Yuvraj Singh: এই ভারতীয় ক্রিকেটারের গাড়ি না চালানোই ভাল! প্রকাশ্যে সতর্ক করলেন যুবি

গিল প্রায়শই বলেছেন যে, অল্প বয়সে তাঁর কেরিয়ার সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য যুবরাজের অনেক অবদান রয়েছে। গিল যখন পঞ্জাবের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলতেন, তখন যুবরাজ ছিলেন টিমের প্লেয়ার কাম মেন্টর। 

Updated By: Sep 8, 2022, 04:36 PM IST
Yuvraj Singh: এই ভারতীয় ক্রিকেটারের গাড়ি না চালানোই ভাল! প্রকাশ্যে সতর্ক করলেন যুবি
গিলকে সতর্ক করলেন যুবি!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং (Yuvraj Singh) বিশেষ পরামর্শ দিলেন তাঁর অত্যন্ত স্নেহভাজন শুভমান গিলকে (Shubman Gill)। টিম ইন্ডিয়ার তরুণ ক্রিকেটার বৃহস্পতিবার ২৩ বছরে পা দিলেন। গিলকে তাঁর আর্বিভাব দিবসে মজার ছলেই শুভেচ্ছা জানালেন যুবি। গিলকে সাফ বলে দিলেন, তিনি যেন গাড়ি না চালায়। যুবরাজ তাঁর ও গিলের একটি পুরনো ভিডিয়ো পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। সেখানে দেখা যাচ্ছে গিল ড্রাইভারের সিটে। একাই চালাচ্ছেন গাড়ি।  রাস্তায় দাঁড়িয়ে দর্শকের ভূমিকায় যুবরাজ। তিনি গিলকে গাড়ি চালানো নিয়ে দু'কথা শুনিয়েও দেন।  যুবি এদিন ইনস্টায় লিখেছেন, 'শুভমান গিল তোমাকে জন্মদিনের অনেক শুভেচ্ছা। আমি এটা ভেবে আনন্দিত যে, তোমার পিচের ড্রাইভিং দক্ষতা রাস্তার চেয়ে অনেক ভাল। তোমাকে অনেক শুভেচ্ছে। ব্যাট এভাবেই ঝলসাক।' এর উত্তরে গিল ধন্য়বাদ জানিয়েই বলেছেন যে, তিনি গাড়ি ভাল করে চালানোর ব্যাপারে খাটাখাটনি করছেন।

গিল প্রায়শই বলেছেন যে, অল্প বয়সে তাঁর কেরিয়ার সর্বোচ্চ পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য যুবরাজের অনেক অবদান রয়েছে। গিল যখন পঞ্জাবের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলতেন, তখন যুবরাজ ছিলেন টিমের প্লেয়ার কাম মেন্টর। গিল এও জানিয়েছেন যে, গত অগস্টে ভারতের জিম্বাবোয়ে সফরের আগে যুবরাজ তাঁকে মোটিভেট করেছিলেন ভাল খেলার জন্য। আর ওই সিরিজে গিয়েই দেশের জার্সিতে ৫০ ওভারের ফর্ম্যাটে প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি পান। যুবরাজও সুযোগ পেলেই গিলের প্রশংসা করেন সোশ্যাল মিডিয়ায়। গত অগস্টে হারারেতে জিম্বাবোয়েকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ভারত হোয়াইটওয়াশ করেছিল। সিরিজে তৃতীয় ও শেষ ম্যাচে গিল ৯৭ বলে ১৩০ রানের ইনিংস খেলেন গিল। ১৫টি চার ও ১টি ছয়ের সৌজন্যে গিল ১৩৪.০২-এর স্ট্রাইক রেটে ব্যাট করেছিলেন। পঞ্জাবের ক্রিকেটার সেঞ্চুরি করার পথে কিংবদন্তি সচিন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে দিয়েছিলেন। জিম্বাবোয়ের মাটিতে এখন ভারতীয়দের মধ্যে একদিনের আন্তর্জাতিক ম্যাচে এক ইনিংসে গিলই সর্বোচ্চ রানশিকারি। আজ থেকে ২৪ বছর আগে সচিন বুলাওয়াওতে ১৩০ বলে ১২৭ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। গিল সচিনকে টপকে নয়া ইতিহাস লিখেছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.