কে এই মহিলা অটো ড্রাইভার, যাঁর অসাধারণ কাজের কথা তুলে ধরলেন খোদ লক্ষণ

কিছু মানুষ আছেন যাঁরা এই দুর্দিনে নিজেদের সাধ্য মতো মানুষের পাশে দাঁড়াচ্ছেন।

Updated By: Jul 18, 2020, 11:01 PM IST
কে এই মহিলা অটো ড্রাইভার, যাঁর অসাধারণ কাজের কথা তুলে ধরলেন খোদ লক্ষণ

নিজস্ব প্রতিবেদন - চিকিৎসক বা স্বাস্থ্যকর্মীদের লড়াইয়ের কথা এই সময় বেশি করে তুলে ধরা উচিত। তাদের কথা বলাও হচ্ছে বিভিন্ন প্লাটফর্মে। কারণ এই লড়াইয়ে তাঁরাই সামনের সারিতে দাঁড়িয়ে লড়ছেন। নিজেদের জীবন বাজি রেখে তাঁরা মানুষের সেবা করছেন। ভাইরাসের হাত থেকে মানুষকে বাঁচাচ্ছেন। কিন্তু সমাজের বিভিন্ন স্তরে আরও কিছু মানুষ আছেন যাঁরা এই দুর্দিনে নিজেদের সাধ্য মতো মানুষের পাশে দাঁড়াচ্ছেন। তাঁদের সবার কথা আমরা জানতে পারছি না। কিন্তু ভিভিএস লক্ষণের মতো কেউ কেউ সেই যোদ্ধাদের কথাও তুলে ধরছেন। এই দুঃসময় তাঁরা মানুষকে সাহায্য করছেন নিঃস্বার্থভাবে। করোনার বিরুদ্ধে এই লড়াইয়ে তাঁদের অবদান কম কিছু নয়। 

ইচে লাইবি ওনাম একজন মহিলা অটো ড্রাইভার। কিন্তু কোভিড যোদ্ধা হিসাবে তিনিও এই লড়াইয়ে শামিল। ইম্ফলে অটো চালিয়ে জীবিকা নির্বাহ করেন ইচে। সেই তিনিই সারা রাত অটো চালিয়ে একজন নার্সকে বাড়ি পৌঁছে দিয়েছিলেন। মার্চ মাসের ঘটনা। সেই সময় সারা দেশে লকডাউন চলছিল। একজন নার্স রুগীদের সেবা করতে গিয়ে নিজেও ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। কিন্তু চিকিৎসার পর তিনি সুস্থ হয়ে ওঠেন। দীর্ঘদিন তিনি বাড়ি যেতে পারছিলেন না। তাই সেরে উঠে বাড়ি যাবেন বলে ঠিক করেন। কিন্তু যাবেন কীভাবে! লকডাউনের জন্য সবরকম যানবাহন চলাচল বন্ধ ছিল। তিনি দু চারজনকে অনুরোধ করেন যেন তাঁকে বাড়ি পৌঁছে দেওয়া হয়। কিন্তু কেউ তাঁকে সাহায্য করেননি। 

সেই সময় ওই নার্সকে সারা রাত অটো চালিয়ে ১৪০ কিমি দূরে বাড়ি পৌঁছে দিয়েছিলেন ইচে। ওই নার্স শেষমেশ বাড়ি পৌঁছে ইচের কথা সবাইকে বলেছিলেন। এবার সেই মহিলা অটো ড্রাইভারের কথা জানালেন লক্ষণ। ইতিমধ্যে এমন কাজ করার জন্য সম্মানিত হয়েছেন ইচে। রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহ তাঁকে এক লক্ষ্য দশ হাজার টাকার আর্থিক পুরষ্কার দিয়েছেন।

.