Lionel Messi In Barcelona: বার্সেলোনাতেই কামব্যাক করছেন মেসি! দাবি করলেন ক্লাব সভাপতি জোয়ান লাপোর্তা

গত ৩০ এপ্রিল লঁরিয়ার বিরুদ্ধে ম্যাচের পরই পরিবারসহ সৌদি আরবে চলে যান মেসি। অনুমতি ছাড়া মেসির সেই সৌদি আরব সফর নিয়ে ফুটবল-বিশ্বে ঝড় বয়ে যায়। সৌদি আরবের পর্যটন দূত হিসেবে এই সফর ছিল মেসির পূর্বনির্ধারিত। যদিও ক্লাবকে না জানিয়ে সৌদি আরব চলে যাওয়ার জন্য পিএসজি তাঁকে দুই ম্যাচের জন্য নির্বাসিত করেছিল। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 15, 2023, 05:23 PM IST
Lionel Messi In Barcelona: বার্সেলোনাতেই কামব্যাক করছেন মেসি! দাবি করলেন ক্লাব সভাপতি জোয়ান লাপোর্তা
লিওনেল মেসিকে কি ফের একবার বার্সেলোনার জার্সি গায়ে দেখা যাবে? ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একটা সময় পর্যন্ত লিওনেল মেসি (Lionel Messi) ও বার্সেলোনা (Barcelona FC) সমার্থক হয়ে উঠেছিল। মেসি আজীবন তাঁর প্রিয় বার্সায় থেকে যাবেন—এমন ধারণাও ছিল অনেকের। তবে সেই ভাবনাকে জলে ফেলে ২০২১ সালে প্যারিস সাঁ জাঁ-তে (Paris Saint-Germain) সই করে দেন 'এল এম টেন' (LM 10)। লা লিগার বেতন সংক্রান্ত নীতির জন্য নিজেদের ক্লাব ইতিহাসের সেরা ফুটবলারের সঙ্গে চুক্তি নবীকরণ করতে পারেনি বার্সা। বাধ্য হয়ে কাতালান ক্লাবটির সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করেন মেসি। দুই বছরের চুক্তিতে নাম লেখান পিএসজি-তে (PSG)। তবে চোখের জলে ক্যাম্প ন্যু থেকে বিদায় নেওয়ার সময় মেসি বলেছিলেন, 'আমি আবার ফিরে আসব।' সেটা কি এবার সত্যি হতে চলেছে? আগামী ৩০ জুন পর্যন্ত মেসির সঙ্গে ফ্রান্সের ক্লাবের চুক্তি রয়েছে। সেই সময় পেরোলেই কি মেসি তাঁর পুরনো ক্লাবে ফিরে যাবেন? বার্সার সভাপতি জোয়ান লাপোর্তার (Joan Laporta) মন্তব্যে তেমনই ইঙ্গিত পাওয়া গেল। তাঁর দাবি, তাঁর সঙ্গে এই বিষয়ে আর্জেন্টিনার মহাতারকার কথা হয়েছে। ফলে সবকিছু ঠিকঠাক থাকলে ফের একবার মেসি ও জাভি (Xavi) যুগলবন্দী দেখা যেতে পারে। তবে তেমনটা হলে এবার এক সময়ের সতীর্থ জাভির কোচিংয়ে খেলবেন মেসি। 

লাপোর্তা জানান, "মেসিকে বার্সেলোনায় কামব্যাক করাতে আমরা সব ব্যবস্থা করব।" বার্সাতে মেসিকে ফেরাতে হলে সবচেয়ে বড় বাধা হচ্ছে লা লিগার ফাইন‌্যানশিয়াল ফেয়ার প্লে নীতি। সেটি মাথায় রেখেই পরিকল্পনা করছেন বার্সা সভাপতি, "আমরা ফাইন‌্যানশিয়াল পেয়ার প্লে নীতি বজায় রাখার জন্য কার্যকর পরিকল্পনা করছি। আমরা দলকে আরও শক্তিশালী করতে চাই।" 

আরও পড়ুন: Lionel Messi: চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতোই সমর্থকদের কটাক্ষ হজম করলেন মেসি

আরও পড়ুন: IND vs PAK, SAFF Cup 2023: এশিয়া কাপ নিয়ে জটিলতার পরেও ভারতের মাটিতে পা রাখছে পাকিস্তান! কেন? কোথায়?

গত ৩০ এপ্রিল লঁরিয়ার বিরুদ্ধে ম্যাচের পরই পরিবারসহ সৌদি আরবে চলে যান মেসি। অনুমতি ছাড়া মেসির সেই সৌদি আরব সফর নিয়ে ফুটবল-বিশ্বে ঝড় বয়ে যায়। সৌদি আরবের পর্যটন দূত হিসেবে এই সফর ছিল মেসির পূর্বনির্ধারিত। যদিও ক্লাবকে না জানিয়ে সৌদি আরব চলে যাওয়ার জন্য পিএসজি তাঁকে দুই ম্যাচের জন্য নির্বাসিত করেছিল। সেই নির্বাসন কাটিয়ে অ্যাজাসিওর (Ajaccio) বিরুদ্ধে মাঠে নেমেছিলেন মেসি। ৬-০ ব্যবধানে তাঁর দল জিতলেও, তাঁর মন-মেজাজ কিন্তু ভালো নেই। কারণ ম্যাচ চলার সময় তাঁকে সমর্থকদের কটাক্ষ হজম করতে হয়েছে।  

এদিকে সংবাদ সংস্থা এএফপি দাবি করেছিল, আগামী মরসুমে ‘বিশাল অঙ্কের চুক্তি’তে সৌদি আরবের একটি ক্লাবে খেলবেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী মহাতারকা। সেই চুক্তিও নাকি ইতমধ্যে সম্পন্ন হয়েছে। তবে মেসির বাবা ও এজেন্ট জর্জ মেসির (George Messi) দাবি সংবাদমাধ্যম গোটা বিষয় নিয়ে অহেতুক জলঘোলা করছে। এমনকি এই ইস্যু নিয়ে সোশ্যাল মিডিয়াতে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। এমনকি মেসির সৌদি আরব (Saudi Arabia) যাত্রা নিয়ে যাবতীয় খবর একেবারেই ভালোভাবে নেননি মেসির স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো (Antonela Roccuzzo)। ফ্রান্সের পত্রিকা লেকিপ এমনটাই দাবি করেছিল। লেকিপের দাবি, সৌদি আরবের ফুটবলে মেসির নাম লেখানো নিয়ে দ্বিধায় আছেন তাঁর স্ত্রী। তাই ফের একবার তাঁর বার্সেলোনায় ফিরে যাওয়ার ব্যাপারটা জোরাল হল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.