Lionel Messi | PSG: বিশ্ব কাঁপানো ত্রয়ীকে কি আর দেখা যাবে একসঙ্গে? চূড়ান্ত সিদ্ধান্ত নিলেন মেসি

Lionel Messi Agrees To Stay At PSG:  কোথাও যাচ্ছেন না লিওনেল মেসি। থেকে যাচ্ছেন প্যারিস সাঁ জাঁ-তেই। নেইমার-এমবাপের সঙ্গে নীল জার্সিতে খেলতে দেখা যাবে সদ্য বিশ্বকাপ জেতা ক্যাপ্টেন আর্জেন্টিনাকে।

Updated By: Dec 22, 2022, 04:52 PM IST
Lionel Messi | PSG: বিশ্ব কাঁপানো ত্রয়ীকে কি আর দেখা যাবে একসঙ্গে? চূড়ান্ত সিদ্ধান্ত নিলেন মেসি
এই চেনা ত্রয়ীকেই দেখা যাবে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্রাজিলের (Brazil) নেইমার (Neymar) ও ফ্রান্সের (France) কিলিয়ান এমবাপের (Kylian Mbappe) সঙ্গে অ্যাটাকিং লাইনে ডুড়ে যাক আর্জেন্টিনার (Argentina) লিওনেল মেসি (Lionel Messi)। এমনটাই চেয়েছিলেন পিএসজি  (PSG) প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি (Nasser Al-Khelaifi)। ২০২১ সালে তাঁর স্বপ্নপূরণ হয়। বিশ্ব কাঁপানো ত্রয়ীকে দিয়েই খেলাইফি তাঁর ক্লাবের ফরোয়ার্ড লাইন-আপ সাজিয়ে ছিলেন। মেসির সঙ্গে প্যারিসের বিখ্যাত ক্লাবের চুক্তি হয় ২০২৩ পর্যন্ত। এখন প্রশ্ন দেশকে বিশ্বকাপ জেতানো মেসি কি আর পিএসজি-তে থাকবেন? বিশ্ব কাঁপানো ত্রয়ীকে কি আর দেখা যাবে একসঙ্গে? লে পারিসিয়ান ও আরএমসি স্পোর্ট বলছে যে, মেসি থেকে যাচ্ছেন প্যারিসেই। দেশকে বিশ্বকাপ জিতিয়ে মেসি ব্রেক নিয়েছেন। তিনি ফিরে আসলে, খেলাইফি ও পিএসজি-র শীর্ষকর্তারা বৈঠকে বসবেন। তারপরেই চূড়ান্ত খসড়া সেরে ফেলা হবে।

আরও পড়ুন: Super Ballon d'Or: ইতিহাসে পেয়েছেন মাত্র ১জন, এবার কি 'সুপার' ব্যালন ডি'ওর পাবেন মেসি?

বার্সেলোনার জার্সিতে চারবার চ্যাম্পিয়ন্স লিগ জেতা মেসি এখনও পর্যন্ত পিএসজি-কে ইউরোপ সেরা বানাতে পারেনননি। প্যারিসকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর লক্ষ্য নিয়েই, সাতবারের ব্য়ালন ডি'অর জয়ী ফের গায়ে চাপাবেন প্যারিসের জার্সি। বার্সায় দীর্ঘ ১৭ বছরের বর্ণাঢ্য কেরিয়ার শেষ করে মেসি যোগ দেন প্যারিসে। ক্লাবের সঙ্গে দু'বছরের জন্য প্রায় ৬১০ কোটি ৫০ লক্ষ টাকার চুক্তি হয় মেসির। চুক্তির মেয়াদ এক বছর বাড়িয়ে নেওয়ার সুযোগ রেখেই মেসি পিএসজি-তে এসেছিলেন। সবরকম সুযোগসুবিধাসহ বার্ষিক ৩০৫ কোটি টাকারও বেশি আয় করছেন তিনি। কাতারে বিশ্বকাপ শুরু হওয়ার আগেই, একটা কথা বারবার সকলে বলছিলেন, মেসির হাতে কাপ না উঠলে সম্ভবত 'পোয়েটিক জাস্টিস' হবে না। আর ফুটবল বিধাতা সেটাই করলেন। মেসির মাথায় রাজমুকুট পরিয়ে দিয়েগো মারাদোনার আর্জেন্টিনাকে ৩৬ বছর পর বিশ্বচ্যাম্পিয়ন করলেন। গত রবিবার লুসেল স্টেডিয়ামে রুদ্ধশ্বাস ফাইনালের ফয়সলা হয়েছিল পেনাল্টি শ্যুটআউটে। সেখানে আর্জেন্টিনা ৪-২ গোলে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে শেষ হাসি হাসে। ৩৬ বছর পর আর্জেন্টিনা ফের বিশ্বকাপ জেতে। তাদের জার্সিতে এবার থেকে দুইয়ের বদলে থাকবে তিনটি তারা। গোল্ডেন বলও জিতেছেন মেসি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.