Amdanga: পারিবারিক বিবাদে রাজনৈতিক রঙ, অগ্নিগর্ভ আমডাঙ্গা

এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে আমডাঙ্গা কোমরদুন এলাকায়। আহত ১০ জনের মধ্যে ৫ জনকে আমডাঙা গ্রামীণ হাসপাতালে চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়। বাকি ৫ জনকে বারাসাত হাসপাতালে রেফার করা হয়েছে।

Updated By: Mar 21, 2022, 11:51 AM IST
Amdanga: পারিবারিক বিবাদে রাজনৈতিক রঙ, অগ্নিগর্ভ আমডাঙ্গা
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: পারিবারিক বিবাদে রাজনীতির রঙ। অগ্নিগর্ভ বারাসাতের আমডাঙ্গা। গুলি ও বোমাবাজিতে আহত ৫।

রবিবার রাতে বাড়ির শিশুকে কেন্দ্র করে শুরু হয় অশান্তি। শিশুকে কেন্দ্র করে শুরু হলেও পুরনো বিবাদের জেরেই ঘটনা মোড় নেয় রাজনৈতিক দিকে। ISF এবং তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে শুরু হয় ব্যপক অশান্তি। সেই অশান্তির যেরে কার্যত অগ্নিগর্ভ হয়ে ওঠে আমডাঙার কোমরদুন  এলাকা। বোমাবাজি থেকে শুরু করে গুলি চালানোর পাশাপাশি ধারালো অস্ত্রের কোপ পড়ল ৫ ব্যক্তির উপর। এর পাশাপাশি গুলি চালালে সেই গুলি লাগে একজনের কাঁধে। ঘটনায় দুই দলের অন্তত ১০ জন আহত হয়েছে। পাশাপাশি বাড়ি লক্ষ্য করে বোমা মারার অভিযোগ উঠেছে বেশ কয়েকজনের নামে। ঘটনার পরে এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিস বাহিনী।   

এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে আমডাঙ্গা কোমরদুন এলাকায়। আহত ১০ জনের মধ্যে ৫ জনকে আমডাঙা গ্রামীণ হাসপাতালে চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়। বাকি ৫ জনকে বারাসাত হাসপাতালে রেফার করা হয়েছে। জানা গেছে এই বিবাদে জড়িয়ে গেছে রাজনৈতিক রঙ। ISF ও তৃণমূলের পুরনো রাগ মেটাতে এই শিশুকে কেন্দ্র করে এই ঘটনা ঘটেছে বলে মনে করা হচ্ছে। যদিও এক ISF কর্মী দাবি করেছে যে তারা আক্রান্ত হওয়ার পরেও হাসপাতালে এসে তারা চিকিৎসা পায়নি। অন্যদিকে আহত তৃণমূল সমর্থকরা চিকিৎসা পেয়ছে হাসপাতালে। বিধায়কের নির্দেশেই এমন হয়েছে বলে অভিযোগ করেছেন এক আইএসএফ কর্মী।

আরও পড়ুন: Weather Today: আরও তীব্র হচ্ছে ঘূর্ণিঝড় 'অশনি', রাজ্যে বাড়ছে উত্তাপ

আইএসএফ কর্মীদের অভিযোগ তাদেরকে দীর্ঘদিন ধরে তৃণমূলে যোগ দেওয়ার জন্য চাপ দেওয়া হতে থাকে। কিন্তু তারা যোগ না দেওয়ায় একটা ক্ষোভ সৃষ্টি হয়েছে। অন্যদিকে তৃণমূল কর্মীদের অভিযোগ তাদেরকে ISF-এ যোগ দেওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছিল এবং তারা যোগ না দেওয়ায় এই ঘটনা ঘটেছে। স্থানীয় তৃণমূল নেতার অভিযোগ এই ঘটনা পুরনো বিবাদের জের।  

রবিবার রাত থেকেই এলাকায় তল্লাশি অভিযান শুরু করেছে পুলিস এবং এখনও পর্যন্ত তিনজনকে আমডাঙ্গা থানার পুলিস আটক করেছে জিজ্ঞাসাবাদের জন্য। বাকিদের খোঁজে তল্লাশি এখনও চলছে বলে জানা গেছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.