Abhishek Banerjee: অভিষেকের উদ্যোগে স্বাস্থ্যসাথী কার্ড পেলেন তেভাগা আন্দোলনে শহিদ পরিবারের সদস্য

'৬ দিনের মাথায় স্বাস্থ্যসাথী কার্ড করে দিল। অভিষেক, মমতা ব্যানার্জিকে ধন্যবাদ', বললেন সতরোর্ধ্ব চপিয়া কোল।

Updated By: May 8, 2023, 08:56 PM IST
Abhishek Banerjee: অভিষেকের উদ্যোগে স্বাস্থ্যসাথী কার্ড পেলেন তেভাগা আন্দোলনে শহিদ পরিবারের সদস্য

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো:  'স্পেশাল কেস'। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে আর্জি জানানোর পর, স্বাস্থ্যসাথী কার্ড পেলেন দক্ষিণ দিনাজপুরের বাসিন্দা চপিয়া কোল। তেভাগা আন্দোলনে শহিদ পরিবারের সদস্য তিনি। সময় লাগল মাত্র ৬ দিন।

শিয়রে পঞ্চায়েত ভোট। কাকে প্রার্থী চান? গোপন ব্য়ালটের মাধ্যমে মতামত জানাচ্ছেন সাধারণ মানুষই। কাকদ্বীপ থেকে কোচবিহার। জনসংযোগ যাত্রায় অভিষেক বন্দ্যোপাধ্যায়। কর্মসূচির পোশাকি নাম, তৃণমূলে 'নবজোয়ার'।

তখন দক্ষিণ দিনাজপুরে ছিলেন অভিষেক। ২ মে তেভাগা আন্দোলনে শহিদ পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেন তিনি। তখন অভিষেকের কাছে স্বাস্থ্যসাথী কার্ড করিয়ে দেওয়ার আর্জি জানান ওই পরিবারের সদস্য সত্তরোর্ধ্ব চপিয়া কোল। এরপরই তৎপর হয় প্রশাসন। 

আরও পড়ুন: Mamata Banerjee: বাসন্তীর মন্দিরে মমতাই দেবী, পুজো পান নিত্য

এদিন স্বাস্থ্যসার্থী কার্ড পেলেন চপিয়া। কীভাবে? সত্তরোর্ধ্ব প্রৌঢ়া বললেন, 'শহিদের কাছে অভিষেক এল। জিজ্ঞাসা করল, কী হল না হল? ৬ দিনের মাথায় স্বাস্থ্যসাথী কার্ড করে দিল। অভিষেক, মমতা ব্যানার্জিকে ধন্যবাদ'।  ছেলের পরিবারের সঙ্গেই থাকেন চপিয়া। শুধু তাই নয়, পরিবারটির একটি স্বাস্থ্যসাথী কার্ড রয়েছে। প্রশাসন সূত্রে খবর, স্পেশাল কেস হিসেবে বিবেচনা করেই স্বাস্থ্যসাথী কার্ড দেওয়া হল ওই প্রৌঢ়াকে। 

স্রেফ ৩ আদিবাসী মহিলার সঙ্গে সাক্ষাৎ নয়, দক্ষিণ দিনাজপুরে গিয়ে দণ্ডিকাণ্ডে কড়া বার্তা দিয়েছিলেন অভিষেক। এরপর বালুরঘাট পুরসভার ভাইস চেয়ারম্য়ান পদ থেকে সরিয়ে দেওয়া হয় অভিযুক্ত প্রদীপ্তা চক্রবর্তীকে। এদিন গোপনে বালুরঘাট সাইবার ক্রাইম থানায় হাজির দিলেন তিনি। কেন? ৭ দিনের মধ্য়ে হাজিরা দেওয়ার জন্য প্রদীপ্তাকে নোটিশ পাঠিয়েছিল জেলা পুলিস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.