যখন মুম্বই ইন্ডিয়ান্সে থাকার সময় আমার সঙ্গে সেই ভয়ঙ্কর ঘটনা ঘটেছিল। বেঙ্গালুরুতে ম্যাচের শেষে পার্টি চলছিল। সেখানে একজন ক্রিকেটার প্রচণ্ড মদ্যপান করেছিল।' এরপর চাহাল যোগ করেন, 'মদ্যপ অবস্থায় ওই ক্রিকেটার আমাকে কাছে ডাকেন। ব্যালকনিতে নিয়ে যান। এরপর পিছন থেকে শক্ত করে তাঁর হাত দুটো ধরে ঝুলিয়ে দেন ১৬তলা থেকে! একটা সময় মনে হচ্ছিল আর কিছুক্ষণের মধ্যে সব শেষ হয়ে যাবে।'  

সেখানেই থেমে থাকেননি এই লেগ স্পিনার। তিনি ফের বলেন, 'সেই ক্রিকেটারের নাম প্রকাশ করতে চাই না। তবে সেই মুহূর্ত মনে পড়লে এখনও বুক কেঁপে যায়। সে ব্যালকনিতে নিয়ে গিয়ে পিছন থেকে আমার দু’টো হাত শক্ত করে ধরে ঝুলিয়ে দিয়েছিলেন। ওই অবস্থায় কোনওভাবে হাত ফসকে গেলেই মৃত্যু নিশ্চিত ছিল।' ঘটনার সময় দলের কয়েকজন ক্রিকেটার চলে এসেছিলেন। ফলে সেই যাত্রায় প্রাণে বেঁচে যায় তিনি। চাহাল ফের যোগ করলেন, 'ভাগ্যিস ওই অবস্থায় কয়েকজন তাঁকে দেখে ফেলেন এবং আমাকে রক্ষা করেন। এরপর বেশ কিছুক্ষণ আমি অচৈতন্য অবস্থায় পড়ে ছিলাম। এটাই আমার জীবনের ভয়ঙ্কর মুহূর্ত। সেই অভিজ্ঞতা কোনওদিন ভুলতে পারব না।' 

দীর্ঘ নয় বছর পর জীবনের সবচেয়ে ভয়ঙ্কর অভিজ্ঞতা সবার সামনে এনেছেন। তবে যে ক্রিকেটারের জন্য তাঁর জীবন চলে যেতে পারত, তাঁর নাম সমাজকে জানাতে আগ্রহী নন চাহাল। তবে বীরু কিন্তু সেটা মানতে রাজি নন। তাঁর স্পষ্ট দাবি 'মদ্যপ' ক্রিকেটারের নাম প্রকাশ্যে আনা উচিত।  

আরও পড়ুন: Yuzvendra Chahal, IPL: প্রাক্তন সতীর্থের বিরুদ্ধে বিস্ফোরক চাহাল, '১৬তলা থেকে ঝুলিয়ে দেওয়ার পরেও প্রাণে বেঁচেছি’!

আরও পড়ুন: Diego Maradona: 'নিলামে উঠতে চলা জার্সি বাবার নয়', 'ফুটবল দেবতা'কে নিয়ে বিতর্ক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.