লাকি ফিফটিন নিয়ে চর্চায় দেশ, শুরু হয়েছে বৈঠক LIVE

বিশ্বকাপের  ভারতীয় দলে কারা হবেন লাকি ফিফটিন! জোর জল্পনা চলছে দেশজুড়ে। এছাড়াও নজরে রয়েছে বাংলা থেকে ক'জন রয়েছেন এবারের বিশ্বকাপে! ইতিমধ্যে মুম্বইয়ে বৈঠক শুরু হয়ে গেছে। এখন সময়ের অপেক্ষা...

Updated By: Jan 6, 2015, 02:38 PM IST

মুম্বাইয়ে চলছে ২০১৫ বিশ্বকাপের ফাইনাল দল নির্বাচন। আর সেই মুহূর্তে ব্যাটে জবাব দিচ্ছেন দিল্লি হয়ে বীরেন্দ্র সেহয়াগ

 

====================================================================================

পুরানো সেই দিনের কথা

ওয়েব ডেস্ক: বিশ্বকাপের  ভারতীয় দলে কারা হবেন লাকি ফিফটিন! জোর জল্পনা চলছে দেশজুড়ে। এছাড়াও নজরে রয়েছে বাংলা থেকে ক'জন রয়েছেন এবারের বিশ্বকাপে! ইতিমধ্যে মুম্বইয়ে বৈঠক শুরু হয়ে গেছে। এখন সময়ের অপেক্ষা...

আজ, মঙ্গলবার বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দলের নাম ঘোষিত হবে। এই দলের ১১ জনের থাকা প্রায় নিশ্চিত, কিন্তু বাকি চারজন কে হবেন তা নিয়েই চলছে জোর জল্পনা। রবীন্দ্র জাদেজার চোট, অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে মুরলী বিজয়ের দুরন্ত ফর্ম এই দল নির্বাচনকে নাটকীয় জায়গায় নিয়ে গিয়েছে।

বাংলা থেকে মহম্মদ সামীর নির্বাচন নিশ্চিত, কিন্তু ঋদ্ধিমান সাহা, মনোজ তিওয়ারি, অশোক দিন্দাদের শিকে ছেড়ে কিনা সেটাই দেখার। মজার কথা হল হঠাত্‍ করে দল নির্বাচনের আলোচনায় ঢুকে পড়েছেন যুবরাজ সিং। ৩০ জনের দলে না থাকলেও যুবিকে নিয়ে আলোচনা চলছে কারণ স্পিনার অলরাউন্ডার জাদেজার চোটে তাঁকেই বিকল্প হিসাবে ভাবা হচ্ছে। যদিও অন্দরের খবর যুবি নয় জাদেজার বিকল্প হিসাবে অক্ষর প্যাটেলকেই ভাবা হচ্ছে। ১৫ তম সদস্য হিসাবে নির্বাচকরা একজন পেসার নাকি অলরাউন্ডার অথবা উইকেটকিপার-ব্যাটসম্যানকে বাছেন সেটাই দেখার।

১৫ জনের দল কেমন হতে পারে-- শিখর ধাওয়ান, মুরলী বিজয়, আজিঙ্কা রাহানে, বিরাট কোহলি, সুরেশ রায়না, রোহিত শর্মা, আম্বাতু রায়াডু, এমএস ধোনি, অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, ভূবনেশ্বর কুমার, মহম্মদ সামি, উমেশ যাদব, ইশান্ত শর্মা।

লড়াইয়ে থাকবেন-স্টুয়ার্ট বিনি/রবিন উথাপ্পা/বরুন অ্যারন।

৩০ জনের দলে কারা কারা আছেন-- মহেন্দ্র সিংহ ধোনি, শিখর ধাওয়ান,রোহিত শর্মা,আজিঙ্কা রাহানে, রবিন উথাপ্পা,বিরাট কোহলি, সুরেশ রায়না,অম্বাতি রায়ুডু, কেদার যাদব, মনোজ তিওয়ারি,মণীশ পান্ডে, ঋদ্ধিমান সাহা, সঞ্জু স্যামসন, আর অশ্বিন, পরভেজ রসুল, কর্ণ শর্মা, অমিত মিশ্র, রবীন্দ্র জাদেজা, অক্ষর পটেল, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার, মহম্মদ সামি, উমেশ যাদব, বরুন অ্যারন, ধবল কুলকার্নি, স্টুয়ার্ট বিন্নি, মোহিত শর্মা, অশোক দিন্দা, মুরলী বিজয়।

.