ঝড়ের নাম গেইল, ধ্বংস্তূপ জিম্বাবোয়ে

ওয়েস্ট ইন্ডিজ ৩৭২-২।জিম্বাবোয়ে ২৮৯-১০।

Updated By: Feb 24, 2015, 08:28 PM IST
ঝড়ের নাম গেইল, ধ্বংস্তূপ জিম্বাবোয়ে

ওয়েব ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ ৩৭২-২।জিম্বাবোয়ে ২৮৯-১০

 ঘুমন্ত আগ্নেয়গিরির হঠাৎ জেগে ওঠা দেখলো ক্রিকেট বিশ্ব। অঘটন নয়। বরং প্রত্যাশিতই বলা চলে।

ওয়েস্ট ইন্ডিজ বনাম জিম্বাবোয়ে ম্যাচে প্রত্যাশিত জয় হাসিল করল ক্যারিবিয়ানরা। ওভালে বিশ্বকাপের ১৫ তম খেলায় জিম্বাবোয়ের বিরুদ্ধে ৮৩ রানে জয় পেল টিমওয়েস্ট ইন্ডিজ।

তবে প্রতাশ্যার মাঝেও ঘটে গেলো কিছু অপ্রত্যাশিত ঘটনা। যে ঘটনা গুলি ২৪ ফেব্রুয়ারি ২০১৫ কে স্মরণীয় করে রাখবে-

এক, বিশ্বকাপের মঞ্চে প্রথমবার দ্বিশতরানের নজির। আর যিনি তার স্রষ্ঠা, তিনি বিধ্বংসী ক্রিস গেইল। ১৪৭ বলে ২১৫ রানের রেকর্ড গড়লেন ক্যারিবিয়ান কিং। ১প্রথম বলেই শুন্য রানে ২২ গজ ছেড়ে প্যাভিলিয়নমুখি হতে হত গেইলকে। কিন্তু ডিআরএস-এ "মওকা' পেয়ে  "চউকা' মারলেন ক্রিস।  একটি নয়। ৮ টি চারের সাথে ১৬ বার ওভারবাউন্ডারি হাঁকালেন "স্পার্টান 'গেইল।

দুই, রাহুল ও সৌরভের ১৬ বছরের রেকর্ড ভাঙলেন গেইল-স্যামুয়েলস জুটি। '৯৯ বিশ্বকাপে ৩১৮ রানের ইতিহাস ভেঙে তৈরি হল নতুন ইতিহাস। তৃতীয় উইকেটে ৩৭৮ রানের বিশ্বরেকর্ড গড়লেন ক্রিস গেইল ও মার্লন স্যামুয়েলস। গেইল ২১৫। স্যামুয়েলস অপরাজিত ১৩৩*।

তৃতীয়, বিশ্বকাপের যেকোনো ম্যাচে সবথেকে বেশি ছয়ের রেকর্ড গড়লেন ক্রিস গেইল। ১৬ টি। এর আগে ৮ টি ছয় হাঁকিয়ে প্রথমে ছিলেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার।

চতুর্থ, ভারতীয় নন এমন একজন ক্রিকেটার, যিনি এক দিনের আন্তর্জাতিকে দ্বিশতরান করলেন। সচিন, সেওয়াগ, রোহিতের পর ২০০-এর ক্লাবে নিজেকে সামিল করলেন ক্রিস গেইল।

 

.