সালাহ'র চোটের জন্য কি দায়ী রামোস? বিতর্ক তুঙ্গে

রামোসের যে ফাউলে মাঠ থেকে বেরিয়ে গেলেন সালাহ, তা নিয়ে দ্বিধাবিভক্ত ফুটবল বিশ্ব। লিভারপুল সমর্থকদের চোখে সেটা ইচ্ছাকৃত। সত্যিই কি এমন কিছু হয়েছিল?

Updated By: May 27, 2018, 04:58 PM IST
সালাহ'র চোটের জন্য কি দায়ী রামোস? বিতর্ক তুঙ্গে

নিজস্ব প্রতিবেদন : সের্জিও রামোস কি ইচ্ছে করেই মোহামেদ সালাহকে ফাউল করেছিলেন? চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল শেষে এই প্রশ্ন ঘিরে বিতর্ক দানা বেধেছে। শনিবার কিয়েভে ম্যাচের ২৭ মিনিটে সের্জিও রামোসের সঙ্গে বল দখলের লড়াইয়ে কাঁধে চোট পান লিভারপুলের মিশরীয় স্ট্রাইকার মোহামেদ সালাহ। মিনিট দুয়েক পর মাঠে ফিরলেও ফের কান্নাভেজা চোখে মাঠ ছাড়েন তিনি। মোহামেদ সালাহর সেই কান্না ছুঁয়ে গেছে সকল ফুটবলপ্রেমীর হৃদয়। আর তখনই জন্ম নিয়েছে এক আশঙ্কার, সালহা কি বিশ্বকাপে খেলতে পারবেন ?  

রামোসের যে ফাউলে মাঠ থেকে বেরিয়ে গেলেন সালাহ, তা নিয়ে দ্বিধাবিভক্ত ফুটবল বিশ্ব। লিভারপুল সমর্থকদের চোখে সেটা ইচ্ছাকৃত। সত্যিই কি এমন কিছু হয়েছিল? লিভারপুল কোচ য়ুর্গেন ক্লপের কথায় কিন্তু একটা প্রচ্ছন্ন ইঙ্গিত রয়েছে। ক্লপ বলেন, "আমার মনে হয়েছে, ওটা একটা বাজে চ্যালেঞ্জ ছিল। অনেকটা রেসলিংয়ের মতো..." ক্লপ সরাসরি রামোসের দিকে আঙুল না তুললেও অধিকাংশই রামোসকে দায়ী করছেন। কেউ বলছেন, ইচ্ছাকৃত ফাউল। কেউ বা বলছেন, সালাহকে মাঠ থেকে বের করার জন্য আগে থেকেই নাকি পরিকল্পনা ছিল। কেউ বা সালাহর বিশ্বকাপ অনিশ্চয়তার দায়ও চাপিয়ে দিয়েছেন রামোসের ঘাড়ে।

আরও পড়ুন- বেল-এর 'বাইসাইকেল'

তবে ফ্রাঙ্ক ল্যাম্পার্ড ও রিও ফার্দিনান্দ অবশ্য স্রোতে গা ভাসাচ্ছেন না। রামোসের পাশে দাঁড়াচ্ছেন দুই ব্রিটিশ তারকা। ল্যাম্পার্ডের মতে, "আমার মনে হয় না। একজন ডিফেন্ডারের যেমন করা উচিত সেটাই করেছে রামোস। মাঝে মাঝে যখন আপনি ট্যাকল করেন তখন হাতে হাত আটকে যায়। সালাহ যেভাবে পড়েছে, সেটা দুর্ভাগ্যজনক।" রিও ফার্দিনান্দ রামোসের প্রশংসা করে বলেন, " এটা খুবই দুর্ভাগ্যের। এভাবে সালাহর ম্যাচ শেষ হয়ে যাবে সেটা কখনই চায়নি রামোস। আমার তো মনে হয়, রামোস খুবই ভালো ডিফেন্স করেছে এবং আমার মনে হয় না এটা ইচ্ছাকৃত ছিল।তবে দিনের শেষে এটাই ম্যাচের গতি বদলে দিয়েছে।"

 

.