Yuzvendra Chahal | IPL 2024: 'ওয়েক আপ'...কাজের স্বীকৃতি দিল না রাজস্থান, চাহালকে ফেরালেন বন্ধু বাটলারও!

Yuzvendra Chahal Engages Banter For Jersey Design With Jos Buttler Before IPL 2024: জস বাটলারের সঙ্গে হোয়াটসঅ্যাপ চ্য়াট জস বাটলারের! দলের থেকে স্বীকৃতি না পেয়েই কি...  

Updated By: Mar 4, 2024, 05:57 PM IST
Yuzvendra Chahal | IPL 2024: 'ওয়েক আপ'...কাজের স্বীকৃতি দিল না রাজস্থান, চাহালকে ফেরালেন বন্ধু বাটলারও!
জার্সি বানিয়ে বেহাল চাহাল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: আইপিএলের (IPL 2024) ঢাকে কাঠি পড়ে গিয়েছে। চব্বিশের আইপিএল শুরু হতে চলেছে ২২ মার্চ থেকে। আগামী ২৪ মার্চ জয়পুরের ঘরের মাঠে, রাজস্থান রয়্য়ালস সপ্তদশ আইপিএলের অভিযান শুরু করছে লখনউ সুপার জায়েন্টসের বিরুদ্ধে। (Rajasthan Royals vs Lucknow Super Giants)। আইপিএল শুরুর সপ্তাহ তিনেক আগে খবরের শিরোনামে রাজস্থান। সমাজমাধ্য়মে প্রচারের জন্য় আইপিএল ফ্র্য়াঞ্চাইজিগুলি নিত্য়নতুন রাস্তা খুঁজে নেয়। রাজস্থানও থাকে না পিছিয়ে। নতুন মরসুমে নতুন জার্সি পরেই সঞ্জু স্য়ামসনরা (Sanju Samson) মাঠে নামবেন। আর এই জার্সি প্রথমে ডিজাইন করেছিলেন দলের তারকা যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। তবে রিস্ট স্পিনারের এই কাজের স্বীকৃতি দিল না তাঁর ফ্র্যাঞ্চাইজি। এমনকী বন্ধু জস বাটলারও (Jos Buttler) চাহালের থেকে মুখ ফেরালেন! তবে এই সবটাই কিন্তু নতুন জার্সি উন্মোচনের জন্য় সাজানো চিত্রনাট্য়। পুরো ঘটনাটি ইনস্টাগ্রামে পোস্ট করে নেটপাড়ায় সাড়া ফেলে দিল রাজস্থান।

আরও পড়ুন: CSK | IPL 2024: বিরাট ধাক্কা, মাথায় আকাশ ভেঙে পড়ল ধোনিদের, ছিটকে গেলেন মহাতারকা!

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

বাটলার এবং চাহাল, দু'ই ক্রিকেটারকেই ধরে রেখেছে চাহাল। আইপিএল শেষ করেই রয়েছে টি-২০ বিশ্বকাপ। কুলদীপ যাদবকে প্রাধান্য় দেওয়ায়, ভারতীয় দলে এখন ব্রাত্য়ের তালিকায় চাহাল। আইপিএলে দুরন্ত পারফরম্য়ান্স করেই চাহাল চাইবেন ভারতীয় দলের হয়ে বিশ্বকাপের বিমান ধরতে। ২০১৪ সাল থেকে ২০২১। টানা আট বছর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সংসার আলো করে ছিলেন তিনি। তবে ২০২২ সাল থেকে চাহাল রাজস্থানে। ৬.৫ কোটি টাকায় বেঙ্গালুরু ছেড়ে রাজস্থানে এসেছেন হরিয়ানার স্পিনার। গত বছর রণবীর এলাহাবাদিয়ার  পডকাস্টে এসে চাহাল তাঁর ক্ষোভ উগরে দিয়েছিলেন আরসিবি-কে নিয়ে। চাহাল আরসিবি-র সঙ্গে সম্পর্ক শেষের প্রসঙ্গে বলেছিলেন, 'অবশ্যই আমার খুব খারাপ লেগেছিল। ২০১৪ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সঙ্গে আমার যাত্রা শুরু হয়েছিল। বিরাট কোহলির ভরসা প্রথম ম্যাচ থেকেই ছিল আমার উপর। আরসিবি-কে ৮ বছর দিয়েছি। আমি দেখেছি লোকে বলেছে, যুজি হয়তো অনেক টাকা বা অন্য কিছু চেয়েছিল। ঠিক এই কারণেই একটা সাক্ষাৎকারে আমি বলেছিলাম যে, কিচ্ছু চাইনি আমি। আমি জানি আমি কতটা পাওয়ার যোগ্য়। সবচেয়ে খারাপ লেগেছিল যে, কেউ একটা ফোন পর্যন্ত করেনি। এমনকী আমাকে রিলিজ করার সময়ে একটা কথাও কেউ বলেনি। আমি আরসিবি-র হয়ে ১৪০ ম্যাচ খেলেছি। কিন্তু কেউ প্রকৃত যোগাযোগটুকুও রাখেনি। ওরা প্রতিশ্রুতি দিয়েছিল যে, আমাকে নেওয়ার জন্য় অলআউট ঝাঁপাবে! আমি ভেবেছিলাম যে, ঠিক আছে, তাই হয়তো হবে। কিন্তু ওরা আমাকে ছেড়ে দিল। আমি প্রচণ্ড রেগে গিয়েছিলাম। আমি আট বছর খেলেছি। চিন্নাস্বামী আমার ফেভারিট স্টেডিয়াম।'

চাহাল এখন বিশ্বাস করেন যে, যা হয়, তা ভালোর জন্যই হয়। আরসিবি ছেড়ে রাজস্থানে আসার প্রসঙ্গে তিনি বলেন, 'তবে কী বলুন তো, জীবনে যা হয়, ভালোর জন্য হয়। রাজস্থান রয়্যালসে ঢুকেও সেই ভালো ব্যাপারই হয়েছে। আমি ডেথ বোলার হয়ে উঠি। আরসিবি-তে আমি ১৬ বা ১৭ নম্বর ওভার করেছি। রাজস্থানে এসে পুরোপুরি ডেথ বোলার হয়ে উঠি। আমার ক্রিকেটীয় উন্নতি পাঁচ থেকে দশ শতাংশ বেড়ে যায়। তখনই উপলব্ধি করি যে, যা হয় ভালোর জন্য হয়। লোকে তো ১০ বছর একটা ফ্র্যাঞ্চাইজিতে খেলার পরেও নতুন কোনও দলে গিয়েছে। এগুলো মানিয়ে নিতে হয়। আরসিবি-র সঙ্গে আমি জুড়ে ছিলাম ঠিকই, তবে রাজস্থান আমার ক্রিকেট কেরিয়ারকে অনেক সাহায্য করেছে।' আইপিএল সিক্সটিনে চাহাল ১৪ ম্যাচে ২১ উইকেট নিয়েছিলেন। গতবছরই তিনি ক্রোড়পতি লিগের সর্বকালের সর্বাধিক উইকেটশিকারি হয়েছেন। ডোয়েন ব্র্যাভোকে (১৮৩) টপকে মগডালে আসেন চাহাল (১৮৭)।

আরও পড়ুন: Sourav Ganguly: মসনদে থাকাকালীনই মহারাজের সিদ্ধান্ত, বিরাটের বদলে কেন রোহিতকে দিয়েছিলেন দায়িত্ব?

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.