ফিফা সভাপতির দৌড় থেকে সরে দাঁড়ালেন জিকো

প্রার্থী হয়ে লড়ার জন্য উপযুক্ত সমর্থন পাওয়া যাবে না, তাই ফিফা সভাপতির দৌড় থেকে সরে দাঁড়ালেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার তথা কোচ জিকো। আইএসএলে এফসি গোয়ার কোচ জিকো ফিফার সভাপতি নির্বাচনে দাঁড়াতে চেয়েছিলেন। কিন্তু ফিফার সভাপতি পদে লড়তে অক্টোবরের ২৬ তারিখের মধ্যে অন্তত পাঁচটি ফুটবল সংস্থার প্রয়োজন জিকোর। কিন্তু একমাত্র তাঁর দেশ ব্রাজিল ফুটবল ফেডারেশন ছাড়া আর সমর্থন জোগাড় করতে পারেননি জিকো।

Updated By: Sep 27, 2015, 04:42 PM IST
ফিফা সভাপতির দৌড় থেকে সরে দাঁড়ালেন জিকো
ছবি-আইএসএলের অফিসিয়াল ওয়েবসাইট থেকে।

ওয়েব ডেস্ক: প্রার্থী হয়ে লড়ার জন্য উপযুক্ত সমর্থন পাওয়া যাবে না, তাই ফিফা সভাপতির দৌড় থেকে সরে দাঁড়ালেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার তথা কোচ জিকো। আইএসএলে এফসি গোয়ার কোচ জিকো ফিফার সভাপতি নির্বাচনে দাঁড়াতে চেয়েছিলেন। কিন্তু ফিফার সভাপতি পদে লড়তে অক্টোবরের ২৬ তারিখের মধ্যে অন্তত পাঁচটি ফুটবল সংস্থার প্রয়োজন জিকোর। কিন্তু একমাত্র তাঁর দেশ ব্রাজিল ফুটবল ফেডারেশন ছাড়া আর সমর্থন জোগাড় করতে পারেননি জিকো।

তবে এবার না হলেও পরের বার লড়বেন বলে ব্রাজিলের সাদা পেলে হিসেবে পরিচিত এই প্রাক্তন ফুটবলার বললেন। মনে করা হয়েছিল তুর্কি এবং জাপানে কোচ হিসেবে কাজ করা জিকো ওই দুটো দেশ থেকে সমর্থন পাবেন। কিন্তু লড়াই যত কাছে আসে ততই সমর্থন প্রসঙ্গ এড়িয়ে চলেছে এই দুই সংস্থা। তাই আর কোনও ঝুঁকি না নিয়ে নিজেই সরে দাঁড়ালেন জিকো।

.