India vs Qatar Live Streaming: সামনে মহাশক্তিধর কাতার, তৈরি একপাল 'নীল বাঘ'! জানুন খেলা দেখার সব রাস্তা

When and How To Watch India vs Qatar Live Streaming: ফের মাঠে নামছে ভারত। প্রতিপক্ষ কাতার। সুনীলরা কি পারবেন মহাশক্তিধর কাতারকে রুখে দিতে।  

Updated By: Nov 21, 2023, 01:50 PM IST
India vs Qatar Live Streaming: সামনে মহাশক্তিধর কাতার, তৈরি একপাল 'নীল বাঘ'! জানুন খেলা দেখার সব রাস্তা
তৈরি সুনীল-সন্দেশরা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিন পাঁচেক আগে রীতিমতো দাপুটে ফুটবল খেলে, ভারত ১-০ গোলে কুয়েতকে হারিয়েছিল। মনবীর সিংয়ের গোলেই ব্ল্য়ু টাইগার্স ২০২৬ সালের বিশ্বকাপের কোয়ালিফায়ার (FIFA World Cup Qualifier 2026) এবং ২০২৭ সালের এশিয়ান কাপের বাছাই-পর্বের দ্বিতীয় রাউন্ড শুরু করেছিল। মঙ্গলবার অর্থাৎ আজ, দ্বিতীয় ম্যাচে সুনীল ছেত্রীদের (Sunil Chhetri) প্রতিপক্ষ মহাশক্তিধর কাতার (IND vs QAT)। কার্যত ডেভিড বনাম গোলিয়াথ। ওড়িশার (Kalinga Stadium in Bhubaneshwar) ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে সেই ম্যাচ হবে। কুয়েতের ঘরে ঢুকে কুয়েতকে হারিয়েছিল ইগর স্টিমাচের (Igor Stimac) শিষ্য়রা।

আরও পড়ুন: Team India: নতুন নেতা বেছে নিল ইন্ডিয়া, ঘোষিত দল, চলে এল বিরাট আপডেট

ভারত কি এবার নিজেদের ঘরের মাঠে কাতারকে হারাতে পারবে? তার উত্তর সময় দেবে। তবে আশাবাদী নীল জার্সিধারীরা। ২০১৯ সালে শেষবার মুখোমুখি হয়েছিল ভারত-কাতার। সেবার কিন্তু কাতারকে রুখে দিয়েছিল গুরপ্রীত সিং সান্ধুর বিশ্বস্ত দস্তানা। গ্রুপ ‘এ’-র চার দলের মধ্য়ে ফিফা র‍্যাঙ্কিংয়ের সবার উপরে গত বিশ্বকাপের আয়োজক দেশ কাতার (৬১)। তারপর ভারত (১০২), কুয়েত (১৩৬) এবং আফগানিস্তান (১৫৪)। কাতারের বিরুদ্ধে এক পয়েন্ট নিতে মরিয়া টিম।

কাতারকে সমীহ করেই স্টিমাচ প্রাক ম্য়াচ সাংবাদিক বৈঠকে বলেছেন, 'আমরা কাতারকে প্রতিটি কোণ এবং অবস্থান থেকে বিশ্লেষণ করেছি। খুব ভালোভাবেই জানি যে তারা গতি ও শক্তিতে ভর করে কী করতে পারে। তাদের রক্ষণাত্মক এবং আক্রমণ ভাগও নিখুঁত। আফগানিস্তানের বিরুদ্ধে গত ম্য়াচে আট গোল করে বুঝিয়ে দিয়েছিল। তারা আরও আট গোল করতে পারত। আমি জানি যে, কাতারের বিরুদ্ধে খুব কঠিন ম্য়াচ হতে চলেছে ভারতের। আমি চাই ছেলেরা মাঠে নেমে তাদের খেলা উপভোগ করুক। কুয়েতের বিরুদ্ধে তৃপ্তিদায়ক জয় পেয়েছি। এখন চাই ছেলেরা কোনও চাপ না নিয়ে কাতারের বিপক্ষে তাদের গুণ দেখাক।'চার বছর আগে ভারত যে কাতারকে রুখে দেবে, তা ভারতের অতি বড় সমর্থকও ভাবতে পারেননি। কাতার ২৭ বার গোলের সুযোগ তৈরি করেছিল। ভারতীয় ডিফেন্ডাররা ৩৬টি ট্য়াকল করেছিল। আর সেদিন গুরপ্রীতের ১১টি সেভেই ভারত বুক ফুলিয়ে মাঠ ছেড়েছিল। ফের অবিশ্বাস্য় কিছু দেখার অপেক্ষায় আপামর ভারতীয় ফ্য়ানরা।

কবে ভারত বনাম কাতারের ম্যাচ? 
মঙ্গলবার অর্থাৎ আজ (২১ নভেম্বর) ভারত বনাম কাতারের ম্যাচ

কোথায় ভারত বনাম কাতারের ম্যাচ?
ওড়িশার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে ভারত বনাম কাতার ম্যাচ

কখন শুরু হবে ভারত বনাম কাতারের ম্যাচ? 
মঙ্গল সন্ধে ৭ টা ভারত বনাম কাতারের ম্যাচ শুরু হবে

কোন চ্যানেল সরাসরি ভারত বনাম কাতারের ম্যাচ সম্প্রচার করবে?
স্পোর্টস ১৮ ওয়ান (Sports18 1), স্পোর্টস ১৮ ওয়ান এইচডি (Sports 18 1HD) এবং স্পোর্টস ১৮ থ্রি (Sports18 3) চ্যানেলে সরাসরি সম্প্রচারিত হবে ভারত বনাম কাতার ম্য়াচ।

অনলাইনে কোথায় ভারত বনাম কাতার ম্যাচ লাইভ স্ট্রিম হবে?
অনলাইনে জিয়ো সিনেমায় (Jio Cinema) ভারত বনাম কাতার ম্যাচের লাইভ স্ট্রিম হবে

ভারতের সম্ভাব্য় একাদশ: গুরপ্রীত সিং সান্ধু (গোলকিপার), নিখিল পূজারী, সন্দেশ ঝিঙ্গন, রাহুল ভেকে, আকাশ মিশ্র, লালেংমাউইয়া রালতে, অনিরুদ্ধ থাপা, সাহাল আব্দুল সামাদ, নায়োরেম মহেশ সিং, মনবীর সিং ও সুনীল ছেত্রী

আরও পড়ুন: Lionel Messi | FIFA World Cup 2022: নিলামে উঠছে মেসির জার্সি, কত দাম পেতে পারে? ভেঙে যাবে সব রেকর্ড

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.