Abhishek Banerjee: 'কুড়মি সম্প্রদায়ের মানুষের কাছে যান', পুরুলিয়ায় দলীয় বৈঠকে বার্তা অভিষেকের

জনসংযোগ যাত্রায় জঙ্গমহলে অভিষেক। বাঁকুড়া ও পুরুলিয়ায় কুড়মিদের বিক্ষোভের মুখে পড়েন তিনি।

Updated By: May 26, 2023, 05:12 PM IST
Abhishek Banerjee: 'কুড়মি সম্প্রদায়ের মানুষের কাছে যান', পুরুলিয়ায় দলীয় বৈঠকে বার্তা অভিষেকের

প্রবীর চক্রবর্তী: 'কুড়মি সম্প্রদায়ের মানুষের কাছে যান'। পুরুলিয়ায় দলীয় বৈঠকে বার্তা দিলেন অভিষেক। সঙ্গে নির্দেশ, 'রাজ্যে সরকারের তরফে চেষ্টার কথা বোঝান। জনপ্রতিনিধিদের এই কাজটুকু করতে হবে'। সূত্রের খবর তেমনই।

সংরক্ষণের দাবিতে আন্দোলনে নেমেছেন কুড়মি  সম্প্রদায়ের মানুষেরা। জঙ্গলমহলে যখন অবরোধ-বিক্ষোভ চলছে, তখন বাঁকুড়া ও পুরুলিয়ার নবজোয়ার কর্মসূচিতে অংশ নিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, কুড়মিদের বিক্ষোভের মুখে পড়তে হল তাঁকে!

পুরুলিয়ার মানবাজারে নবজোয়ার কর্মসূচি সেরে তখন বান্দোয়ানের দিকে যাচ্ছিলেন অভিষেক। গতকাল, বৃহস্পতিবার  বিসরি মোড়ে রাস্তার পাশে জমায়েত করেন কুড়মি সম্প্রদায়ের মানুষেরা। এরপর অভিষেকের কনভয় আসতেই 'চোর চোর' স্লোগান দেন বিক্ষোভকারীরা। 

এর আগে, বাঁকুড়া সিমলাপাল থেকে খাতড়া যাওয়ার পথে ২ জায়গায় অভিষেকে কনভয় আটকে দিয়েছিলেন কুড়মিরা। ২ জায়গাতেই গাড়ি থেকে নেমে আন্দোলনকারীদের কথা বসেছিলেন অভিষেক। কুড়মিদের সমস্যা নিয়ে রাজ্য সরকারের সঙ্গে কথা বলার আশ্বাস দিয়েছিলেন তিনি।

এদিন পুরুলিয়া ছাড়া আগে দলের নেতাদের সঙ্গে বৈঠক করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সূত্রের খবর, স্রেফ কুড়মি কাছে যাওয়ার বার্তা নয়, বৈঠকে অভিষেক বলেন, 'মানুষ আমার জন্য নয়, দলের জন্য রাস্তা বেরিয়েছেন। দিলীপ ঘোষ অসম্মানজনক কথা বলে বুক ফুলিয়ে ঘুরে বেড়াচ্ছেন'।

এর আগে, পশ্চিম মেদিনীপুরের লালগড়ে কুড়মিদের বিক্ষোভের মুখে পড়েছিলেন দিলীপ ঘোষ। দিলীপের কাছে জানতে চাওয়া হয়, 'কুড়মি সমাজের জন্য কী করেছেন'? জবাবে মেদিনীপুরের বিজেপি সাংসদ বলেন, 'কুড়মি সমাজের বহু মানুষকে নানাভাবে সাহায্য করেছি। আন্দোলনের সময়ে চাল,ডাল দিয়েছি'। আর তাতেই রীতিমতো ক্ষিপ্ত হয়ে ওঠেন আন্দোলনকারীরা। খড়গপুরে ভাঙচুর চালানো হয় দিলীপ ঘোষের বাংলোয়!

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.