Malbazar: এক ছোবলেই ছবি, ঘরের মধ্যে সাক্ষাৎ 'মৃত্যুদূত'! আতঙ্কে কাঁটা সবাই...

King Cobra in Malbazar: দুদিনে ২টো কিং কোবরা উদ্ধার হল। কালকের সাপটি লম্বায় ছিল প্রায় ১৩ ফুট।

Updated By: May 11, 2024, 10:15 AM IST
Malbazar: এক ছোবলেই ছবি, ঘরের মধ্যে সাক্ষাৎ 'মৃত্যুদূত'! আতঙ্কে কাঁটা সবাই...

অরূপ বসাক: ফের কিং কোবরা! ফের উদ্ধার হল বিশালাকার এক কিং কোবরা। এবার মালবাজারে ঘরের ভেতর থেকে উদ্ধার হল বিরাট কিং কোবরা। মালবাজার মহকুমার মেটেলি ব্লকের মঙ্গলবাড়ি বস্তি সংলগ্ন নর্থ ইনডং এলাকার একটি বাড়ি থেকে এদিন প্রায় ১৪ ফিটের ওই কিং কোবরা সাপটিকে উদ্ধার করা হয়। এদিন সকালে বাড়ির লোকজন ওই কিং কোবরাটিকে দেখতে পায়। এরপরেই আতঙ্কিত হয়ে পড়েন বাড়ির লোকজন।

কিং কোবরাটিকে ঘরের ভিতর দেখতে পাওয়ার সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় চালসার সর্পপ্রেমী যুবক দিবস রাই-কে। খবর পেয়ে দিবস রাই এসে কিং কোবরাটিকে উদ্ধার করে নিয়ে যান। সাপটি সুস্থ থাকায় এদিনই সেটিকে খুনিয়া স্কোয়াডের সহযোগিতায় জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন দিবস রাই। উল্লেখ্য, ওই এলাকার পাশেই রয়েছে চাপরামারি জঙ্গল। ওই জঙ্গল থেকেই কিংকোবরা সাপটি এলাকায় চলে এসেছিল বলে অনুমান স্থানীয় বাসিন্দাদের অনুমান। প্রসঙ্গত, গতকালই কিলকোট চা বাগান থেকে একটি কিং কোবরা সাপ উদ্ধার করেন দিবস রাই। এদিন আরও একটি কিং কোবরা উদ্ধার হল! দুদিনে ২টো কিং কোবরা উদ্ধার হল।

গতকাল মালবাজার মহকুমার মেটেলি ব্লকের কিলকোট চা-বাগানের শ্রমিকেরা কাজে যাওয়ার সময়ে চা-বাগানের  ২৫ নাম্বার সেকশনে কিং কোবরা সাপটিকে দেখতে পান। দেখতে পেয়ে চা-বাগান কর্তৃপক্ষকে খবর দেন তাঁরা। এরপর খবর পেয়ে চালসার সর্পপ্রেমী দিবস রাই এসে কিং কোবরাটিকে উদ্ধার করে বস্তাবন্দি করেন। কালকের সাপটি লম্বায় প্রায় ১৩ ফুট ছিল। কালকের সাপটিকেও পরে চাপরামারি জঙ্গলে ছেড়ে দেওয়া হয়। এর আগেও চা-বাগান থেকে উদ্ধার হয়েছে বিশালাকার কিং কোবরা। এ ধরনের ঘটনা এখানে প্রায়ই ঘটে ওই এলাকায়।

আরও পডড়ুন, Mumbai Chicken Shawarma Death: স্লো পয়জনিং? চিকেন শাওয়ারমা খেয়ে ধীরে ধীরে মৃত্যুর কোলে ঢলে পড়ল কিশোর!

এর আগে একবার মালবাজার মহকুমার মেটেলি ব্লকের বড়দিঘি চা-বাগানের টিলাবাড়ি ডিভিশন থেকে প্রায় ১৪ ফুটের কিং কোবরা উদ্ধার করা হয়েছিল। সেদিন বাগানের ৩৪ সেকশনে কাজ করার সময় শ্রমিকেরা ওই কিং কোবরাটিকে দেখতে পেয়েছিলেন। চা-বাগানের মধ্যে অত বড় সাপ দেখে চা-শ্রমিকরা খুব ভয় পেয়ে যান। সঙ্গে সঙ্গে সেকশনের কাজ বন্ধ রেখে বাগানের ম্যানেজারকে খবর দেওয়া হয়। সেবারও চালসার সর্পপ্রেমী যুবক দিবস রাইকে-ই খবর দেওয়া হয়েছিল। দিবস এসে কিং কোবরাটিকে উদ্ধার করে নিয়ে গিয়েছিলেন। 

আরও পড়ুন, Viral Marksheet: গুজরাতে প্রাইমারি কেলেঙ্কারি! ২০০ নম্বরের পরীক্ষায় প্রাপ্ত ২১২, ভাইরাল মার্কশিট...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.