Mal Bazar: অধিকারযাত্রা মালবাজার শহরে, সব জেলা ঘুরে শেষ হবে যাদবপুরে

রাজ্যের গণতন্ত্র প্রতিষ্ঠা সহ বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থান, সরকারি শূন্যপদ পূরণ, রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া মহার্ঘ ভাতা প্রদান ইত্যাদি দাবিকে সামনে রেখে সুদুর কোচবিহার জেলার সিতাই থেকে শুরু করে রাজ্যের বিভিন্ন জেলা হয়ে কলকাতায় গিয়ে পৌঁছবে এই অধিকার যাত্রা।

Updated By: Feb 20, 2024, 12:33 PM IST
Mal Bazar: অধিকারযাত্রা মালবাজার শহরে, সব জেলা ঘুরে শেষ হবে যাদবপুরে
নিজস্ব চিত্র

অরূপ বসাক: অধিকারযাত্রা মালবাজার শহরে। শনিবার কোচবিহার জেলার সিতাই থেকে অধিকার যাত্রা শুরু করে বামপন্থী সরকারি কর্মচারীরা। সোমবার রাতে সেই অধিকারযাত্রা মালবাজার শহরে এসে পৌঁছায়। এই অধিকার যাত্রা আগামী ১০ মার্চ শেষ হবে দক্ষিণ ২৪ পরগনা জেলার যাদবপুরে।

সম্প্রতি শেষ হয়েছে বামপন্থী যুব সংগঠনের ইনসাফ যাত্রা ও ব্রিগেড সমাবেশ। লোকসভা নির্বাচনের ঠিক আগে এই কর্মসূচিকে কেন্দ্র করে আলোড়ন সৃষ্টি হয়েছে বলেই মত অনেকের।

প্রসঙ্গত রাজ্যের গণতন্ত্র প্রতিষ্ঠা সহ বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থান, সরকারি শূন্যপদ পূরণ, রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া মহার্ঘ ভাতা প্রদান ইত্যাদি দাবিকে সামনে রেখে সুদুর কোচবিহার জেলার সিতাই থেকে শুরু করে রাজ্যের বিভিন্ন জেলা হয়ে কলকাতায় গিয়ে পৌঁছবে এই অধিকার যাত্রা।

আরও পড়ুন: Jalpaiguri: উধাও বৃষ্টি, বাড়ছে খরচ; ক্ষতির মুখে 'ফার্স্ট ফ্লাশ'-এর ফলন

রাজ্য কোঅর্ডিনেশন কমিটির জেলা সম্পাদক তথা রাজ্য কাউন্সিল সদস্য মনোজিৎ দাস এদিন মাল শহরের মিছিলে দাঁড়িয়ে জানালেন, ‘রাজ্যের অপরিসীম দুর্নীতি ও গণতন্ত্রের পুনঃ প্রতিষ্ঠা সহ বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থান ইত্যাদি দাবিকে সামনে রেখে রাজ্য সরকারি কর্মচারীদের অধিকার ও সাধারণ মানুষের অধিকারকে সাধারণ মানুষকে সচেতন করার বার্তাই পৌঁছে দেওয়ার লক্ষ্যে এই অধিকার যাত্রা’।

আরও পড়ুন: Paschim Bardhaman: ধারালো কাটারি দিয়ে এলোপাথারি কোপ, জনতার রোষের শিকার অভিযুক্তের স্ত্রী

এদিন রাতে মালবাজার শহরে অধিকার যাত্রা এসে পৌঁছাতেই রাজ্য কো অর্ডিনেশন কমিটির মালবাজার মহকুমার কর্মীবৃন্দ এবং সিপিআই(এম) মাল এরিয়া কমিটির সদস্য ও বামপন্থী গণসংগঠনের কর্মী সমর্থকরা তাদের বরণ করে নেন।

এরপরেই মিছিল করে শহরের ফায়ার ব্রিগেডের সামনে থেকে ক্যালটেক্স মোড়, সত্যনারায়ণ মোড়, ৩১ নাম্বার জাতীয় সড়ক হয়ে ঘড়ি মোড় সংলগ্ন এলাকায় অধিকার যাত্রায় অংশগ্রহণকারীদের নিয়ে আসা হয় এবং সেখানে সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অধিকার  যাত্রায় অংশগ্রহণকারীরা এদিন মাল শহরে রাত্রিবাস করে মঙ্গলবার গরুবাথান হয়ে ওদলাবাড়ি, ক্রান্তি, লাটাগুড়ি হয়ে জলপাইগুড়ির দিকে রওনা দেবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.