Wriddhiman Saha, WTC Final 2023: ঋদ্ধিকে ব্রাত্য করে ভুল করেছে টিম ম্যানেজমেন্ট! টিম ইন্ডিয়ার প্রাক্তন হেড কোচের বিস্ফোরণ

গত বছর আবর্ভাবেই ট্রফি জিতেছিল গুজরাত। সেবার ট্রফি জয়ে গুরুত্বপূর্ণ ভূমকা পালন করেছিলেন ঋদ্ধি। এবারও পাপালি ফর্মে আছেন। তেমন ছন্দে থেকে শীর্ষে রয়েছে তাঁর দল। এবার আইপিএল-এর বাকি ম্যাচগুলোতে ঋদ্ধি এমন পারফরম্যান্স করতে পারেন কিনা সেটাই দেখার। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 11, 2023, 07:12 PM IST
Wriddhiman Saha, WTC Final 2023: ঋদ্ধিকে ব্রাত্য করে ভুল করেছে টিম ম্যানেজমেন্ট! টিম ইন্ডিয়ার প্রাক্তন হেড কোচের বিস্ফোরণ
উইকেটের পিছনে এখনও আগ্রাসী মেজাজে থাকেন ঋদ্ধিমান সাহা। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ৩৮ বছরেও ফিটনেসের সর্বোচ্চ পর্যায়ে রয়েছেন। উইকেটকিপার হিসেবে তাঁর জুড়ি মেলা ভার। চলতি আইপিএল-এ (IPL 2023) ব্যাট হাতে দারুণ ছন্দে রয়েছেন। কে এল রাহুল (KL Rahul) চোট পেয়ে বিশ্ব টেস্ট ফাইনাল (ICC World Test Championship Final 2023) থেকে ছিটকে যেতেই ঋদ্ধিমান সাহাকে (Wriddhiman Saha) দলে ফেরানোর দাবি উঠেছিল। তবে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ইগোর কাছে হার মানলেন পাপালি। ফলে কে এল রাহুলের পরিবর্ত হিসেবে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে মেগা ফাইনালের দলে এলেন তরুণ উইকেটকিপার ঈশান কিশান (Ishan Kishan)। আর সেটাই মেনে নিতে পারছেন না ভারতীয় দলের প্রাক্তন কোচ অনিল কুম্বলে। কুম্বলের দাবি, ঋদ্ধির মতো উইকেটকিপারকে ব্রাত্য করে রোহিত শর্মার (Rohit Sharma) টিম ম্যানেজমেন্ট মস্ত বড় ভুল করেছে। 

অনিল কুম্বলে বলেন, "উইকেটের পিছনে ঋদ্ধিমান সাহাকে দেখুন। ও পুরো মরসুম জুড়ে দুর্দান্ত ছন্দে রয়েছে। শুধু উইকেটের পিছনেই নয়, ও ব্যাট হাতেও স্বচ্ছন্দ। ওর নিজের উপর বিশ্বাস আছে। তবে স্টাম্পের পিছনে থাকায় ওকে অনেকেই দেখতে পায় না, কিন্তু ও এখনও ভারতের অন্যতম সেরা উইকেটকিপার।" 

আরও পড়ুন: Wriddhiman Saha, WTC Final 2023: ফের দল নির্বাচনে ব্রাত্য হলেও, কামব্যাক নিয়ে ভাবছেন না ঋদ্ধি

আরও পড়ুন: ICC ODI World Cup 2023, IND vs AUS: কাপ যুদ্ধে ভারত-পাকিস্তান ম্যাচ কবে-কোথায়? কাদের বিরুদ্ধে অভিযান শুরু করছে রোহিতের টিম ইন্ডিয়া? জেনে নিন

ভারতীয় দলের প্রাক্তন হেড কোচ ও দেশের প্রাক্তন অধিনায়ক তিনি মনে করেন বিশ্ব টেস্ট ফাইনালের জন্য প্রথম পছন্দ হওয়া উচিত ছিলেন 'সুপারম্যান'। কুম্বলে ফের যোগ করেন, "আমার মনে হয় নির্বাচকমণ্ডলী ও টিম ম্যানেজমেন্ট বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের জন্য একটা ভালো সুযোগ হাতছাড়া করল। ঋদ্ধি এমন একজন যাকে দলে রাখা দরকার। কেএস ভরত যখন সুযোগ পায় তখনই ভালো খেলে। কিন্তু ঋদ্ধি উইকেটের পিছনে অসাধারণ। এবং সুযোগ পেলে ব্যাট হাতেও জ্বলে ওঠে।" 

সম্প্রতি ঋদ্ধিমানের ব্যাটিংয়ের প্রশংসা করেছেন বিরাট কোহলি। লখনউয়ের বিরুদ্ধে ম্যাচে ঋদ্ধির অর্ধ শতরান দেখে দেখে বিরাট প্রশংসা করেন। তাঁকে জাতীয় দলে সুযোগ না দেওয়ায় বিভিন্ন মহল থেকে নিন্দা করা হয়েছে নির্বাচকদের। ঋদ্ধিও তাৎপর্যপূর্ণ টুইট করেছেন।

কিন্তু ঋদ্ধি কি সত্যিই ডাক পেতেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়শিপের ফাইনালে? তাঁর প্রতি কি সমর্থন ছিল জাতীয় নির্বাচকমণ্ডলীর? সূত্র মারফত জানা  গিয়েছে যে, এই মুহূর্তে অন্তর্বর্তীকালীন প্রধান শিবসুন্দর দাস নাকি ঈশানের দিকে ভোট দিয়েছিলেন। গত বর্ডার-গাভাসকর সিরিজে ব্যাক আপ উইকেট কিপার হিসেবে ছিলেন ২৪ বছরের ঈশান। সেইজন্য নাকি তাঁকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য দলে নেওয়া হল বলে মনে করছে ক্রিকেট মহল।  

এখনও পর্যন্ত ২৭৩ রান করে ফেলেছেন 'সুপারম্যান'। গড় ২৭.৩০। স্ট্রাইক রেট ১৩৭.১৯। সঙ্গে রয়েছে লখনউ সুপার জায়ান্টের বিরুদ্ধে ৪৩ বলে ৮১ রান। তবে এমন ইনিংস খেললেও, তাঁকে যোগ্য মনে করেননি জাতীয় নির্বাচকমণ্ডলী। আর তাই বাতিলের খাতাতেই থেকে গেলেন ঋদ্ধি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.