Yuvraj Singh On Virat Kohli: প্রিয় 'চিকু'কে 'সোনার বুট' উপহার যুবির! লিখলেন চোখে জল আনা চিঠি

যুবরাজ বুঝিয়ে দিলেন যে, তাঁর হৃদয়ে ঠিক কোন জায়গায় আছেন কোহলি!

Updated By: Feb 22, 2022, 03:28 PM IST
Yuvraj Singh On Virat Kohli: প্রিয় 'চিকু'কে 'সোনার বুট' উপহার যুবির! লিখলেন চোখে জল আনা চিঠি
বিরাটে মজে যুবরাজ

নিজস্ব প্রতিবেদন: ক্রিকেট আকাশে বিরাট কোহলির আর্বিভাবের (Virat Kohli) বহু আগেই, উজ্জ্বল নক্ষত্র হিসাবে প্রতিষ্ঠিত হয়ে গিয়েছিলেন যুবরাজ সিং (Yuvraj Singh)। কোহলির সিনিয়র যুবরাজ। বয়সের ফারাকে সাত। এই দুয়ে মহারথীর সম্পর্ক বাইশ গজের কক্ষপথ ধরে আবর্তিত হয়েছে ঠিকই, তবে যত দিন গিয়েছে জুনিয়র-সিনিয়রের সীমানা ভেঙে তাঁরা একে-অপরের খুব কাছের বন্ধু হয়ে উঠেছেন। 

একসঙ্গে জাতীয় দলের বহু স্মরণীয় ম্যাচ খেলা থেকে ২০১১ সালে বিশ্বকাপের ট্রফি হাতে তোলা, এমএস ধোনির টিম ইন্ডিয়ায় যুবরাজ-কোহলি ছিলেন 'ডেডলি ডুয়ো'। এমনকী বিশ্ববন্দিত অলরাউন্ডার ও ব্যাটিং মায়েস্ত্রো এক সঙ্গে আইপিএলেও ড্রেসিংরুম ভাগ করে নিয়েছিলেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে (Royal Challengers Bangalore) খেলেছিলেন। 

যুবরাজ এখন প্রাক্তন। ভারতীয় ক্রিকেটে সোনালী ইতিহাসের অন্যতম এক অধ্যায় তিনি। যুবরাজ এবার কোহলিকে লিখলেন এক আবেগি চিঠি। সেই চিঠি রাতারাতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেল। যুবরাজ লিখলেন, "বিরাট আমি তোমাকে একজন ক্রিকেটার ও মানুষ হিসাবে বড় হতে দেখেছি। নেটের সেই তরুণ ছেলেটা ভারতীয় ক্রিকেটের কিংবদন্তিদের সঙ্গে কাঁধে-কাঁধ মিলিয়ে হেঁটে এখন নিজেই কিংবদন্তি। এক নতুন প্রজন্মের নেতা।"

যুবরাজ চিঠিতে লিখলেন যে, কোহলি দেশের প্রতিটি বাচ্চাকে কীভাবে অনুপ্রেরণা জুগিয়েছেন। যুবি লেখেন, "বিরাট তোমার শৃঙ্খলা এবং খেলার প্রতি প্যাশন অন্য জায়গায়। যেভাবে তুমি খেলায় নিজেকে উৎসর্গ করেছ, দেশের প্রতিটি বাচ্চা তোমাকে দেখে ব্যাট ধরার অনুপ্রেরণা পেয়েছে। তাঁরা স্বপ্ন দেখে একদিন নীল জার্সিতে খেলার। প্রতি বছর নিজের ক্রিকেট এক ধাপ করে ওপরে নিয়ে গিয়েছ। ইতিমধ্যেই বহু কিছু অর্জন করেছ। তোমার কেরিয়ারের নতুন এই অধ্যায়ে তোমাকে আরও বেশি করে দেখার জন্য মরিয়া হয়ে আছি। তুমি একজন কিংবদন্তি অধিনায়ক ও দুর্দান্ত নেতা ছিলে। তোমার থেকে বিখ্যাত সব রান তাড়া করার ইনিংস দেখতে চাই।"

কোহলির সঙ্গে নিজের সম্পর্কের রসায়ন তুলে ধরতে ভোলেননি যুবরাজ। তিনি আরও লিখলেন, "আমি অত্যন্ত আনন্দিত যে, তোমার সঙ্গে শুধু সতীর্থের থেকেও, একজন বন্ধু হিসাবে অনেক বেশি বন্ডিং আমাদের। এক সঙ্গে রান করা, অন্যের সঙ্গে মশকরা করা, খাবার নিয়ে চিট করা, পঞ্জাবি গানে জ্যাম করা ও এক সঙ্গে কাপ জেতা। সব এক সঙ্গে করেছি। আমার জন্য তুমি সবসময় চিকুই থাকবে, বিশ্বের চোখে কিং কোহলি। ভিতরের আগুনটা জ্বলতে থাকুক। বিরাট তুমি একজন সুপারস্টার। এই বিশেষ সোনার জুতো তোমার জন্য়। এভাবেই দেশকে গর্বিত করতে থেকো" যুবরাজের এই চিঠি বুঝিয়ে দিল যে, তাঁর হৃদয়ে কোহলি ঠিক কোন জায়গায় বিরাজমান।

আরও পড়ুন: Shahid Afridi on Shaheen Afridi: হবু জামাইয়ের বিধ্বংসী ব্যাটিংয়ে মোহিত শ্বশুরমশাই

আরও পড়ুন: PSL 2022, Haris Rauf: মাঠেই সতীর্থকে থাপ্পড় পাক পেসারের! দিলেন ক্যাচ ফসকানোর শাস্তি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.