Shantaipur: হঠাৎ প্রসব যন্ত্রণা, শান্তিপুরগামী ট্রেনেই কন্যা সন্তান প্রসব করলেন মহিলা

বর্তমানে মা ও সন্তান দু'জনেই সুস্থ রয়েছেন।

Updated By: Sep 30, 2021, 07:57 AM IST
 Shantaipur: হঠাৎ প্রসব যন্ত্রণা, শান্তিপুরগামী ট্রেনেই কন্যা সন্তান প্রসব করলেন মহিলা

নিজস্ব প্রতিবেদন: চলন্ত ট্রেনে হঠাৎ প্রসব যন্ত্রণা। কী হবে? কোথায় মিলবে চিকিৎসা? কোথায় ডাক্তার? অবশেষে কামরায় থাকা মহিলাদের সহায়তায় ট্রেনের মধ্যেই সন্তান প্রসব করলেন এক মহিলা। বুধবার সন্ধ্যায় এই ঘটনার সাক্ষী থাকলেন শান্তিপুরগামী লোকাল ট্রেনের যাত্রীরা।

রেল পুলিশের তৎপরতায় পরে মা ও সন্তানকে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তারা দুই জনেই সুস্থ আছেন। জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনার হালিশহরের বাসিন্দা পেশায় রেলের ঠিকা কর্মী সমীরণ ভৌমিক। বুধবার সন্ধ্যায় অন্তসত্ত্বা স্ত্রী পায়েল ভৌমিককে  নিয়ে নদিয়ার শান্তিপুরে শ্বশুর বাড়িতে যাচ্ছিলেন। ট্রেন ফুলিয়া স্টেশন ছাড়ার পরই পায়েল দেবীর প্রসব যন্ত্রণা ওঠে। ওই অবস্থায় কোথায় মিলবে ডাক্তার, কোথায় হাসপাতাল? চিন্তায় পড়ে যান সমীরণ ভৌমিক।

আরও পড়ুন: West Bengal By-polls 2021 LIVE: সকাল থেকে ময়দানে প্রিয়াঙ্কা টিবরেওয়াল, বুথ জ্যামের অভিযোগ

আরও পড়ুন: North Bengal: শিলিগুড়ি ও জলপাইগুড়িতে জ্বরে ফের শিশুমৃত্যু, মালদহে করোনা আক্রান্ত ৪ শিশু

অবশেষে দম্পতির পাশে দাঁড়ান ট্রেনার মহিলারা। তাঁরাই সমস্ত ব্যবস্থা করে কামরায় প্রসব করান। শান্তিপুর স্টেশনে ট্রেন ডোকার আগেই এক কন্যা সন্তানের জন্ম দেন পায়েল দেবী। পরে শান্তিপুর স্টেশনে ট্রেন ঢুকলে রেল পুলিশের সহযোগিতায় মা এবং সন্তানকে শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে মা ও সন্তান দু'জনেই সুস্থ রয়েছেন।

.