Shakib Al Hasan | Wasim Akram | IND vs BAN: 'আমরা বিশ্বকাপ জিততে আসিনি, ভারত এসেছে!' সাকিবের মন্তব্যে ফুঁসছেন আক্রম

ভারতের বিরুদ্ধে নামার আগেই কী হেরে গেল বাংলাদেশ! পদ্মাপাড়ের ক্রিকেটীয় দেশের ক্যাপ্টেন সাকিব আল হাসান যা বললেন, তা শুনে এমনটাই মনে হচ্ছে ওয়াসিম আক্রমের।

Updated By: Nov 2, 2022, 02:14 PM IST
Shakib Al Hasan | Wasim Akram | IND vs BAN: 'আমরা বিশ্বকাপ জিততে আসিনি, ভারত এসেছে!' সাকিবের মন্তব্যে ফুঁসছেন আক্রম
সাকিবের বক্তব্য শুনে থ আক্রম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অ্যাডিলেড ওভালে (Adelaide Oval) টি-২০ বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত-বাংলাদেশ (IND vs BAN, ICC T20 World Cup 2022)। বুধবার রোহিত শর্মাদের (Rohit Sharma) মুখোমুখি হওয়ার আগে বাংলাদেশের (Bangladesh) অধিনায়ক সাকিব আল হাসান (Shakib Al Hasan) এমন এক মন্তব্য করে বসলেন, যা শুনে ফুঁসছেন পাকিস্তানের (Pakistan) প্রাক্তন কিংবদন্তি পেসার ওয়াসিম আক্রম (Wasim Akram) ও ওয়াকার ইউনিস (Waqar Younis)। সাকিব খেলতে নামার আগেই কার্যত হেরে বসলেন!

ম্যাচের আগে সাকিব এদিন বললেন, 'দেখুন এই বিশ্বকাপে ভারত অন্যতম ফেভারিট। ওরা বিশ্বকাপ জিততে এসেছে'। আমরা ফেভারিট নই। আমরা এখানে বিশ্বকাপ জিততেও আসিনি। পরিস্থিতি আপনাদের বুঝতে হবে। আমরা ভারতের বিরুদ্ধে জিতলে আপসেট (মর্মাহত) হিসাবে ধরা হবে। আমরা সেরা ক্রিকেট খেলেই সেই আপসেট ঘটাতে চাই।' সাকিবের এই কথা শুনে আক্রম বলেছেন, 'আমি সাকিবের মন্তব্য শুনে চমকে গিয়েছি। একজন অধিনায়ক কী করে এই কথা বলে! যেখানে বাংলাদেশের বিশ্বকাপের সেমিফাইনালে কোয়ালিফাই করার সম্ভাবনা রয়েছে। একজন অধিনায়ককে আত্মবিশ্বাসী শোনাবে। তাঁর মন্তব্য হবে সুচতুর। সাকিবই বলে দিচ্ছে যে, খেলা শুরুর আগেই ওর মাথায় কী চলছে। মানে ওরা জিতবে না। কিন্তু একজন অধিনায়ক যখন বড় ম্যাচ খেলতে নামবে, তাকে পজিটিভ হতে হবে। তার মানসিকতা হবে যে, আমরা জিততে পারি।' ওয়াকার ইউনিসও  সাকিবের কথা শুনে বলেছেন যে, তিনি হতভম্ভ হয়ে গিয়েছেন।

আরও পড়ুন: IND vs BAN, ICC T20 World Cup 2022, Live Updates: রোহিতের খারাপ সময় চলছেই, শুরুতেই বড় ধাক্কা খেল টিম ইন্ডিয়া

এই মুহূর্তে ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ 'বি'-র দুই নম্বরে আছে ভারত। সমসংখ্যক ম্যাচ খেলে টাইগার্সদের পয়েন্টও সমান। তবে নেট রানরেটের বিচারে এগিয়ে রয়েছে রোহিত শর্মার দল। ০.৮৪৪। সেখানে সাকিবদের রানরেট -১.৫৩৩। ধারেভারে 'মেন ইন ব্লু' ব্রিগেড বিপক্ষকে থেকে অনেকটা এগিয়ে থাকলেও, বাংলাদেশ কিন্তু চলতি প্রতিযোগিতায় নিজেদের শেষ ম্যাচে জিম্বাবোয়ের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় পেয়েছে। সেখানে দক্ষিণ আফ্রিকার কাছে ৫ উইকেটে হেরে গিয়েছিল টিম ইন্ডিয়া। প্রোটিয়াসদের বিরুদ্ধে গত ম্যাচে প্রবল ঠান্ডার জন্য চাপে পড়ে গিয়েছিল ভারতীয় দল। এখন দেখার ভারত বাংলাদেশের বিরুদ্ধে কী করে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.