Women's Asia Cup, INDW vs SLW : জেমিমার ব্যাট, দীপ্তির বলে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের বড় জয়

Women's Asia Cup, INDW vs SLW : শনিবার টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে ভারত। ২৩ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। তবে হাল ছাড়েননি জেমিমা। তাঁকে সঙ্গত করেন হরমনপ্রীত। 

Updated By: Oct 1, 2022, 05:19 PM IST
Women's Asia Cup, INDW vs SLW : জেমিমার ব্যাট, দীপ্তির বলে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের বড় জয়
ব্যাটে এ ভাবেই বিপক্ষকে উড়িয়ে দিয়েছেন জেমিমা রডরিগেজ। ছবি : টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জয় দিয়ে এ বারের এশিয়া কাপ (Women's Asia Cup 2022-23) অভিযান শুরু করল হরমনপ্রীত কৌরের (Harmanpreet Kaur) প্রমীলাবাহিনী। বাংলাদেশের (Bangladesh) সিলেটে আয়োজিত ম্যাচে শ্রীলঙ্কা মহিলা দলের বিরুদ্ধে (Sri Lanka Womens Cricket Team) ৪১ রানে জয় পেল ভারতের মহিলা দল (Indian Womens Cricket Team)। দুরন্ত ব্যাটিং করে ম্যাচের সেরা হলেন জেমিমা রডরিগেস (Jemimah Rodrigues)। দয়ালন হেমলতা (Dayalan Hemalatha) নিলেন ১৫ রানে ৩ উইকেট। দুটি করে উইকেট পেয়েছেন দীপ্তি শর্মা (Deepti Sharma) ও পূজা বস্ত্রকার (Pooja Vastrakar)। 

শনিবার টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে ভারত। ২৩ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় টিম ইন্ডিয়া। তবে হাল ছাড়েননি জেমিমা। তাঁকে সঙ্গত করেন হরমনপ্রীত। মারমুখী মেজাজে ব্যাট করে অর্ধ শতরান করেন জেমিমা। আউট হওয়ার আগে ৫৩ বলে ৭৬ করে যান তিনি। তাঁর ইনিংসে রয়েছে ১১টি চার একটি ছয়। ৩০ বলে ৩৩ করে আউট হয়ে যান হরমন।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

এই জুটি আউট হলে ভারতের ইনিংসেও ভাঙন ধরে। ডেথ ওভারে রান বদলে পরপর উইকেট পড়তে থাকে। জেমিমা যখন আউট হয়েছিলেন, তখন ভারতের স্কোর ছিল ১৭.৪ ওভারে ৪ উইকেটে ১৩৪ রান। তার পর ২.২ ওভারে ২ উইকেট হারিয়ে মাত্র ১৬ রান যোগ করে ভারত। একমাত্র দয়ালন হেমলতা ১০ বলে ১৩ করে অপরাজিত থাকেন। বাকিদের অবস্থা তথৈবচ। নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫০ করে ভারত।

আরও পড়ুন: Jasprit Bumrah, ICC T20 World Cup 2022 : শামি-সিরাজ-উমরানের সম্ভাবনার মধ্যে বুমরাকে নিয়ে বড় বার্তা দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

আরও পড়ুন: ISL 2022-23 : সমর্থকদের জন্য সুখবর, East Bengal FC নামে মাঠে নামছে লাল-হলুদ

এ দিকে মেয়েদের এশিয়া কাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩৮ বলে অর্ধ শতরান করে নতুন গড়ে ফেললেন জেমিমা। মেয়েদের এশিয়া কাপে সর্বকনিষ্ঠ প্লেয়ার হিসেবে অর্ধ শতরান করার নজির গড়েন। জেমিমা ২২ বছর ২৬ দিন বয়সে এই নজির গড়লেন। তিনি ভাঙলেন বাংলাদেশের ফারগানা হকের রেকর্ড। এর আগে এশিয়া কাপে সর্বকনিষ্ঠ ক্রিকেটার অর্ধ শতরান করেছিলেন ফারগানা। ২০১৮ সালের এশিয়া কাপে ভারতের বিপক্ষে ২৫ বছর ৭৯ দিন বয়সে এই নজির গড়েছিলেন ফারগানা। সেই রেকর্ড এ বার নিজের নামে করে নিলেন জেমিমা।

১৫০ রানে আটকে গেলেও, ভারতকে জিততে বেগ পেতে হয়নি। কারণ অফ স্পিনার দয়ালন হেমলতা একাই বিপক্ষকে বুঝে নিয়েছিলেন। ১৫ রানের বিনিমিয়ে তাঁর ঝুলিতে এসেছে ৩ উইকেট। দুটি করে উইকেট পেয়েছেন দীপ্তি শর্মা ও পূজা বস্ত্রকার। ফলে ১৮.২ ওভারে মাত্র ১০৯ গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। আগামি ৩ অক্টোবর মালয়েশিয়ার বিরুদ্ধে মাঠে নামবে ভারতের প্রমীলাবাহিনী। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.