Aadhaar Card : নতুন বানানো থেকে ভুল সংশোধন, ভুয়ো আধারের রমরমা কারবার, ধৃত ২

একটি প্রিন্টার, ল্যাপটপ, কিবোর্ড, ফিংগার স্ক্যানার, আই স্ক্যানার, ওয়েব ক্যাম, পেনড্রাইভ, দুটি ফোন, একটি বাইক, প্যান কার্ড, ভোটার কার্ড, বেশ কিছু ফর্ম ও নগদ উদ্ধার করে পুলিস । 

Updated By: Oct 27, 2021, 04:05 PM IST
Aadhaar Card : নতুন বানানো থেকে ভুল সংশোধন, ভুয়ো আধারের রমরমা কারবার, ধৃত ২
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : ভুয়ো আধার কার্ড বানানোর অভিযোগে গ্রেফতার ২। প্রায় এক বছর ধরে একটি চক্র ফাসিঁদেওয়া ব্লকের চটহাট অঞ্চলের তেলিগছ গ্রামে সাধারণ মানুষের কাছ থেকে টাকা নিয়ে আধার কার্ড বানিয়ে দিচ্ছিল বলে অভিযোগ। আধার কার্ডে নাম সহ ভুল সংশোধন করিয়ে দেওয়ারও কাজ চলছিল। 

মঙ্গলবার বিকালে সূত্র মারফত  ফাঁসিদেওয়া গোয়েন্দা দফতরের ডিআইও বিশ্বজিৎ মজুমদার তাঁর দল নিয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছান। সেখান থেকে একটি প্রিন্টার, ল্যাপটপ, কিবোর্ড, ফিংগার স্ক্যানার, আই স্ক্যানার, ওয়েব ক্যাম, পেনড্রাইভ, দুটি ফোন, একটি বাইক, প্যান কার্ড, ভোটার কার্ড, বেশ কিছু ফর্ম ও নগদ উদ্ধার করে পুলিস । 

জানা গিয়েছে, ওই গ্রামে বেশ কিছুদিন ধরেই ইসলামপুরের ধনতলা এলাকার দুই বাসিন্দা মহম্মদ শাহজাদা আক্তার (২১) ও তাহিত আলম (৩৮) এই কারবার চালিয়ে আসছিল। অভিযোগ, উত্তর দিনাজপুর জেলার কোনও একটি ব্যাঙ্কের আইডি চুরি করেছিল তারা। সেইসঙ্গে আধার কার্ডের ফর্মে বেশ কিছু স্কুলের প্রধান শিক্ষকের সইও জাল করেছিল। এরপর সেগুলি ফিলাপ করা হত।

আরও পড়ুন, Baruipur: নিরাপত্তারক্ষীদের মারে মাথা ফাটল রোগীর পরিজনের, বারুইপুর হাসপাতালে ধুন্ধুমার 

গোটা ঘটনারই তদন্ত শুরু করেছে ফাঁসিদেওয়া থানার পুলিস। এই চক্রের পিছনে আরও কারা কারা জড়িত রয়েছে, তার খোঁজে তল্লাশি শুরু হয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.