Virender Sehwag: 'বাদ না পড়লে ১০ হাজারের ওপর টেস্ট রান করতাম'! বিস্ফোরক বীরুর নিশানায় কে?

রাহুল দ্রাবিড় (Rahul Dravid) যখন ক্যাপ্টেন হন, তখন শেহওয়াগ বাদ পড়েন টেস্ট গল থেকে। ২০০৭ সালে শেহওয়াগ ৫২তম টেস্ট খেলেছিলেন। এর ১১ মাস পর তিনি ৫৩ তম টেস্ট খেলেন অস্ট্রেলিয়ায়। ২০০৬-০৭ মরশুমে ভারতের হয়ে দক্ষিণ আফ্রিকা সফরে যান বীরু। এরপর নির্বাচকরা তাঁকে আর লাল বলের ক্রিকেটের জন্য ভাবেননি।

Updated By: May 24, 2022, 06:56 PM IST
Virender Sehwag: 'বাদ না পড়লে ১০ হাজারের ওপর টেস্ট রান করতাম'! বিস্ফোরক বীরুর নিশানায় কে?
বিস্ফোরক বীরেন্দ্র শেহওয়াগ

নিজস্ব প্রতিবেদন: বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag) ভারতের হয়ে সর্বাধিক টেস্ট রান সংগ্রাহকদের তালিকায় পাঁচ নম্বরে। প্রাক্তন মারকুটে ওপেনার ১০৪ টেস্টে করেছেন ৮৫০৩ রান। করেছেন ২৩টি সেঞ্চুরি ও হাফ ডডন ডাবল সেঞ্চুরি। শেহওয়াগ বলছেন যে, তিনি যদি টেস্ট দল থেকে বাদ না পড়তেন তাহলে ১০ হাজারের ওপর টেস্ট রান করতেন! এক সাক্ষাৎকারে বীরু বলছেন, "আমি টেস্ট দল থেকে আচমকাই বাদ পড়ে যাই। আহত হয়েছিলাম এই ঘটনায়। ওই সময় বাদ না পড়লে ১০ হাজারের ওপর টেস্ট রান করতাম"
 
রাহুল দ্রাবিড় (Rahul Dravid) যখন ক্যাপ্টেন হন, তখন শেহওয়াগ বাদ পড়েন টেস্ট গল থেকে। ২০০৭ সালে শেহওয়াগ ৫২তম টেস্ট খেলেছিলেন। এর ১১ মাস পর তিনি ৫৩ তম টেস্ট খেলেন অস্ট্রেলিয়ায়। ২০০৬-০৭ মরশুমে ভারতের হয়ে দক্ষিণ আফ্রিকা সফরে যান বীরু। এরপর নির্বাচকরা তাঁকে আর লাল বলের ক্রিকেটের জন্য ভাবেননি। শেহওয়াগ ভারতীয় দলের হয়ে টেস্ট খেলতে না পেয়ে, রঞ্জি খেলেন দিল্লির হয়ে। সেখানেও ব্যর্থ হন। দিল্লির হয়ে ৫ ইনিংসে করেছিলেন ৬৬ রান। এরপর শেহওয়াগ ভেবেছিলেন যে, টেস্ট ক্রিকেটকে বিদায় জানাবেন। দেশের হয়ে শুধু সাদা বলের ক্রিকেটই খেলবেন। কিন্তু সচিন তেন্ডুলকরের পরামর্শেই শেহওয়াগ তিন ফরম্যাটেই খেলা চালিয়ে যান।

আরও পড়ুন: MS Dhoni vs Rishabh Pant বিতর্কে বড় কথা বলে দিলেন Sourav Ganguly
আরও পড়ুন
Sourav Ganguly: 'সবাই মানুষ, ভুল হতেই পারে', বিরাট-রোহিতের পাশেই সৌরভ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 
 

 

.