দিল্লি দূষণ: লঙ্কা মুখ ঢাকল মাস্কে! ড্রেসিংরুমে বমি লকমল, ধনঞ্জয়ের

এই টেস্ট ম্যাচে একবারের জন্যও মাস্ক পড়েননি কোনও আম্পায়ার। ভারতীয় ক্রিকেটার এবং দর্শকদের মুখেও কোনও মাস্ক এখনও পর্যন্ত চোখে পড়েনি।  

Updated: Dec 5, 2017, 02:04 PM IST
দিল্লি দূষণ: লঙ্কা মুখ ঢাকল মাস্কে! ড্রেসিংরুমে বমি লকমল, ধনঞ্জয়ের

নিজস্ব প্রতিবেদন: 'মুখ ঢেকে যায় দূষণ-এ'! হ্যাঁ। দিল্লির ফিরোজ শাহ কোটলায় ভারত বনাম শ্রীলঙ্কা টেস্ট দেখলে এই কথাটাই প্রথমে বলতে হয়। বিরাটের দ্বিশতরান, বিজয়ের ধারাবাহিক ব্যাটিং পারফরম্যান্স কিংবা অ্যাঞ্জেলো ম্যাথিউস এবং দীনেশ চান্দিমলের জোড়া শতকও ঢাকা পড়েছে 'দিল্লি দূষণ'-এর খবরে। সিরিজের তৃতীয় টেস্টে বিরাটোচিত আগ্রাসন অথবা শ্রীলঙ্কার আত্মসমর্পন নয়, খবরের শিরোনামে কেবলই 'দূষণ'। ড্রেসিং রুমে না কি বমি করে ভাসিয়েছেন সুরঙ্গ লকমল, ধনঞ্জয় সিলভারা।

আরও পড়ুন- কিছুদিনের মধ্যেই বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেটার হতে চলেছেন কোহলি, ধোনিরা

উল্লেখ্য, 'দিল্লি দূষণ' ইস্যুতে পরিবেশ আদালতের প্রশ্নের মুখে পড়তে হয়েছে ভারতীয় বোর্ডকে। দিল্লিতে এই সময়ে যে ধরনের পরিবেশ থাকে তা মাথায় না রেখে কেন ম্যাচ আয়োজন করা হল, এই প্রশ্নই করেছে আদালত। বিসিসিআই জানিয়েছে, পরবর্তী সময়ে ম্যাচ আয়োজন করার ক্ষেত্রে এই অভিজ্ঞতা মাথায় রাখবে বোর্ড। এই ইস্যুতে বোর্ড সম্পাদক অমিতাভ চৌধুরী জানিয়েছেন, "শ্রীলঙ্কা দল তাঁদের সমস্যার কথা বোর্ডকে জানায়নি।" 

আরও পড়ুন- কোটলায় দূষণ কাণ্ডে ভারতীয় ক্রিকেট বোর্ড ও দিল্লি ডিসট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের সমালোচনা গ্রিন ট্রাইবুনাল

ফিল্ডিং করতে নেমে মুখে মাস্ক জড়িয়েছেন শ্রীলঙ্কার দশ ক্রিকেটার। উল্লেখ্য, একমাত্র লঙ্কান উইকেট কিপার দিকভেলাকেই দেখা গেল মাস্ক ছাড়া। আবার ব্যাটসম্যানরা যখন ব্যাট করছে, তখনও কোনও মাস্ক নেই লঙ্কার ক্রিকেটারদের মুখে। এই বৈপরিত্যই ক্রিকেট মহলে তুলে দিয়েছে বিতর্কের ঝড়। বীরেন্দ্র সেহবাগের মত ক্রিকেটারের অভিযোগ, বিরাটের তিনশো রুখতেই নাকি 'মাস্ক নাটকে' নেমেছে শ্রীলঙ্কা। দূষণ যখন এতই, ব্যাটিংয়ের সময় মাস্ক পড়ছেন না কেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা, প্রশ্ন সৌরভ গাঙ্গুলিরও। প্রসঙ্গত উল্লেখ্য, এই টেস্ট ম্যাচে একবারের জন্যও মাস্ক পড়েননি কোনও আম্পায়ার। ভারতীয় ক্রিকেটার এবং দর্শকদের মুখেও কোনও মাস্ক এখনও পর্যন্ত চোখে পড়েনি।