Jalpaiguri: করোলা নদী থেকে চলছে দেদার বালি চুরি! তীব্র নিন্দা পরিবেশপ্রেমীদের...

Jalpaiguri: বেআইনিভাবে বালি চুরি হচ্ছে নদী থেকে। ঘটনার তীব্র নিন্দা পরিবেশপ্রেমী সংগঠনগুলির। স্থানীয় বাসিন্দারা বিষয়টি নিয়ে বিরক্ত, ক্ষুব্ধ।

Updated By: Jan 4, 2024, 12:26 PM IST
Jalpaiguri: করোলা নদী থেকে চলছে দেদার বালি চুরি!  তীব্র নিন্দা পরিবেশপ্রেমীদের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুকুর চুরিই বড় আশ্চর্যের, কিন্তু তার চেয়েও আশ্চর্যের যে, নদী চুরি হয়ে যাচ্ছে! কী ভাবে? বালি চুরির মাধ্যমে। বেআইনিভাবে দেদার বালি চুরি চলছে নদী থেকে। ঘটনা জলপাইগুড়ির। ঘটনার তীব্র নিন্দায় মুখর পরিবেশপ্রেমী সংগঠনগুলি।

আরও পড়ুন: Buxa Tiger Reserve: সুখবর! হরিণ ঘাসজমি আর গ্রামবাসীর কল্যাণে বাঘ ফিরছে বক্সায়...

আজ, বৃহস্পতিবার সকাল ৯ টায় জলপাইগুড়ি সদর ব্লকের অরবিন্দ গ্রাম পঞ্চায়েতের অধীন আসামমোড় সংলগ্ন করলা নদীতে দাঁড়িয়ে সারি সারি ট্রাক্টর। দেদারে চলছে বালি তোলা। ফলে, পুলিস বিএলআরও এবং জেলা প্রশাসনের নজরদারি নিয়ে যে-প্রশ্ন অনেক আগেই উঠতে শুরু করেছিল, সেই প্রশ্নই ফের উঠল।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, জাতীয় সড়কের পাশ থেকে এভাবে দিনের আলোয় একাধিক ট্রাক্টার নদী থেকে বালি তুলে নিয়ে যাচ্ছে, অথচ কোনও নিয়ন্ত্রণ নেই! একশ্রেণীর বালি মাফিয়ারা এলাকায় এভাবে দৌরাত্ম্য করে বেড়াচ্ছে বলে অভিযোগ তাঁদের।

আরও পড়ুন: Malbazar: জঙ্গলে গরুর জন্য ঘাস কাটতে গিয়ে বুনো হাতির আক্রমণে মৃত্যু দুই বৃদ্ধের...

এলাকাবাসীর সবচেয়ে বড় অভিযোগ, এই বেআইনি বালি পাচারের সঙ্গে পুলিস ও প্রশাসনের একাংশও যুক্ত! তাঁদের দাবি, না হলে এভাবে দিনে-দুপুরে নদী থেকে বালি উত্তোলন করা ওই মাফিয়াদের পক্ষে সম্ভব হত না! বেআইনি বালিবোঝাই ট্রাক্টরগুলি জলপাইগুড়ি শহরের মধ্যে দিয়েই যাতায়াত করছে। কীভাবে এটা সম্ভব হচ্ছে?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.