অনিল কুম্বলে-বিরাট কোহলির দ্বন্দ্ব শুরু হয়েছিল ঠিক কবে থেকে জানুন

অনিল কুম্বলে-বিরাট কোহলির দ্বন্দ্ব শুরু হয়েছিল এবছর দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে? এরকমই তথ্য উঠে এসেছে ভারতীয় শিবির থেকে। ধরমশালায় শেষ টেস্টে চোট পাওয়া বিরাট কোহলির পরিবর্তে কুলদীপ যাদবকে মাঠে নামানোর সিদ্ধান্ত নেন কুম্বলে। সেই খবর না কি বিরাট কোহলি জানতেন না। এখান থেকেই না কি শুরু হয় দুজনের মন কষাকষি। তারপর থেকে দুজনের কথাও বন্ধ হয়ে যায়। এরপর আবার ড্রেসিংরুমে না কি জাম্বো ক্রিকেটারদের বাচ্চাদের মতন শাসন করতেন। এখানে চটে যান সিংহভাগ ক্রিকেটার। তাদের অভিযোগ হতে পারেন কুম্বলে কোচ, কিন্তু তার এক্তিয়ার নেই তাদেরকে বকাঝকা করার। কারন তারা প্রত্যেকেই পেশাদার ক্রিকেটার।

Updated By: Jun 23, 2017, 09:55 AM IST
অনিল কুম্বলে-বিরাট কোহলির দ্বন্দ্ব শুরু হয়েছিল ঠিক কবে থেকে জানুন

ওয়েব ডেস্ক: অনিল কুম্বলে-বিরাট কোহলির দ্বন্দ্ব শুরু হয়েছিল এবছর দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে? এরকমই তথ্য উঠে এসেছে ভারতীয় শিবির থেকে। ধরমশালায় শেষ টেস্টে চোট পাওয়া বিরাট কোহলির পরিবর্তে কুলদীপ যাদবকে মাঠে নামানোর সিদ্ধান্ত নেন কুম্বলে। সেই খবর না কি বিরাট কোহলি জানতেন না। এখান থেকেই না কি শুরু হয় দুজনের মন কষাকষি। তারপর থেকে দুজনের কথাও বন্ধ হয়ে যায়। এরপর আবার ড্রেসিংরুমে না কি জাম্বো ক্রিকেটারদের বাচ্চাদের মতন শাসন করতেন। এখানে চটে যান সিংহভাগ ক্রিকেটার। তাদের অভিযোগ হতে পারেন কুম্বলে কোচ, কিন্তু তার এক্তিয়ার নেই তাদেরকে বকাঝকা করার। কারন তারা প্রত্যেকেই পেশাদার ক্রিকেটার।

আরও পড়ুন দশ থেকে বেড়ে টেস্ট খেলিয়ে দেশের সংখ্যা দাঁড়াল বারো

কোহলি পুরোপুরি ক্রিকেটারদের পাশে দাঁড়ানোয় ড্রেসিংরুমেও গুমোট পরিবেশ তৈরি হয়। তার প্রভাবও না কি পড়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে। কুম্বলের সঙ্গে কোহলির মতের পার্থক্য দেখা প্রায় প্রতি ম্যাচে। প্রবল মতপার্থক্য তৈরি হয় ফাইনালে। ফাইনালে না কি প্রথম ব্যাট করার পক্ষে ছিলেন কুম্বলে। কিন্তু টস জিতে পরে ব্যাট করার সিদ্ধান্ত নেন কোহলি। টিম মিটিংয়ে শুধু তাকে অমান্য নয়, ক্রিকেটাররাও কোহলির পাশে দাঁড়িয়ে যাওয়ায় না কি কুম্বলে একা পড়ে যান। আর এই চাপেরই না কি পরিণতি কুম্বলের পদত্যাগ।

আরও পড়ুন অনিল কুম্বলের পদত্যাগের পরও বিন্দুমাত্র সৌজন্য দেখালেন না বিরাট কোহলি

 

.